scorecardresearch

বড় খবর

‘খাটিয়েও টাকা দিচ্ছে না টলিপাড়ার নামী প্রযোজনা সংস্থা’, বিস্ফোরক অভিনেত্রী শ্রীতমা

বারবার কেন বকেয়া না মেটানোর অভিযোগ উঠছে শহরের প্রযোজনা সংস্থার তরফে?

‘খাটিয়েও টাকা দিচ্ছে না টলিপাড়ার নামী প্রযোজনা সংস্থা’, বিস্ফোরক অভিনেত্রী শ্রীতমা
বকেয়া পারিশ্রমিক না পাওয়ার অভিযোগ অভিনেত্রী শ্রীতমা দে-র

টলিপাড়ায় বারবার ঘুরে-ফিরে এসেছে বকেয়া পারিশ্রমিক নানমেটানোর অভিযোগ। কখনও অভিনেতা-অভিনেত্রীরা সরব হয়েছেন। তো কখনও বা আবার কলাকুশলীরা বিস্ফোরক অভিযোগ তুলেছেন শহরের নামী প্রযোজনা সংস্থার বিরুদ্ধে। প্রতিবাদ করেও লাভ হয়নি! এবার শিল্পীদের বকেয়া টাকা না মেটানোর বিরুদ্ধে অভিযোগ করলেন টলিপাড়ার অভিনেত্রী শ্রীতমা দে। কারণ, তিনিও এই একই ঘটনার সম্মুখীন।

প্রথম সারির তারকাদের হয়তো এই সমস্যার সম্মুখীন হতে হয় না। তবে পার্শ্বচরিত্রে কিংবা সিনেমা, সিরিয়াল, শর্টফিল্মে অভিনয় করা অনেকেই বকেয়া টাকা না পাওয়ার সমস্যায় জর্জরিত। এবার সেই তালিকায় নয়া সংযোজন শ্রীতমা দে। সম্প্রতি মুক্তিপ্রাপ্ত রঞ্জন ঘোষের ‘মহিষাসুরমর্দিনী’ কিংবা এর আগে অঞ্জন দত্ত পরিচালিত ‘সাহেবের কাটলেট’ সিনেমায় শ্রীতমাকে দেখা গিয়েছে। উল্লেখ্য, দিন কয়েক আগেই কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালে তাঁর সিনেমা দেখানো হয়েছে। সেই অভিনেত্রীরই কিনা পারিশ্রমিক পেতে সমস্যা হচ্ছে!

গত বছর আগস্ট মাসে এক নামী প্রযোজনা সংস্থার ওয়েব সিরিজে অভিনয় করেছেন শ্রীতমা দে। তবে কাজ শেষ হয়ে গেলেও টাকা পাননি। এমনকী বকেয়া পারিশ্রমিকের কথা বলে একাধিকবার প্রযোজনা সংস্থায় ফোন করলেও কোনও লাক্ষ হয়নি। শ্রীতমার মন্তব্য, “দীর্ঘদিন হল শুট শেষ হওয়ার পরেও এখনও পুরো টাকা দিচ্ছে না একটি বড় প্রযোজনা সংস্থা। তাদের কর্মচারীদের ফোন করলেও কেউ ফোন তুলছে না। বাধ্য হয়ে কর্ণধারের স্ত্রীকে মেসেজ করি। কিন্তু উনি এখনও সময় পাননি হয়ত দেখার। এদিকে, ওই সংস্থারই একের পর এক সিনেমা রিলিজ করছে। এই বিষয়ে কিছু জানানোও হচ্ছে না।”

[আরও পড়ুন: নিন্দুক-শত্তুরদের মুখে ছাই! বাংলার জনপ্রিয় নায়ক হলেন ‘মিঠুনদা’, ঝোড়ো ব্যাটিং দেবের..]

কত টাকা বাকি শ্রীতমার? প্রথম কিস্তির টাকা আগেই পেয়েছেন। তবে বকেয়া পারিশ্রমিক এখনও পাননি। প্রসঙ্গত, মফঃস্বলের মেয়ে অভিনেত্রী। কলকাতায় এসে টালিগঞ্জ স্টুডিওপাড়ায় ভাগ্য অন্বেষণে নেমেছেন। নিজের খরচ নিজেকেই চালাতে হয়। তাই অর্থনীতির দিকটা ঠিক থাকা ভীষণ দরকার। কিন্তু এভাবে যদি বকেয়া পারিশ্রমিক জমতে থাকে, তাহলে খরচ চালানো মুশকিল!

উল্লেখ্য, শ্রীতমার মতো অনেকেই গ্রামবাংলা থেকে কলকাতার স্টুডিওপাড়ায় এসে ভাগ্যপরীক্ষার দৌঁড়ে নামেন। তাদের অনেকেরই এই এক সমস্যা। তবে কোন জনপ্রিয় প্রযোজনা সংস্থা? তা খোলসা করেননি শ্রীতমা। পাছে ভয়, যদি ওদের পরের কোনও কাজে ডাক না পান। বন্ধুরাই তাঁকে এই পরামর্শ দেন। তবে এবার তাদের নামোল্লেখ না করলেও পরবর্তী পোস্টে ওই প্রযোজনা সংস্থাকে ট্যাগ করবেন বলেই জানিয়েছে অভিনেত্রী।
এপ্রসঙ্গে শ্রীতমার মন্তব্য, “সত্যি কথা বলার জন্য কাজ হারাবার ভয় আমি পাই না।”

হয়তো পরের post এ সবাইকে tag করতে বাধ্য হবো।
আমার অনেক বন্ধুরা আমায় বারন করেছে career এর শুরুর দিক তোর এমন করিস না, তোকে তখন কাজ দেবে না।
তাহলে জানিয়ে রাখি

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Actress sritama dey reveals she didnt get due remuneration from famous tollywood production house