scorecardresearch

বড় খবর

‘ভালবাসা আসবে-যাবে, তবে সম্পর্কে শ্রদ্ধা থাকা জরুরী’, বিচ্ছেদের পর পাঠ দিলেন সুস্মিতা সেন

সম্পর্কের মারপ্যাঁচ নিয়েই মুখ খুললেন অভিনেত্রী

সুস্মিতা সেন

অভিনেত্রী সুস্মিতা সেন ( Sushmita Sen ) এখন ব্যস্ত নিজই জীবনে। সময় কাটাচ্ছেন দুই মেয়ে রেনে এবং আলিশার সঙ্গে। বেশ কিছুদিন আগেই প্রেমের সম্পর্কে দাঁড়ি টেনেছেন তিনি। তবে অনুরাগীদের সঙ্গে কথোপকথনে একেবারেই ভুল হচ্ছে না তাঁর। দিব্য লাইভ এসেই ফ্যানেদের সঙ্গে আড্ডা দিতে ব্যাস্ত- তারমধ্যেই মুখ খোলেন নানান প্রসঙ্গে। 

ইনস্টাগ্রামে ফ্যানদের সঙ্গেই লাইভ সেশনে কথা বলেন সুস্মিতা। নানাধরনের প্রশ্নের উত্তরও দেন। তার জীবন সম্পর্কিত তো বটেই, সঙ্গেই তার নিজস্ব ভাবনা চিন্তার ওপরও অনেকেই জানতে আগ্রহী দেখেই বেজায় খুশি হয়েছেন সুস্মিতা। এমনই এক ভক্ত জানতে চান, তার কাছে শ্রদ্ধার অর্থ কী? অভিনেত্রী বলেন, “আমার কাছে ভালবাসার আগেও শ্রদ্ধা। আমার কাছে সবথেকে দামী এটি। কারণ ভালবাসা এমন এক অনুভূতি যেটি জীবনে আসেও তীব্রতার সঙ্গে আর যায় সেই একইভাবে। তবে যাই হোক না কেন, কারওর প্রতি শ্রদ্ধা কমে যাওয়া উচিত নয়, সব সম্পর্কেই নিজস্ব সম্মান থাকা প্রয়োজন।”

রেশ টেনেই বললেন, যেখানে সম্মান নেই সেখানে ভালবাসা থাকতে পারে না। শুধু ভালবাসায় নজর দিলে বাকি সব ফ্যাকাশে হতে থাকবে- তাই সবদিকেই নজর দিন। এমনকি বিচ্ছেদের পরেও নিজেকে একইরকম শক্ত রেখেছেন তিনি, জানিয়েছিলেন আজীবন বন্ধুত্ব টিকিয়ে রাখবেন রহমানের সঙ্গে। 

এখানেই শেষ নয়, এক ভক্তর জিজ্ঞাস্য কীভাবে নিজেকে মোটিভেটেড রাখেন তিনি? এবারও সহজ উত্তরেই বাজিমাত! বলেন, “নিজেকে মোটিভেটেড না রাখলে এই বিশ্বে কেউ আপনাকে সাহায্য করবে না। তাই মানুষের সঙ্গে কথা বলুন, তাদের জীবন সংক্রান্ত তথ্যচিত্র দেখুন, নিজেকে ভালবাসুন। মানুষের জীবনের নানান গল্প আপনাকে অনেক কিছু শিখিয়ে দেবে।”

অভিনেত্রীর বক্তব্য, যন্ত্রণা তো থাকবেই কিন্তু এগিয়ে যেতে হবে নিজের মত, সবকিছু থেকেই শিখতে হবে। পালিয়ে গেলে কোনও লাভ হবে না। অতীত থেকেও অনেক কিছু শিখতে পারেন- সকলকে এমনই জানিয়েছিলেন তিনি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Actress sushmita sen advised a major thing about love and relationship