বড় খবর

‘সন্ত্রাস চলছে, কৃষক আন্দোলনের সমর্থকদের জেলে ঢোকান!’ প্রিয়াঙ্কা, দিলজিৎকে তোপ কঙ্গনার

দিল্লির এমন অশান্ত পরিস্থিতি নিয়ে মোদী সরকারের ‘ঘোষিত সমর্থক’ অভিনেত্রী কী বললেন?

“কৃষক আন্দোলনের নামে দেশে সন্ত্রাস চলছে। আর যাঁরা এই সন্ত্রাসবাদীদের সমর্থন করছেন, তাঁদের জেলে পাঠানো উচিত…”, ফের বিস্ফোরক কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। বলিউডের ‘কন্ট্রোভার্সি ক্যুইন’ পরোক্ষভাবে তাঁর এই অভিযোগের তীর ছুঁড়েছেন দিলজিৎ দোসাঞ্ঝ (Diljit Dosanjh), প্রিয়াঙ্কা চোপড়াদের (Priyanka Chopra) দিকে, যাঁরা কৃষকদের পাশে দাঁড়িয়ে কৃষি বিল নিয়ে কেন্দ্রীয় সরকারের সমালোচনা করেছিলেন। অতঃপর, দিল্লির এমন অশান্ত পরিস্থিতি নিয়ে মোদী সরকারের ঘোষিত সমর্থক অভিনেত্রী যে সেসব সমালোচকদের ছেড়ে কথা বলবেন না, তা বলাই বাহুল্য।

মঙ্গলবার প্রজাতন্ত্র দিবস থেকে শুরু করে বুধবার পর্যন্ত একাধিক টুইটে ক্ষোভ উগরে দিয়েছেন কঙ্গনা রানাউত। তাঁর কথায়, আন্দোলনের নাম করে যাঁরা খালিস্তানের পতাকা ওড়াচ্ছেন, তাঁদের অবিলম্বে গ্রেপ্তার করা উচিত। লালকেল্লার চূড়ায় নিশান সাহিবা ওড়ানোর ছবি শেয়ার করে প্রিয়াঙ্কা-দিলজিতের উদ্দেশে প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন, “গোটা বিশ্ব আজ আমাদের দিকে তাকিয়ে হাসছে। এটাই তো চাইছিলে তোমরা। বাহ, অসংখ্য শুভেচ্ছা! কেন এরকমটা ঘটালো কৃষকরা এর কি কোনও উত্তর আছে তোমাদের কাছে?”

একটা মাত্র ‘ভুল’ মাসখানেকের আন্দোলনের মোড় ঘুরিয়ে দিয়েছে। কৃষক আন্দোলনের সূত্র ধরে এদিনের ট্রাক্টর মিছিল, বিক্ষোভকারী কৃষকের মৃত্যু, লালকেল্লা দখল করে নিশান ওড়ানো, জলকামান-টিয়ার গ্যাস, গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ… প্রজাতন্ত্র দিবসে কার্যত রণক্ষেত্রে পরিণত হয় দেশের রাজধানী। স্বাভাবিকবশতই সর্বস্তরে প্রশ্ন উঠতে শুরু করে, লালকেল্লার মতো ঐতিহাসিক সৌধে প্রতিবাদের নামে ‘দখল’ নেওয়া কতটা যুক্তিযুক্ত? এবার সেই প্রেক্ষিতেই কঙ্গনা ফের রণংদেহি মেজাজে ধরা দিলেন।

একটি ভিডিও বার্তায় সাফ বললেন, “এর আগে এই ধরনের সন্ত্রাসের ভয়েই নাগরিকত্ব সংশোধনী আইন কার্যকর করা সম্ভব হয়নি। আমি নিশ্চিত, কৃষি আইনও ঠিক এভাবেই আটকে যাবে। ভোট দিয়ে আমরা জাতীয়তাবাদী সরকার এনেছি ঠিকই, তবে আখেরে বারবার জিতে যাচ্ছে এই জাতীয়তাবাদ বিরোধীরাই।”

এখানেই থেমে থাকেননি অভিনেত্রী। মঙ্গলবার কৃষকদের লালকেল্লা অভিযানের ঘটনায় পুরনো প্রসঙ্গ টেনে এনে সমালোচকদের বিঁধেছেন তিনি। কঙ্গনার মন্তব্য, “কৃষকদের সন্ত্রাসবাদী বলেছিলাম বলে ছ’টা সংস্থা আমার সঙ্গে চুক্তি বাতিল করেছিল। আমাকে বলা হয়েছিল, ওই মন্তব্যের জন্যই আমাকে তাঁরা সংস্থার প্রতিনিধিত্ব করতে দিতে পারছে না। আজ আমি বলছি, প্রত্যেকটি ভারতীয়, যাঁরা কৃষকদের এই দাঙ্গাকে সমর্থন করছেন, তাঁরা নিজেরাও এক একজন সন্ত্রাসবাদী।”

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Again kangana ranaut slams diljit dosanjh priyanka chopra for ongoing red fort controversy row

Next Story
‘তাণ্ডব’ নির্মাতাদের গ্রেপ্তারির সম্ভবনা! ‘সুরক্ষা নিশ্চিত করা সম্ভব নয়’, জানালো সুপ্রিম কোর্ট
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com