বড় খবর

৬৬ পল্লির পুজোয় চার মহিলা পুরোহিত! ‘পুরস্কারের থেকে বড় পাওনা’, উচ্ছ্বসিত পর্দার শবরী

Durga Puja 2021: এই খুঁটিপুজোয় উপস্থিত ছিলেন অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী এবং অভিনেতা সোহম মজুমদার।

Durga Puja 2021, Women Priest, Ritabhari Chakraborty
৬৬ পল্লির খুঁটি পুজোয় অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী।

Durga Puja 2021: এবার পুজোর আবহে তৃতীয় ঢেউ নিয়ে সতর্কবার্তা দিয়ে রেখেছে চিকিৎসক মহল। সেই পরামর্শ মেনেই বাঙালির সেরা উৎসব আয়োজনের তোরজোড়। হাইকোর্টের গত বছরের রায় মেনেই এবার দুর্গাপুজো আয়োজন করবেন শহরের সেরা বারোওয়ারি পুজোগুলো। একই নিয়ম প্রযোজ্য অপেক্ষাকৃত কম বাজেটের পুজোতে। এই যখন পরিস্থিতি, তখন রাখির দিন শহরের একাধিক পুজো উদ্যোক্তা আয়োজন করেছিল খুঁটিপুজোর। সেই তালিকায় নাম রয়েছে দক্ষিণ কলকাতার ৬৬ পল্লির পুজোর।

এদিন এই খুঁটিপুজোয় উপস্থিত ছিলেন অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী এবং অভিনেতা সোহম মজুমদার। এই দুই জন ব্রহ্মা জানেন গোপন কম্মটি ছবিতে জুটি বেঁধে কাজ করেছেন। সমাজের প্রচলিত প্রথা ভেঙে মহিলা পুরোহিত শবরীকে আপন করে নেওয়ার গল্প ব্রহ্মা জানেন গোপন কম্মটি।

ঘটনাচক্রে এবার ৬৬ পল্লির পুজোয় চার জন মহিলা পুরোহিত। আর তাই সেই পুজোর খুঁটিপুজোয় গিয়ে স্পষ্টতই আপ্লুত বড়পর্দার শবরী। তিনি ফেসবুকে লেখেন, ‘এই প্রথম দুর্গাপুজোয় মহিলা পুরোহিত। পুরস্কারের থেকেও বড় পাওনা।‘

এই প্রসঙ্গে উল্লেখ্য, দক্ষিণ কলকাতার ৬৬ পল্লি দুর্গাপুজো কমিটি অসাধ্যসাধন করতে চলেছে। কলকাতার দুর্গাপুজোর ইতিহাসে প্রথমবার দুর্গাপুজোর দায়িত্ব চার নারীর কাঁধে। মায়ের আবাহন করবেন মায়েরাই। পুজোর দায়িত্বে চার পুরোহিত- নন্দিনী, রুমা, সেমন্তী এবং পৌলমী। শারদোৎসবে এবছর কলকাতায় অন্যতম শ্রেষ্ঠ আকর্ষণ হতে চলেছে এই পুজো। যেখানে নারী-পুরুষ ভেদাভেদকে দূরে সরিয়ে নারীশক্তির জয়গান গাইবেন এই চারজন।

এক পুজো উদ্যোক্তার সঙ্গে সোহম-ঋতাভরী। ছবি: ফেসবুক/ঋতাভরী

প্রতিবছরই পুজোর থিমে অভিনবত্ব আনে ৬৬ পল্লি। গতবার সত্যজিৎ রায়ের জন্ম শতবর্ষ উপলক্ষে কলকাতায় সত্যযুগ ফিরিয়ে এনেছিল তিন পুজো কমিটি। তাদের মধ্যে অন্যতম ছিল ৬৬ পল্লি। মানিকবাবুর কালজয়ী অপু ট্রিলজি-কে থিমে তুলে ধরেছিল, ৬৬ পল্লি, বাদাতলা আষাঢ় সংঘ এবং নেপাল ভট্টাচার্য স্ট্রিট পুজো কমিটি। সেবার ৬৬ পল্লির থিমমেকার ছিলেন শিল্পীদ্বয় ঈশিকা চন্দ ও দীপ দাস। এবারও তাঁদের কাঁধেই দায়িত্ব।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন  টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Actress ritabhari hails 66 pally puja committees initiative during khuti puja kolkata

Next Story
২০ বছর ধরে তাঁরাও ভারতে রিফিউজি! তালিবান শাসন নিয়ে শঙ্কিত সলমনের আফগান নায়িকাAfghanisthan, Refugee, Salman Khan, Actress
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com