scorecardresearch

বড় খবর

মুক্তির ৪৮ ঘণ্টা আগে কর্ণাটকে RRR বয়কটের ডাক, কিন্তু কেন?

পরিচালক রাজামৌলীর ওপর ক্ষেপে লাল কর্ণাটকের একাংশ।

মুক্তির ৪৮ ঘণ্টা আগে কর্ণাটকে RRR বয়কটের ডাক, কিন্তু কেন?
কর্ণাটকে RRR বয়কটের ডাক

আর মাত্র ২ দিন। বহু প্রতীক্ষার পর অবশেষে প্রেক্ষাগৃহে আসছে ‘রৌদ্রম রানাম রুধিরাম’ ওরফে RRR। ট্রেলার প্রকাশ্যে আসার পর থেকেই বিগ বাজেট এই সিনেমা নিয়ে দর্শকদের উন্মাদনা তুঙ্গে। চার দিন ধরে দেশের একাধিক রাজ্যের ছয় শহরে ঝটিকা সফরে ছবির প্রচার সেরেছেন রাজামৌলি, জুনিয়র এনটিআর ও রামচরণ। প্রচারের ময়দানে সব জায়গায় ঝড় তুললেও দ্রাবিড়ভূমে বিপাকে পড়েছে RRR। রিলিজের ৪৮ ঘণ্টা আগে কর্ণাটকে ‘রৌদ্রম রানাম রুধিরাম’ বয়কটের ডাক তুলল সিনেপ্রেমীরা।

টুইটারে ছেয়ে গিয়েছে #BoycottRRRinKarnataka। কিন্তু কেন? আসলে বিগ বাজেট এই দক্ষিণী ছবি মুক্তি পাচ্ছে হিন্দি, তাামিল, মালায়ালাম, কান্নাড়ার মতো একাধিক ভাষায়। তবে কান্নাড়া ভাষায় খুব বেশি হল পাওয়া যায়নি। এদিকে তেলুগু ছবির একটা বড় বাজার রয়েছে কর্ণাটকে। শুধু তাই নয়, তেলুগু ফিল্ম ইন্ডাস্ট্রির তারকাদের অনুরাগীর সংখ্যাও নেহাত কম নেই সংশ্লিষ্ট রাজ্যে। আর সেই কারণেই মুক্তির প্রাক্কালে চিক্কাবল্লাপুরে গত সপ্তাহে জমকালো এক প্রি-রিলিজ অনুষ্ঠানের আয়োজন করেছিলেন নির্মাতারা। যেখানে যোগ দিয়েছিলেন কর্ণাটক সরকারের মন্ত্রী-সহ অভিনেতা শিবরাজ কুমারও।

সেই অনুষ্ঠানেই শিবরাজের একটি মন্তব্য দাবানলের মতো ছড়িয়ে পড়ে। অভিনেতা বলেন, রাজামৌলী স্যরের কাছে আবেদন, RRR সিনেমার কান্নাড়া ভার্সন যেন আরও বেশি করে সিনেমাহল পায়। এবার ব্যবসার দিক থেকে দেখতে গেলে এর আগে মুক্তি পাওয়া পুষ্পা, রাধে শ্যাম-এর কান্নাড়া ভার্সন খুব একটা ভাল ব্যবসা করেনি সংশ্লিষ্ট রাজ্যে। তাই আগেরবারের থেকে শিক্ষা নিয়ে এবার কর্ণাটকের হল মালিকেরা RRR-এর কান্নাড়া ভার্সন নিয়ে খুব একটা উৎসাহ দেখাননি। অতঃপর বেশি হলও পায়নি। আর সেই প্রেক্ষিতেই ক্ষুব্ধ দর্শকরা।

[আরও পড়ুন: জন্মদিনে বৈষ্ণোদেবী তীর্থে কঙ্গনা, বিতর্ক ভুলে ‘ক্যুইন’কে শুভেচ্ছা করিনার]

সেই প্রেক্ষিতেই আন্ধ্রা বক্স অফিসের আধিকারিক দীপক জানান, “কর্ণাটকের মানুষেরা তেলুগু ভাষা বোঝেন। এবং তেলুগু ভাষী সিনেমা দেখতে তাঁদের কোনও আপত্তিও নেই। আসলে বয়কটের ডাক তাঁরাই তুলেছেন যাঁদের কাছে এই বিষয়টা সমস্যার হয়ে দাঁড়িয়েছে যে, কর্ণাটকে তেলুগু ভাষায় কেন ছবি দেখানো হবে, কান্নাড়াতে কেন নয়?”

যদিও কর্ণাটকে RRR বয়কটের ডাক প্রসঙ্গে এখনও কোনওরকম মুখ খোলেননি পরিচালক এসএস রাজামৌলী, রামচরণ কিংবা জুনিয়র এনটিআর-এর কেউই।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Ahead of rrrs release boycottrrrinkarnataka trends on twitter