বড় খবর

‘গো-মাংস রাঁধতে পারেন’, দেবলীনাকে খুন-গণধর্ষণের হুমকি বিজেপি কর্মীর, FIR দায়ের অভিনেত্রীর

কেন্দ্রীয়মন্ত্রী বাবুল সুপ্রিয় প্রকাশ্যে গো-মাংস খাওয়ার কথা বললে, তাঁকেও কেন একইভাবে কটাক্ষের শিকার হতে হল না? প্রশ্ন তুলেছেন দেবলীনার স্বামী তথা অভিনেতা তথাগত মুখোপাধ্যায়।

Debolina

বিগত কয়েক বছর ধরেই দেশে ‘গো-মাতা’ স্লোগান দিয়ে মেরুকরণের রাজনীতির আবির্ভাব। যে দেশে গরুর মাংস রাখার সন্দেহে খুন হতে হয় যুবককে, সে দেশে সংবাদমাধ্যম চ্যানেলে প্রকাশ্যে গরুর মাংস রান্না করতে পারার কথা জানিয়ে যে অভিনেত্রীকে খুন, গণধর্ষণের হুমকি খেতে হবে, তা বলাই বাহুল্য। এমনটাই মত নেটিজেনদের একাংশের। গরুর মাংস খাওয়া নিয়ে সম্প্রতি এক সংবাদ মাধ্যম চ্যানেলের টক শোয়ে ব্যক্তিগত মতামত দিয়েছিলেন দেবলীনা দত্ত। আর তাতেই ঘটে বিপত্তি। তারপর থেকেই ক্রমাগত খুন, ধর্ষণের হুমকি আসতে থাকে টলিউড অভিনেত্রীর কাছে। সোশ্যাল মিডিয়া থেকে সেসব পোস্টের স্ক্রিনশট নিয়ে সোমবার যাদবপুর থানায় অভিযোগ দায়ের করেন দেবলীনা দত্ত (Debolina Dutta) ও তাঁর স্বামী তথাগত মুখোপাধ্যায় (Tathagata Mukherjee)। এমনকী এর বিরুদ্ধে মহিলা কমিশনের দ্বারস্থও হয়েছেন অভিনেত্রী।

সম্প্রতি এক টক শোয়ে দেবলীনা দত্ত বিজেপি নেতা দিলীপ ঘোষকে প্রশ্ন করার সময় গায়ক তথা পরিচালক অনিন্দ্য চট্টোপাধ্যায়ের কথার সূত্র ধরে জানান, নিরামিষভোজী হলেও প্রয়োজনে তাঁর বাড়িতে গিয়ে নবমীর দিন দেবলীনা গরুর মাংস রান্না করে দিতে পারেন। কারণ তিনি খাদ্যাভাস এবং ধর্ম বিষয়ে তিনি এতটাই ছূৎমার্গহীন। সেই দিনের পর থেকেই নেটদুনিয়ায় একের পর এক অশ্লীল আক্রমণ শুরু হয়ে যায় অভিনেত্রীর বিরুদ্ধে। আর সেই গোটা ঘটনার বিবরণ দিয়ে ফেসবুকে একটি পোস্ট করেন দেবলীনা দত্তর স্বামী তথাগত মুখোপাধ্যায়। দেবলীনার পাশাপাশি কিন্তু কটাক্ষের শিকার হতে হচ্ছে অনিন্দ্য চট্টোপাধ্যায়কেও।

তথাগত ফেসবুক পোস্টে জানান, “অনিন্দ্য চট্টোপাধ্যায় এবং আমার স্ত্রী দেবলীনা দত্তের বিরুদ্ধে মূল অভিযোগ, তারা গোমাংস খেতে পারেন, রান্নাও করতে পারেন সে বিষয়ে টেলিভিশনে কেন কথা বলবেন?” এপ্রসঙ্গে অভিনেতার মত, “বাক স্বাধীনতা যদি বাদ দিই, তাহলে সব নাগরিকের সমানাধিকারের বিষয়টি তো রয়েই যায়!”

এই প্রেক্ষিতেই কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেতা বাবুল সুপ্রিয়র এক পুরনো সাক্ষাৎকারের কথা তুলেও প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন যে, “গায়ক-অভিনেতা বাবুল সুপ্রিয় কেন্দ্রীয়মন্ত্রী পদে বসার পরই এক ইন্টারভিউতে বলেছিলেন যে, তিনি কলেজজীবনে বহুবার গরুর মাংস খেয়েছেন, কই কেউ তো তা নিয়ে প্রশ্নও তোলেননি, যে উনি কেন গোমাংস খাওয়া নিয়ে চ্যানেলের শো’তে বক্তব্য রেখেছেন?”

দেবলীনার কথায়, “ওই টক শোতে বিজেপি কর্মী পেশায় উকিল তরুনজ্যোতি তিওয়ারি আমাকে এ বিষয়ে কথা বলার জন্য হুমকি দেন। এবং আইনি করার কথা বলেই শুধু ক্ষান্ত হননি তিনি। পাশাপাশি নিজের ফেসবুক প্রোফাইলে আমার বিরুদ্ধে সামাজিক হিংসা ছড়ানোর অভিযোগও তুলেছেন। সুতরাং কাল রাত্রি থেকে সোশ্যাল মিডিয়াতে অশালীন আক্রমণের শিকার হতে হচ্ছে আমাকে। ফেসবুক, ইন্সটা এবং ইউটিউব চ্যানেলে, মাথায় রাখতে হবে এই সব প্রোফাইল অর্থ্যাৎ যারা এই ধরনের কমেন্ট করছেন তাদের প্রোফাইল পিকচারে কারোর রাম-সীতা, কারোর শিব স্বয়ং।” সেই ব্যক্তিরাই কিনা একজন মহিলাকে ধর্ষণ, খুনের হুমকি দিচ্ছেন? প্রশ্ন তুললেন তথাগত।

ওই ব্যক্তি দেবলীনাকে ‘টাকার বিনিময়ে বাঁদর নাচ’ করার মতো অশ্লীল আক্রমণও করেছেন। সেই সূত্র ধরেই পালটা অভিনেত্রীর মন্তব্য, “রিমঝিম মিত্র, রূপাঞ্জনা মিত্র যাঁরা কিনা তাঁরই সহকর্মী, এবং প্রত্যেকেই যথেষ্ট সুপ্রতিষ্ঠিত অভিনেত্রী, তাঁরা তো বিজেপিতেই যোগ দিয়েছেন। তা এঁরা প্রত্যেকেই কি বাঁদর নাচ করেন?”

খাবার,পলিটিক্স,গনধর্ষনের হূমকি,আর আমার ভয়…

আমি খুব খুব খুব ভয় পেয়ে আছি তো, তাই লেখার শুরুতেই জানাই আমার বাড়িতে…

Posted by Tathagata Mukherjee on Monday, January 18, 2021

Get the latest Bengali news and Television news here. You can also read all the Television news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Actress debolina dutta getting rape threats for opening up on beef eating culture

Next Story
শিবলিঙ্গে কন্ডোম! পুরনো টুইট ডিলিট করে সায়নীর সাফাই, ‘নিজের ধর্মকে আঘাত করতে চাইনি’sayani-ghosh
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com