scorecardresearch

বড় খবর

প্লাস সাইজ! মোটা হওয়ায় কটাক্ষের শিকার, ‘ফাটাফাটি’ জবাব ঋতাভরীর

নারী দিবসে ‘বডি শেমিং’-কে একহাত নিলেন ঋতাভরী চক্রবর্তী।

প্লাস সাইজ! মোটা হওয়ায় কটাক্ষের শিকার, ‘ফাটাফাটি’ জবাব ঋতাভরীর
ঋতাভরী চক্রবর্তী

মেয়েদের শারীরিক গড়ন নিয়ে মাথাব্যথার অন্ত নেই। সমাজে বসবাসকারী জীবকুলের মাথায় নারীশরীর সৌন্দর্যের মাপকাঠি ৩৬-২৪-৩৬। মোটা, খাটো, রোগা… কটুক্তির অন্ত নেই। তার সঙ্গে যোগ হয় গায়ের রংয়ের রকমফের নিয়ে মাপামাপি! ‘এমা কী কালো’, ‘কী মোটা..’, ‘একটু কম খা’, ‘শরীর থেকে চর্বি তো উপচে পড়ছে..’, জাতীয় গুচ্ছের মন্তব্য। আর সেইসমস্ত সমালোচকদের মুখ বন্ধ করতেই নারী দিবসে ‘বডি শেমিং’-কে একহাত নিয়ে ‘ফাটাফাটি’ জবাব দিলেন ঋতাভরী চক্রবর্তী (Ritabhari Chakraborty)। সঙ্গী আবির চট্টোপাধ্যায় (Abir Chatterjee)।

‘ফাটাফাটি’ (Fatafati) আসলে শিবু-নন্দিতার প্রযোজনা সংস্থা উইন্ডোজ-এর পরবর্তী ছবি। এক প্লাস সাইজ মডেলের চড়াই-উতরাইয়ের গল্প। চিরাচরিত মডেলদের শারীরিক গড়ন বলতে যে সংজ্ঞা বা ধ্যান-ধারণা রয়েছে, সেই জগদ্দল পাথরকে গুঁড়িয়ে দিতেই আসছে ‘ফাটাফাটি’। যার মুখ্য অর্থাৎ প্লাস সাইজ মডেলের ভূমিকায় দেখা যাবে ঋতাভরীকে। আর এই যাত্রায় তাঁর সঙ্গী আবির চট্টোপাধ্যায়। নারী দিবসে আবারও বিশেষ চমক দিল উইন্ডোজ।

‘ফাটাফাটি’ ছবিটির পরিচালনা করবেন অরিত্র মুখোপাধ্যায়। প্রসঙ্গত, গতবছরই এই ছবির পোস্টার প্রকাশ্যে আসার পর অনেকেরই ধারণা ছিল মুখ্য ভূমিকায় দেখা যাবে অপরাজিতা আঢ্যকে। তা নিয়ে যদিও প্রযোজনা সংস্থা কিংবা অপরাজিতার তরফে কোনওরকম মন্তব্য করা হয়নি। তবে, নারী দিবসে সমস্ত জল্পনা উড়িয়ে দিয়ে মুখ্য চরিত্রে ঋতাভরী চক্রবর্তীর নাম ঘোষণা করা হল। ওদিকে অপরাজিতা এখন ব্যস্ত টেলিপর্দার জনপ্রিয় ধারাবাহিক ‘লক্ষ্মীকাকিমা’ নিয়ে।

মঙ্গলবার সিনেমার পয়লা টিজারও প্রকাশ্যে নিয়ে এল উইন্ডোজ। সেই ঝলক শেয়ার করে ঋতাভরী লিখেছেন, “এক প্লাস সাইজ মডেলের গল্প। চলুন সমস্ত চিরাচরিত ধারণাকে ভেঙে গুঁড়িয়ে দেওয়া যাক। এই নারীদিবসে উইন্ডোজ-এর তরফ থেকে আপনাদের জন্য এক ‘ফাটাফাটি’ উপহার। নিজের শরীরকে ফাটাফাটিভাবে সেলিব্রেট করার ছবি ‘ফাটাফাটি’।” ঋতাভরীর পোস্টে কমেন্ট করে শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের মন্তব্য, “খুব মিষ্টি আর অবশ্যই ফাটাফাটি।” ওদিকে বন্ধু সোহিনী সরকারের মন্তব্য, “ফাটিয়ে দে..।”

উল্লেখ্য, গতবছর অভিনেত্রীর পরপর ২টো সার্জারি হওয়ার পর থেকেই শরীরচর্চা বন্ধ রেখেছেন তিনি। আর সেইজন্য ওজনও বেড়ে গিয়েছে। এরপর সোশ্যাল মিডিয়ায় ঋতাভরী চক্রবর্তী ছবি শেয়ার করতেই ‘বডি শেমিং’-এর শিকার হয়েছেন। সেই প্রেক্ষিতেই এই ছবি যে সে সমস্ত সমালোচকদের জন্য একেবারে ‘ফাটাফাটি’ জবাব হতে চলেছে, তা বলাই বাহুল্য।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Actress ritabhari chakrabortys next film fatafati