বড় খবর

‘নারীদের সম্মান করা আপনার রক্ততে নেই’, বিজেপি নেতা সৌমিত্রকে পালটা দিলেন সায়নী

ধর্মীয় মেরুকরণের রাজনীতি থেকে মোদী সরকারের ক্ষমতায় পেট্রোল-ডিজেলের বাড়তি দাম, যাবতীয় বিষয়ে বিজেপিকে ‘তুলোধোনা’ অভিনেত্রীর।

সায়নী ঘোষকে (Sayani Ghosh) ‘যৌনকর্মী’ বলে নজিরবিহীন তোপ দেগেছিলেন বিজেপি নেতা সৌমিত্র খাঁ (Soumitra Khan)। ছেড়ে কথা বলার পাত্রী নন টলিউড অভিনেত্রীও। সৌমিত্রর উদ্দেশে সায়নীর সাফ মন্তব্য, “মহিলাদের সম্মান করা তো আপনাদের রক্ততে নেই। আপনার পরিবারের একজন প্রাক্তনই দিন কয়েক আগে এই অভিযোগটি করেছিলেন। এবার তো আপনি সেই অভিযোগটিকেই আরও পরিস্কার করে দিলেন দেখছি! যা, বাংলার মা-বোনেদের জন্য বিশেষভাবে চিন্তার কারণ।”

রাজ্য বিজেপির যুবমোর্চার সভাপতি সৌমিত্র খাঁ বুধবার পূর্ব বর্ধমানের খণ্ডঘোষে আয়োজিত এক সভায় যোগ দিয়ে সায়নী ঘোষকে কড়া ভাষায় আক্রমণ করেন- “যে অভিনেত্রী হিন্দুধর্মের দেব-দেবীকে অপমান করেন, তিনি-ই আদতে যৌনকর্মী।” স্বাভাবিকবশতই রাজ্য বিজেপির প্রথম সারির একজন নেতার এমন শব্দচয়নে হতবাক হয়েছেন অনেকেই। তার প্রেক্ষিতে পালটা দিতে ছাড়লেন না সায়নী ঘোষও। তাঁর কথায়, “সৌমিত্র খাঁয়ের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করলে করাই যায়, কিন্তু ওঁর বেঁফাস মন্তব্যের জন্য ওঁর পার্টির লোকই ওঁকে নিতে পারে না!”

‘যৌনকর্মী’ প্রসঙ্গে সৌমিত্র খাঁ’র উদ্দেশে টলিউড অভিনেত্রীর মন্তব্য, “আপনার কষ্টটা আমি বুঝি। রাগে, শোকে আপনার ভারসাম্য হারানোটা খুবই স্বাভাবিক! আমি কে বা কী সেই সার্টিফিকেট আপনার কাছ থেকে আমি নেব না। এবং সব পেশাকেই আমি সমানভাবে সম্মান করি। ফলত, আপনি আমাকে বিশেষ ছোট করতে পারলেন না। তবে আপনি নিজে অনেকটা ছোট হয়ে গেলেন।”

পদ্ম শিবিরের ধর্মীয় মেরুকরণের রাজনীতি নিয়েও কটাক্ষ করলেন সায়নী। বললেন, “কাজের কথা বলুন। মন্দির, মসজিদ, গির্জা যা ইচ্ছে বানান, কিন্ত তার সঙ্গে কয়েকটি স্কুল, কলেজ , হাসপাতাল, কর্মক্ষেত্র তৈরি করতে পারলে, বাত বন যায়ে.. ও ও হো বাত বন যায়ে। কিন্তু না, আপনি সে নিয়ে কিছু বলতে পারবেন না। কারণ সেই বিষয়ে আপনার কোনও দৃষ্টিভঙ্গি নেই। মানুষকে সবসময় ভুল বোঝানো এবং ‘ভাষণ পলিটিকসের’ বাদশা আপনি।”

এখানেই থেমে থাকেননি সায়নী। মোদী সরকারের ক্ষমতায় পেট্রোল-ডিজেলের বাড়তি দাম নিয়েও কটাক্ষ করেছেন অভিনেত্রী। তার কথায়, “যেখানে দেশে উত্তরোত্তর জ্বালানি তেলের মূল্য ক্রমবর্ধমান, সেই প্রেক্ষাপটে দাঁড়িয়ে আপনি ভাষণে স্কুটি দেওয়ার প্রতিশ্রুতি দিচ্ছেন। খুব ভাল কথা। আপনি ফ্রিতে পেট্রোল-ডিজেল পান বলে, সাধারণ মানুষের কথা ভাবেন না। যাঁরা আপনাকে ভোট দিয়ে জিতিয়েছেন তাঁদের পাশে একটু দাঁড়ান ও দায়িত্ববান হোন।”

‘জয় শ্রী রাম’ স্লোগানের বিরোধিতা করে টলিউড অভিনেত্রী বর্তমানে রাজ্যের গেরুয়া শিবিরের রোষানলে। ইতিমধ্যেই ‘শিবলিঙ্গে কণ্ডোম পরানো’ প্রসঙ্গে সায়নী ঘোষের বিরুদ্ধে রবীন্দ্র সরোবর থানায় এফআইআর দায়ের করে ফেলেছেন মেঘালয় ও ত্রিপুরার প্রাক্তন রাজ্যপাল তথা বিজেপি নেতা তথাগত রায়। আইনি ফল ভোগার হুঁশিয়ারিও দিয়েছেন অভিনেত্রীকে। পাঁচ বছরের পুরনো টুইট ডিলিট করেও নিস্তার নেই। সোশ্যাল মিডিয়ায় ক্রমাগত খুন-ধর্ষণের হুমকির শিকার হতে হচ্ছে সায়নী ঘোষকে। পদ্ম শিবিরের অভিযোগ, হিন্দুধর্মের ভাবাবেগে আঘাত হেনেছেন অভিনেত্রী। সেই তরজার রেশ এখনও অব্যাহত।

Web Title: Actress sayani ghosh gives befitting reply to bjp leader soumitra khan on prostitute comment row

Next Story
কিছুতেই ক্ষমা চাইবেন না, সুপ্রিম কোর্টকে হলফনামায় জানালেন কুণাল কামরা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com