বড় খবর

প্রয়াত ‘বালিকা বধূ’ খ্যাত সুরেখা সিকরি, তিন বার জাতীয় পুরস্কার পেয়েছিলেন অভিনেত্রী

Surekha Sikri dies of cardiac arrest at 75: বর্ষীয়ান এই অভিনেত্রী থিয়েটার জগৎ থেকে শুরু করে টেলি-সিরিয়াল, সিনেমাতে বহু কাজ করেছেন।

Actor Surekha Sikri Passed Away
তিন বারের জাতীয় পুরস্কার বিজয়ী অভিনেত্রী সুরেখা সিকরি এদিন সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন।

Surekha Sikri passes away: সাতসকালে বিনোদন জগতে দুঃসংবাদ। প্রয়াত জাতীয় পুরস্কার প্রাপ্ত অভিনেত্রী সুরেখা সিকরি। মুম্বইয়ে শুক্রবার সকালে মৃত্যু হয় ৭৫ বছরের এই প্রবীণ অভিনেত্রীর। গত বছর ব্রেন স্ট্রোকের পর অসুস্থ ছিলেন সুরেখা। তার আগে ২০১৮ সালে প্যারালাইসিস অ্যাটাক হয় তাঁর। অভিনেত্রীর ম্যানেজার তাঁর মৃত্যুর খবর নিশ্চিত করেছেন দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে।

জানা গিয়েছে, তিন বারের জাতীয় পুরস্কার বিজয়ী অভিনেত্রী সুরেখা সিকরি এদিন সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন। বর্ষীয়ান এই অভিনেত্রী থিয়েটার জগৎ থেকে শুরু করে টেলি-সিরিয়াল, সিনেমাতে বহু কাজ করেছেন। ১৯৭৮ সালে রাজনৈতিক ছবি কিসসা কুর্সি কা ছবি দিয়ে চলচ্চিত্র জগতে যাত্রা শুরু করেন সুরেখা। তমস (১৯৮৮), মাম্মো (১৯৯৫) এবং বাধাই হো (২০১৮) ছবির জন্য সেরা সহ-অভিনেত্রীর জাতীয় পুরস্কার পেয়েছিলেন তিনি।

উত্তরপ্রদেশে জন্ম হয়েছিল তাঁর, ১৯৭১ সালে ন্যাশনাল স্কুল অফ ড্রামা থেকে স্নাতক হন। ১৯৮৯ সালে সঙ্গীত নাটক অ্যাকাডেমি পুরস্কার পান। অভিনেত্রীর বাবা ছিলেন ভারতীয় বায়ুসেনায়, মা ছিলেন শিক্ষিকা। হেমন্ত রেগেকে বিয়ে করেছিলেন সুরেখা। তাঁদের ছেলে রাহুল সিকরি মায়ের মৃত্যুতে ভেঙে পড়েছেন।

আরও পড়ুন সত্যিটা জানলে পিলে চমকে যাবে! রেস্তরাঁয় খুন-কঙ্কাল রহস্য… তারপর?

জনপ্রিয় টিভি ধারাবাহিক বালিকা বধু করে তিনি সবার ঘরে ঘরে বিখ্যাত হয়ে যান। ২০০৮ সালে ধারাবাহিকের শুরু থেকে ২০১৬ সালে শেষ হওয়া পর্যন্ত তিনি এতে অভিনয় করেন। ২০১৮ সালে আয়ুষ্মান খুরানার ঠাকুমার ভূমিকায় বাধাই হো ছবিতে তাঁর অভিনয় মুগ্ধ করে। তিনি জাতীয় পুরস্কারও পান। তখন থেকেই অসুস্থ ছিলেন অভিনেত্রী। তাঁর মৃত্যুতে বিনোদন জগতে অপূরণীয় ক্ষতি হল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Actor surekha sikri dies of cardiac arrest

Next Story
সাবধান! দেবের ছবিতে কাস্টিংয়ের ভুয়ো প্রতিশ্রুতি, ফাঁদে পা না দেওয়ার আর্জি অভিনেতারDev, Rukmini Maitra, দেব, দেব-রুক্মিণী, কিশমিশ, bengali news today
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com