ইউরোপ থেকে আগেই ফিরতে হল রিজওয়ানকে

Rezwan Rabbani Sheikh: আগামী মাসেই আসছে তাঁর নতুন ধারাবাহিক। সম্প্রতি তার প্রোমোও মুক্তি পেয়েছে। কিন্তু তার আগেই লম্বা সময়ের জন্য ইউরোপ গিয়েছিলেন রিজওয়ান।

By: Kolkata  Updated: May 23, 2019, 12:45:03 PM

Rezwan Rabbani Sheikh, Bengali Television: আবারও নতুন চরিত্র নিয়ে টেলি-দর্শকের সামনে আসতে চলেছেন রিজওয়ান রব্বানি শেখ। আগামী মাস থেকেই স্টার জলসা-র পর্দায় শুরু হবে নতুন ধারাবাহিক, ‘সাঁঝের বাতি’। নায়কের চরিত্রে আসছেন রিজওয়ান আর নায়িকার ভূমিকায় দেখা যাবে দেবচন্দ্রিমা সিংহরায়কে। ধারাবাহিকের শুটিং মানেই দিন-রাত এক করে দেওয়া। ছুটিছাটা বিশেষ থাকবে না দ্বিতীয় রবিবার ছাড়া। তাই তার আগে বেশ লম্বা ছুটি নিয়েই ইউরোপ পাড়ি দিয়েছিলেন রিজওয়ান। এপ্রিলের শেষে। ন’টি দেশের বিভিন্ন লোকেশন নিয়ে ছিল এই ইউরোপ ট্যুর। সেই ভ্রমণের গল্প শোনালেন এবং বেশ মন খারাপ করেই বললেন রিজওয়ান, ”একটা প্রোমো শুট ছিল তাই, নাহলে আরও কয়েকদিন থাকার ইচ্ছে ছিল।”

রিজওয়ানের এই ইউরোপ-ভ্রমণ নিয়ে বেশ আলোচনা শুরু হয়ে যায় বন্ধুমহলে। কার সঙ্গে বেড়াতে যাচ্ছেন বাংলা টেলিভিশনের এই এলিজিবিল ব্য়াচেলর নায়ক, সেই নিয়ে কৌতূহলের শেষ ছিল না সকলের। হাসতে হাসতে জানালেন তিনি, ”কেউ না, এক্কেবারে সোলো ট্রিপ ছিল আর ভাগ্যিস তাই ছিল নাহলে এত জায়গা একসঙ্গে ঘুরতে পারতাম না।” মোট ন’টি দেশে ঘুরেছেন নায়ক– ফ্রান্স, বেলজিয়াম, নেদারল্য়ান্ড, জার্মানি, চেক রিপাবলিক, অস্ট্রিয়া, ইতালি, সুইজারল্য়ান্ড এবং বুড়ি ছোঁয়া করে হাঙ্গেরি-রাজধাণী বুদাপেস্ট।

আরও পড়ুন: রাসমণির সংসারে এল নতুন দুই সদস্য

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে শোনালেন তাঁর বেড়ানোর অনেক গল্পই। বিশেষ করে ডিজনিল্যান্ড প্যারিসের কথা। ”আমি ছোটবেলা থেকেই ডিজনি-ফ্যান। স্কুলের পড়াশোনা, খেলা সবকিছুর সঙ্গেই কার্টুন দেখার সময়টাও আমার শিডিউল করা ছিল– লিটল মারমেড, ডাকটেলস, মিকি মাউস, গুফি। প্যারিসে আমি সব ছেড়ে আগে ডিজনিল্য়ান্ড গিয়েছি। মন ভরে গিয়েছে। বেড়াতে গিয়ে যে ক’জন বন্ধু হয়েছিল, তারা অবাক। কিন্তু আমার বহুদিনের ইচ্ছে ছিল ডিজনিল্যান্ড যাওয়ার। একটা ইচ্ছাপূরণ হল।”

Rezwan in Interlaken, Switzlerland সুইজারল্য়ান্ডের ইন্টারলাকেনে। ছবি সৌজন্য: রিজওয়ান

ইউরোপে যেখানে যেখানে গিয়েছেন নায়ক, প্রচুর ছবি তুলেছেন কিন্তু সেগুলো সেলফি নয়। তবে সেগুলো কে তুলে দিল?সোশ্য়াল মিডিয়ায় বেড়ানোর ছবি পোস্ট করলেই এই প্রশ্নের সম্মুখীন হচ্ছেন নায়ক। রিজওয়ানের বক্তব্য, কখনও সহযাত্রীরা, কখনও পথচলতি মানুষজনকে তিনি অনুরোধ করেছেন ছবি তুলে দিতে।

আরও পড়ুন: ‘ভয় নিয়ে ক্য়ামেরার সামনে দাঁড়াতে হবে’! ‘মহাপ্রভু’ ছেড়ে মন্তব্য অভিনেতার

”প্রথমে অনেকেই ভেবেছে আমি বোধহয় সেলফি তুলতে চাইছি, তার পরে বুঝেছে যে না আমার ছবিই তুলতে বলছি”, জানালেন রিজওয়ান, ”ডিজনিল্য়ান্ড বাদ দিলে সবচেয়ে স্মরণীয় ট্রিপ ছিল সুইজারল্য়ান্ড। আমি বরফ দেখেছি হিমাচলে কিন্তু এটা একদম অন্যরকম একটা অভিজ্ঞতা, জুরিখ থেকে যখন ইন্টারলাকেনের দিকে উঠছিলাম, বৃষ্টি হচ্ছিল। যত উপরের দিকে উঠলাম, ওই বৃষ্টিটাই পাল্টে গেল স্নোফলে… দেখলাম চারপাশটা বরফে ঢেকে গিয়েছে।” কথা বলতে বলতে যেন আবার সেই প্রকৃতির মধ্যেই ফিরে গেলেন নায়ক।

Rezwan in Rome রোমে। ছবি সৌজন্য: রিজওয়ান

রিজওয়ান জানালেন, প্রাকৃতিক সৌন্দর্যে ইউরোপ-সেরা যদি সুইজারল্য়ান্ড হয়ে থাকে তবে তাঁর অভিজ্ঞতায় সেরা লাইফস্টাইলের দেশ হল নেদারল্যান্ডস। আরও অনেকদিন ইউরোপে থাকার ইচ্ছে ছিল অভিনেতার কিন্তু তাঁকে ফিরতেই হল মে মাসের প্রথম দিকে। এর মধ্যেই শুরু হয়ে গিয়েছে রমজান। রিজওয়ান প্রত্যেক বছরের মতো এবছরও রোজা রাখছেন নিষ্ঠার সঙ্গে। একে প্রবল গরম, তার উপর দিনভর উপোস করে থাকা… সে সবের মধ্যেই শুট করেছেন। রিজওয়ান বলেন ওটা তেমন কিছু নয়, মনের ব্য়াপার।

কিন্তু ইউরোপ তাঁকে ফিরেই ফিরেই ডাক দিচ্ছে। এইবারের ট্রিপে ইংল্যান্ড যাওয়া হয়নি তাই পুজোর ছুটিতে পরিকল্পনা করছেন বিলেত যাওয়ার।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Actor rezwan rabbani sheikh shares memories of europe trip

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং