scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

কলকাতা টু কাশ্মীর সঙ্কটেই ছোটে ভাস্বরের ফাউন্ডেশন, ভাবনায় যৌনকর্মীদের অন্নও

অভিনেতার ক্ষোভ, কলকাতার মতোই কাশ্মীরেও অসংখ্য দরিদ্র মানুষের বসবাস। দেশের বাকি অংশের মানুষ তাঁদের দিকে সাহায্যের হাত বাড়ান না।

কলকাতা টু কাশ্মীর সঙ্কটেই ছোটে ভাস্বরের ফাউন্ডেশন, ভাবনায় যৌনকর্মীদের অন্নও
অস্ত্রোপচার হল অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায়ের

কলকাতা থেকে কাশ্মীর যেখানেই মানুষ বিপদে, ছুটছে অপর্ণা ফাউন্ডেশন। সম্প্রতি এক ডিজিটাল সংবাদমাধ্যমকে এই খবর দিয়েছেন অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায়। তাঁর মায়ের নামে এই ফাউন্ডেশন। দুঃস্থদের অন্নসংস্থান করার পাশাপাশি যৌনকর্মীদের জন্য কাজ করার ইচ্ছাপ্রকাশ করেছেন এই অভিনেতা।

তিনি বলেছেন, ‘শনিবার নিউ আলিপুরে ৮০ জনের খাবারের বন্দোবস্ত করলাম। একই দিনে অর্থ সাহায্য পাঠিয়েছি কাশ্মীরী ক্রিকেটার বন্ধু সৈয়ম মুস্তাফার কাছে। সেই অর্থে সেখানকার কিছু মানুষের অন্নসংস্থান হবে।‘ জানা গিয়েছে, প্রতি মাসেই তিনি এভাবে পাশে আছেন ভূস্বর্গের বাসিন্দাদের।

বাকিদের মতোই ভাস্বরও বেশ কিছুদিন ধরে ভাবছিলেন, দুঃসময়ে কী ভাবে মানুষের পাশে দাঁড়াবেন? তখনই অভিনেতা নিউ আলিপুরে তাঁর এক অতি পরিচিতর থেকে ডাক পান। সেই বিষয়ে তিনি বলেন, ‘বন্ধু ডাকতে আর দ্বিধা করিনি। নিজ হাতে খাবার পরিবেশন করি। সবাই কোভিড বিধি মেনে, লাইনে দাঁড়িয়ে খাবার নিলেন। ভীষণ তৃপ্ত আমি।‘

অভিনেতার দাবি, খবর প্রকাশ্যে আসতেই বহু মানুষ যোগাযোগ করেছেন। পাশে থাকার আশ্বাসও দিয়েছেন। অভিনেতার ক্ষোভ, কলকাতার মতোই কাশ্মীরেও অসংখ্য দরিদ্র মানুষের বসবাস। দেশের বাকি অংশের মানুষ তাঁদের দিকে সাহায্যের হাত বাড়ান না। কারণ একটাই, ধর্মের সংকীর্ণতা। ইতিমধ্যেই কাশ্মীরের বাসিন্দারা সৈয়ম মুস্তাফার মারফত শুভেচ্ছা জানিয়েছেন অভিনেতা এবং পশ্চিমবঙ্গের সমস্ত মানুষকে।

সবাই এ ভাবে সাহায্য করলে কালীঘাট, সোনাগাছি-সহ কলকাতার একাধিক যৌনপল্লিতেও তিনি পৌঁছে যাবেন,। সংবাদমাধ্যমকে জানালেন ভাস্বর। ‘‘শুধু নিউ আলিপুর নয়, আমি সারা কলকাতায় ছড়িয়ে পড়তে চাই। খুব ইচ্ছে আছে, যৌনকর্মীদের জন্য কাজ করার। কারণ, লকডাউনে তাঁদের উপার্জন বন্ধ। তাঁদের সাহায্য করারও কেউ নেই।‘ আফসোসের সুর ভাস্বরের কণ্ঠে।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Actor vashwar chatterjee extends help to those who are facing crisis this time entertainment