বড় খবর

ঐশ্বর্য্য নন, ‘উমরাও জান’-এর জন্য এই অভিনেত্রী ছিলেন পরিচালকের পছন্দ

কী ঘটেছিল আদতে? মুখ খুললেন পরিচালক জেপি দত্ত

কোন অভিনেত্রীকে পছন্দ ছিল পরিচালকের?

ঐশ্বর্যা নয়! জেপি দত্তর উমরান জান হিসেবে প্রিয়াঙ্কাই ( Priyanka Chopra ) ছিলেন শিরোধার্য? তবে কী এমন হয়েছিল যার জন্য এই রদবদল। উর্দু নভেল উমরাও জান আদা- অনুকরণেই সিনেমা তৈরি করেন জেপি সাহেব। পুরনো উমরাও হিসেবে রেখার জনপ্রিয়তা এতই তুঙ্গে ছিল যে পরিচালকের নজর ছিল শ্রেষ্ঠ অভিনেত্রীর দিকে। 

Priyanka Chopra embraced her changing self: “My body has changed as I've  gotten older” : Bollywood News - Bollywood Hungama
পরিচালকের পছন্দ ছিলেন প্রিয়াঙ্কা চোপড়া

এক সাক্ষাৎকারে জেপি সাহেব জানান, তার উমারও হিসেবে প্রিয়াঙ্কাকে যথেষ্ট পছন্দ ছিল। কিন্তু সমস্যা বাঁধে তারিখের সুবিধে না হাওয়ায়। একদমই নাকি সময় ছিল না প্রিয়াঙ্কার। সেই কারণেই সিদ্ধান্তে আসতে হয় জেপি সাহেবকে। বলেন, সেই সময়ই লন্ডনে ঐশ্বর্যর সঙ্গে দেখা হয় তাঁর। গায়েত্রী দেবীতে অভিনয় প্রসঙ্গেই সেখানে উপস্থিত ছিলেন অ্যাশ। তারপরেও উমরাও জানের চরিত্রে অভিনয় করতে এতই আগ্রহী ছিলেন যে পরিচালকের দৃষ্টিভংগী পাল্টাতে বেশি সময় লাগেনি। 

পরে তিনি আরও বলেন, ঐশ্বর্যা জানতেনই না প্রিয়াঙ্কাকে নিয়ে আগে থেকেই ভেবে রেখেছেন পরিচালক। কিন্তু ঐশ্বর্যর একাগ্রতা দেখেই সিদ্ধান্ত নিয়ে ফেলেন তিনি। তার সঙ্গেই ঐশ্বর্য নিজেও একজন অসাধারণ দক্ষ নৃত্যশিল্পীও – বিন্দুমাত্র দেরি করেননি উমরাও হিসেবে তাঁকে বেছে নিতে । সুযোগ একেবারেই লুফে নেন ঐশ্বর্যা। প্রসঙ্গেই বলেন, গায়েত্রী দেবীতে তার অভিনয় করা হয়ে ওঠেনি। বরং সুন্দরভাবে দিনক্ষণ সাজিয়েই অভিনয় করেছিলেন উমরাও জান ছবিতে। 

উল্লেখ্য, প্রিয়াঙ্কা নিজেও যথেষ্ঠ আগ্রহী ছিলেন এই চরিত্রের জন্য। বলেন অনেক ধরনের প্ল্যান করেছিলেন। কিন্তু ব্যস্ততার মধ্যে থেকে ৯০ দিন বের করা একেবারেই অসম্ভব ছিল। আর বর্তমানকে ছেড়ে দিয়ে ভবিষ্যতের ভাবনা করতে একেবারেই রাজি ছিলেন না দেশি গার্ল। অতঃপর উমরাও হিসেবে ঐশ্বর্যার অভিনয় কিন্তু সকলেরই মনে ধরে। পরিচালকের দক্ষতা এবং নজর একেবারেই উমরাও নির্বাচন নিয়ে কোনও ভুল করেনি সেটি কিন্তু প্রমাণিত।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Aishwarya rai bachchan grabbed the role umrao jaan in jp duttas film as she thrown out priyanka

Next Story
ফের আসছেন ছোটপর্দার বিদূষক…এবার শোয়ের নাম ‘ফ্যামিলি টাইম উইথ কপিল শর্মা’‘ফ্যামিলি টাইম উইথ কপিল শর্মা’র শো-র প্রথম অতিথি হিসেবে এলেন অজয় দেবগণ।
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com