scorecardresearch

বড় খবর

নাকে-মুখে নল, চুল নেই মাথায়, হাসপাতালে শয্যাশায়ী! কষ্টের দিনের কথা মনে করলেন মণীষা

সেই দিনগুলো কেমন ছিল? জানালেন ক্যানসার-জয়ী অভিনেত্রী মণীষা কৈরালা।

নাকে-মুখে নল, চুল নেই মাথায়, হাসপাতালে শয্যাশায়ী! কষ্টের দিনের কথা মনে করলেন মণীষা
জাতীয় ক্যানসার সচেতনতা দিবসে নিজের কর্কটরোগ অভিজ্ঞতার কথা শেয়ার করলেন মণীষা কৈরালা

ক্যান্সার উদ্বেগ নিয়ে সরব তারকা মহলের অনেকেই। কেউ অসুখের প্রসঙ্গে কেউ আবার জীবনের কঠিন সময় অতিবাহিত করে, নিজেকে পুনরায় ফিরে পেয়েছেন। তাদের মধ্যে একজন অভিনেত্রী মণীষা কৈরালা। তার জীবন যুদ্ধের প্রসঙ্গে অনেকেই জানেন, তারপরেও অভিনেত্রী শেয়ার করলেন পুরনো কাহিনী। 

২০১২ সালে ওভারিয়ান ক্যান্সারে আক্রান্ত হন মণীষা। তারপরেই দীর্ঘদিন ধরে ছিলেন চিকিৎসাধীন। কেমো থেরাপির পরেও নিজেকে একবিন্দু ভেঙে যেতে দেননি। মনের জোর ছিল সাংঘাতিক। ছবি শেয়ার করেই জানান কেমন ছিল তখন পরিস্থিতি। নাকে মুখে নল, কোঁচকানো চামড়া, মাথায় চুল নেই, তারপরেও মুখে অমলিন হাসি আর দৃঢ়তা বিদ্যমান। ইনস্টাগ্রামে ছবি শেয়ার করে মণীষা জানান কেমন ছিল সেই সময়। ওষুধ পথ্য এবং থেরাপির দুনিয়ায় নিজেকে আষ্টেপিষ্টে বেঁধে ফেলেন তিনি। ২০১৩ তে মারণ ক্যানসারকে হারিয়ে জীবনকে জয় করেই ফিরে আসেন। বলেন, ‘যারা এই চিকিৎসা এবং কঠিন যাত্রার মধ্যে দিয়ে যাচ্ছেন তাদের সকলের উদ্দেশ্যে অনেক ভালবাসা এবং সাফল্য কামনা করতে চাই। জানি এই যাত্রা কঠিন, কিন্তু আপনি তার থেকেও কঠিন। যারা এই যাত্রাপথে আত্মসমর্পণ করেছেন তাদের শ্রদ্ধা এবং যারা যুদ্ধকে জয় করেছেন তাদের সঙ্গে জীবনের মুহূর্ত উদযাপন করতে চাই’। 

[আরও পড়ুন: গা ছমছমে অমা-নিশি, ‘রঘু ডাকাত’ দেবের হুংকার! দেখুন ছবির মোশন পোস্টার]

সঙ্গে আশার আলো দেখিয়ে অনুরোধ করেন তাদের অনুরাগীদের উদ্দেশ্যে। বারবার বলেন, সচেতনতা ছড়িয়ে দিতে হবে। যারা ক্যান্সারে আক্রান্ত তাদের উদ্দেশ্যে আশায় ভরা গল্প শোনাতে হবে, তাদের মনের দিক থেকে শক্ত হতে শেখাতে হবে। নিজেরাও ভেঙে পড়বেন না, তাদেরও স্টেডি রাখতে হবে। বিশ্বের সকল মানবের প্রতি সদয় হতে হবে। এমনকি সকলের সুস্থতা এবং মঙ্গল কামনাও করেন। 

যদিও বা ক্যান্সার চিকিৎসার ধাপের ওপর নির্ভর করে মানুষের সুস্থ থাকা তারপরেও আশা রাখতে কিন্তু একেবারেই কোনও ক্ষতি নেই। বরং হেরে গেলে সবকিছুই ভেস্তে যাবে। মণীষা পর্দায় মনোরঞ্জন করতে ফিরে আসেন ৫ বছর পর। লাস্ট স্টোরিজ থেকে সঞ্জু এবং নানান সিনেমায় পারদর্শিতার সঙ্গে অভিনয় করছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Actress manisha koirala spoken about her cancer days said about tough times