বড় খবর

ধনদেবীর অপমান! বিতর্কের জেরে বাধ্য হয়ে ‘লক্ষ্মীবম্ব’ ছবির নাম বদলালেন অক্ষয়

হিন্দু সেনা ও কর্ণি সেনার রোষানলে পড়ে ‘লক্ষ্মীবম্ব’ ছবির নয়া নামকরণ হল। জানেন নতুন নাম কী রাখা হল?

Laxmmi-Bomb

মুক্তির আগেই একাধিক বিতর্কে জড়িয়েছে অক্ষয় কুমারের (Akshay Kumar) বহু প্রতিক্ষীত ছবি ‘লক্ষ্মীবম্ব’ (Laxmmi Bomb)। কখনও পরিচালক রাঘব লরেন্স সিনেমার দায়িত্ব ছেড়ে চলে গিয়েছেন তো আবার কখনও বা সিনেমার নাম নিয়ে আপত্তি তুলেছে হিন্দু সেনা এবং কর্ণি সেনাবাহিনিরা। আবার লাভ জিহাদের প্রচার করার অভিযোগও উঠেছে এই সিনেমার বিরুদ্ধে। তবে ছবির নাম নিয়ে শোরগোল একটু বেশি হয়েছে। ‘লক্ষ্মীবম্ব’ নামের মাধ্যমে হিন্দু ধর্মের দেবী লক্ষ্মীকে অপমান করা হয়েছে, এমনই অভিযোগ তুলে হিন্দু সেনা সংগঠন চিঠি পাঠিয়েছিল তথ্য ও সম্প্রচার মন্ত্রকের কাছে। যার জেরে এবার ছবির নাম পরিবর্তন করতে বাধ্য হলেন নির্মাতারা।

সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশনের (Central Board of Film Certification) সঙ্গে আলোচনা করে ছবির তিন প্রযোজন অক্ষয় কুমার, তুষার কাপুর এবং সাবিনা খান নাম বদলানোর সিদ্ধান্ত নিয়েছেন। হিন্দুধর্মের ভাবাবেগে যাতে আঘাত না লাগে, সেই কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তাঁরা। অক্ষয় কুমার ও কিয়ারা আডবানি অভিনীত এই ছবির নাম ‘লক্ষ্মীবম্ব’ থেকে বদলে শুধু ‘লক্ষ্মী’ (Laxmii) রাখা হয়েছে। নামের পাশ থেকে সরিয়ে দেওয়া হয়েছে ‘বম্ব’ শব্দটি।

উল্লেখ্য, কর্ণি সেনার আপত্তির পরই এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন নির্মাতারা। সূত্রের খবর, সংশ্লিষ্ট সংগঠনের পক্ষ থেকে ‘লক্ষ্মীবম্ব’ ছবির বিরুদ্ধে নোটিস পাঠিয়েছেন আইনজীবী রাঘবেন্দ্র মেহরোত্রা। তাদের অভিযোগ, ছবির নামে হিন্দুদের দেবী লক্ষ্মীর অপমান করা হয়েছে। সেই কারণেই অবিলম্বে ছবির নাম বদলানোর দাবি জানানো হয়েছে। এই একই অভিযোগ এর আগে তুলেছিলেন হিন্দু সেনা সংগঠন। ৯ নভেম্বর ছবির মুক্তি। কাজেই এই সময়ে যাতে বয়কটের রব না তোলা হয়, তাই একপ্রকার বাধ্য হয়েই নির্মাতারা ছবির নাম পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছেন।

Web Title: After controversy akshay kumar starrer laxmmi bomb renamed to laxmii

Next Story
ডাকলে চোখ খুলছেন, শুরু হবে সৌমিত্র চট্টোপাধ্যায়ের দ্বিতীয় দফার ডায়ালিসিসSoumitra Chatterjee
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com