scorecardresearch

বড় খবর

”সিনেমার থেকেও দীর্ঘতম এই বাজেট”, সমালোচনায় নুসরত

শনিবার সংসদে পেশ হল দ্বিতীয় মোদী সরকারের প্রথম পূর্ণাঙ্গ বাজেট। ঘোষণার পর এদিন কেন্দ্রীয় বাজেটের বিরুদ্ধে কড়া প্রতিক্রিয়া দিলেন অভিনেত্রী-সাংসদ নুসরত জাহান।

nusrat jahan
বাজেটের প্রতিক্রিয়ায় নুসরত জাহান। ফোটো- ইনস্টাগ্রাম

শনিবার সংসদে পেশ হল দ্বিতীয় মোদী সরকারের প্রথম পূর্ণাঙ্গ বাজেট। বাজেট পেশ করেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। আড়াই ঘণ্টার বাজেট বক্তৃতায় সীতারামন যা বললেন তাতে স্বস্তির খবরও যেমন রয়েছে, মধ্যবিত্তের কপালে ভাঁজ পড়ার মতো ঘোষণাও রয়েছে। এদিন কেন্দ্রীয় বাজেটের বিরুদ্ধে কড়া প্রতিক্রিয়া দিলেন অভিনেত্রী-সাংসদ নুসরত জাহান।

সংসদে হাজির না থাকলেও টুইটারে সরব হয়েছেন বসিরহাটের সাংসদ। এদিন টুইট করে তিনি বলেন, ”সিনেমার থেকেও দীর্ঘতম এই বাজেট। তবুও এই বাজেটে অর্থনীতি ও কর্মসংস্থানের উন্নতির কোনও সম্ভবনা নেই। কৃষকরা আবারও এই সরকারের কাছ থেকে বঞ্চিত হয়েছে। এলআইসি, ভারতীয় রেল, বিএসএনএল, এয়ার ইন্ডিয়ার যেভাবে বেসরকারিকরণ করা হচ্ছে তাতে আমি স্তম্ভিত।”

https://platform.twitter.com/widgets.js

আরও পড়ুন, ‘পদ্মশ্রী’ বিতর্ক, কড়া জবাব দিলেন আদনান সামি

প্রসঙ্গত, দ্বিতীয় মোদী সরকারের প্রথম পূর্ণাঙ্গ বাজেটে আয়কর ছাড়ের খবর শুনে স্বস্তি পেয়েছে দেশের মধ্যবিত্ত বেতনভোগী শ্রেণি। কিন্তু শনিবারের এই ঘোষণা কিন্তু শর্তসাপেক্ষ। অর্থাৎ নির্দিষ্ট কিছু শর্ত মানলে তবেই এই নতুন কর স্ল্যাবের আওতায় পড়বেন বেতনভোগীরা। পাশাপাশি সৌরশক্তির ব্যবহারের ওপর জোর দিয়েছে কেন্দ্র। ইতিমধ্যেই প্রধানমন্ত্রী ফসল বিমা যোজনা-র আওতায় নিয়ে আসা হয়েছে ৬ কোটির বেশি কৃষককে।

তবে বাজেট নিয়ে তৃণমূলের অপর দুই সাংসদ মিমি চক্রবর্তী ও দেব- এ বিষয়ে মুখ খোলেননি।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Actress tmc mp nusrat jahans reaction on union budget 2020