বড় খবর

টুইটারে লতা মঙ্গেশকরকে বেনজির আক্রমণ! নেটিজেনকে ‘সবক’ শেখালেন আদনান

আদনানের পাশাপাশি বলিউড পরিচালক বিবেক অগ্নিহোত্রীও ময়দানে নামেন সংগীত সম্রাজ্ঞীর উদ্দেশে এমন কটু মন্তব্যের বিরোধিতা করতে।

lata

সোশ্যাল মিডিয়ার যথেচ্ছাচার ব্যবহারের সাক্ষী প্রায় প্রত্যেক নেটিজেনই। কোনওরকম ইস্যু ছাড়াই বিভিন্ন সময়ে তারকাদের অপদস্ত করতে প্রস্তুত নেটিজেনদের একাংশ। তাঁদের চলন-বলন থেকে শুরু করে শারীরিক ভঙ্গি সবকিছুই যেন এদের স্ক্যানারের তলায়। তা সে বলিউড তারকাই হোক কিংবা কোনও ক্রীড়া ব্যক্তিত্ব, প্রত্যেকেই ট্রোলিংয়ের শিকার হন। বাদ গেলেন না সংগীত সম্রাজ্ঞী লতা মঙ্গেশকরও। প্রবীণ এই সংগীতশিল্পীর উদ্দেশে এক নেটিজেনের মন্তব্য, “লতা মঙ্গেশকরের (Lata Mangeshkar) কণ্ঠ মোটেই ভাল নয়, মগজধোলাই করে তাঁকে তোল্লাই দেওয়া হয় মাত্র!” ওই নেটজনতার এমন মন্তব্যের পরই শোরগোল শুরু হয়ে যায় নেটিদুনিয়ায়। সেই টুইট আরেক সংগীতকার আদনান শামির (Adnan Sami) নজরে পড়তেই ময়দানে নেমে ওই নেটিজেনকে ‘সবক’ শেখান তিনি।

ঠিক কী হয়েছিল? সম্প্রতি, কাবেরি নামের এক নেটজনতা লতা মঙ্গেশকরকে কটাক্ষ করে টুইট করেন, “লতা মঙ্গেশকরের কণ্ঠ যে ভাল, তা এযাবৎকাল ভারতীয়দের মগজধোলাই করে বোঝানো হয়েছে।” সেই টুইট শেয়ার করেই আদনান শামি পালটা দিলেন ওই মহিলা নেটজনতাকে। কোনওরকম রেয়াত না করেই আদনানের মন্তব্য, “বান্দর কেয়া জানে আদ্রক কা সোয়াদ… মুখ খুলে সবার সামনে নিজের নির্বুদ্ধিতা প্রমাণ না করে চুপ করে থাকলেই ভাল হয়!!” পাকিস্তান বংশোদ্ভূত হওয়ার কারণে এযাবৎকাল শামিকে বহু কটাক্ষের শিকার হতে হয়েছে। এমনকী, তাঁর জাত-পাত, ধর্ম তুলে আক্রমণ করতেও ছাড়েননি নেটিজেনদের একাংশ। কিন্তু তিনি যে বরাবর ভারতীয় সংস্কৃতির গুণমুগ্ধ এবং একনিষ্ঠ অনুসরণকারী, তা তিনি আবারও প্রমাণ করলেন। দিন কয়েক আগেই লতা মঙ্গেশকর, আশা ভোঁসলে ও নুর জাহানের একটি পুরোন ছবি শেয়ার করেছিলেন। এবার লতাকে আক্রমণের বিরুদ্ধে প্রতিবাদী সুর চড়ালেন।

আদনানের এমন মন্তব্যে সমর্থন জানানোর পাশাপাশি নেটিজেনদের একাংশ ওই মহিলাকে একহাত নিতেও ছাড়লেন না! কেউ বলেন, “হ্যাঁ আপনি ঠিকই বলেছেন লতা মঙ্গেশকরের কণ্ঠ মোটেই ভাল নয়। বরং সেরা।” আবার কেউ কেউ ক্ষোভে ফেটে পড়েন সেসব মানুষগুলোর উপর যে বা যাঁরা ওই মহিলার পোস্টে লাইক, কমেন্ট করে সমর্থন জানিয়ে নিজেদের রুচি এবং নির্বুদ্ধিতার প্রমাণ দিয়েছেন।

আদনানের পাশাপাশি বলিউড পরিচালক বিবেক অগ্নিহোত্রীও ময়দানে নামেন সংগীত সম্রাজ্ঞীর উদ্দেশে এমন কটু মন্তব্যের বিরোধিতা করতে। টুইটে তিনি সাফ জানান, “আমি ঈশ্বরের কাছে প্রার্থনা করি লতা মঙ্গেশকরের নিন্দুকরা যেন পরের জন্মে আমাদের মতো মানুষ হয়ে জন্মান, যাতে তাঁরা সৌন্দর্যের মূল্য এবং স্বর্গীয় অনুভূতি বুঝতে পারেন।”

Web Title: Adnan sami hits back at a twitter user who insults lata mangeshkar

Next Story
সাংসদ তহবিলের টাকায় বসিরহাটের সুপার স্পেশ্যালিটি হাসপাতালে ICU ভেন্টিলেটর দান নুসরতেরNusrat
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com