বড় খবর

‘বর্গীর হানা রুখতে মমতাকেই দরকার’, ভোটের আগে বিজেপিকে বিঁধে গান কবীর সুমনের

আগামী শনিবার তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশে লেখা গান রেকর্ডিং করবেন কবীর সুমন।

Kabir Suman

‘বাংলা নিজের মেয়েকেই চায়’… বিজেপিকে ‘বহিরাগত’ বলে বিঁধে রাজ্যের শাসকদল ইতিমধ্যেই এই স্লোগানকে হাতিয়ার করে ময়দানে কোমর বেঁধে নেমে পড়েছে। পালটা কটাক্ষ করতে গেরুয়া শিবিরের হাতিয়ার নয়া স্লোগান- ‘বাংলা তার মেয়েকেই চায়, পিসিকে নয়’। যদিও তৃণমূলের স্লোগান এখন আট থেকে আশির মুখে। আর বাংলার এই ‘অগ্নিকন্যা’কে নিয়েই ভোটযুদ্ধের আগে নয়া গান লিখে ফেললেন কবীর সুমন (Kabir Suman)। গানের শব্দ-ছন্দেই হুঁশিয়ারি ছুঁড়লেন বিরোধীপক্ষ বিজেপিকে।

কবীর লিখেছেন- “বাংলা থাকুক বাংলায়/ বাংলা থাকুক মমতায়/ বাংলার চাই বাংলার মেয়ে/ সহানুভূতিতে ক্ষমতায়।… মমতা থাকেন পাশে/কাজে আর অবকাশে”। সংশ্লিষ্ট গানের লাইনেই মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের জনকল্যাণমূলক সবুজসাথী, স্বাস্থ্যসাথী প্রকল্পগুলির কথাও তুলে ধরেছেন তিনি। গানের শেষ স্তবকে বিজেপিকে ‘বর্গী’ বলে কটাক্ষও করেছেন কবীর সুমন। লিখেছেন – “তোমাকেই চায় মমতা বাংলা/বারবার বারবার/বর্গীর হানা রুখতে মমতা/ তোমাকেই দরকার।” এক্ষেত্রে ভোটযুদ্ধের আগে এমন গান রচনা করে তিনি যে বাংলাকে বিজেপিমুক্ত করার ডাক দিয়েছেন, তা স্পষ্ট। আর সেই গানের অনুপ্রেরণা হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায়কেই (Mamata Banerjee) সামনে রাখলেন কবীর সুমন।

ফেসবুকে শেয়ার করে নিজেই সেই গানের জানান দিলেন। তার পাশাপাশি গায়ক-রাজনীতিক সুমন এও জানিয়েছেন যে, আগামী শনিবার গান রেকর্ডিং করবেন তিনি এবং কয়েকজন নবীনরা। প্রসঙ্গত, দীর্ঘকাল ধরেই মমতা বন্দ্যোপাধ্যায় ঘনিষ্ঠ শিল্পী বলে পরিচিত কবীর সুমন। তৃণমূলের হয়ে সক্রিয়ভাবে রাজনীতির ময়দানেও নেমেছেন। বিভিন্ন সময়ে নানা গান-কবিতদায় গর্জে উঠেছেন গেরুয়া শিবিরের উদ্দেশে। এবার ভোটের মুখে ফের গান বাঁধলেন বাংলার মেয়ে মমতাকে নিয়ে।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ahead of assembly election kabir suman writes new song for tmc supremo mamata banerjee

Next Story
ভোটের আগে তৃণমূলে যোগদান জনপ্রিয় গায়িকা অদিতি মুন্সীর, ধন্যবাদ জানালেন মমতাকেaditi
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com