বড় খবর

জলের কষ্ট যোগীর রাজ্যের গ্রামে, সমস্যা মেটাতে কল বসাচ্ছেন সোনু সুদ

আবারও ‘ঈশ্বরের দূত’রূপে মানুষের পাশে সোনু।

sonu

বৃহন্মুম্বই পুরনিগমের সঙ্গে আইনি লড়াই জারি। কিন্তু তার মাঝেও সাহায্যের হাত থামল না সোনু সুদের (Sonu Sood)। ‘ঈশ্বরের দূত’ হয়ে সেই লকডাউনের সময় থেকে সর্বদাই মানুষের পাশে থেকেছেন। এবার উত্তরপ্রদেশের ঝাঁসীর বাসিন্দাদের জলের সমস্যাকর কথা জানতে পেরেই অভিনব উদ্যোগ নিলেন সোনু সুদ। তাঁদের জন্য জলের ব্যবস্থা করতে এগিয়ে এলেন নিজেই।

সম্প্রতি, ঝাঁসীর এক বাসিন্দা জলের সমস্যার কথা সোনু সুদকে (Sonu Sood) জানান। আর তারপরই, ঝাঁসীতে জলের পাম্প বসানোর উদ্যোগ নিয়েছেন সোনু। এক ব্যক্তি অভিনেতাকে জানিয়েছেন ঝাঁসীতে জলই নেই। সেখানকার বাসিন্দারা, বিশেষত শিশুরা ভীষণই সমস্যার মধ্যে জীবন কাটাচ্ছে। জলের জন্য রোজ পায়ে হেঁটে বহুদূরে যেতে হয়। আর তাতেই সোনু সুদ ওখানে হাতে টানা কল বসানোর উদ্যোগ নিয়েছেন। যাতে ওই এলাকায় জলের সমস্যা মিটে যায়। আর সোনুর এমন উদ্যোগে গ্রামবাসীরা ভীষণই খুশি।

এপ্রসঙ্গে অভিনেতার মন্তব্য, “তাঁরা এতটাই উৎসাহী যে যেখানে কল বসানো হচ্ছিল, সেখানে গিয়ে ভিড় করে দাঁড়িয়েছিলেন। কোনও একদিন আমিও ওখানে যাব, ওই হাতে টানা কল থেকে জল খেয়ে আসব।”

“জীবে প্রেম করে যে জন, সেই জন সেবিছে ঈশ্বর”, স্বামী বিবেকানন্দের এই বাণী সোনু সুদ যেন অক্ষরে অক্ষরে পালন করেছেন। মানবসেবা যে ঈশ্বর পুজোর চেয়ে কোনও অংশে কম নয়, তা প্রমাণ করে দেখিয়েছেন তিনি। এবারও তার অন্যথা হয়নি।

অতিমারী আবহে গোটা লকডাউনে দেশের বিভিন্ন প্রান্ত থেকে শোনা গিয়েছে শুধু একটাই নাম- সোনু সুদ (Sonu Sood)। এমন কঠিন সময়ে তিনিই হয়ে উঠেছিলেন দুস্থ-দরিদ্রদের ‘মসিহা’। লকডাউনে পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানোর পাশাপাশি বহু দুস্থ পরিবারের পাশেও দাঁড়িয়েছেন। কোথাও অনাথ শিশুদের দায়িত্ব নিয়েছেন, আবার কোথাও বা হতদরিদ্র পরিবারের সন্তানদের পড়াশোনার খরচ জুগিয়েছেন। দুস্থ পরিবারের সন্তানদের জন্য স্কলারশিপের ব্যবস্থা করে স্বপ্ন দেখার সাহস জুগিয়েছেন। এমন মানবসেবার জোরে ইতিমধ্যেই আদায় করে নিয়েছেন আন্তর্জাতিক প্রশংসা। সেই মানবদরদী অভিনেতা আরও একবার দুস্থদের সেবায় নিজেকে নিয়োজিত করলেন।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Actor sonu sood comes to rescue of jhansi villagers promises to install handpumps

Next Story
কাস্তে-হাতুড়িই ভরসা! ‘মেহনতী’দের হয়ে ব্রিগেডে আহ্বান শ্রীলেখা, অনীক, কমলেশ্বরদেরleft celeb
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com