scorecardresearch

বড় খবর

ভগৎ সিংয়ের ভাই কুলতার সিং অজয় দেবগণকে কাঁদিয়ে ছেড়েছিলেন! কেন জানেন?

অজয় নিজেই ফাঁস করেন সেই কারণ। জেনে নিন।

ভগৎ সিংয়ের ভাই কুলতার সিং অজয় দেবগণকে কাঁদিয়ে ছেড়েছিলেন! কেন জানেন?
ভগৎ সিং-এর ভুমিকায় অজয় দেবগণ

অভিনেতা অজয় দেবগণের ( Ajay Devgan ) সহস্র চরিত্রের মধ্যে ভগৎ সিং এর সেই অনবদ্য অভিনয় আজও মণিকোঠায়। একটা সময় ভগৎ সিংয়ের নামের সঙ্গেই অজয় দেবগণ নামটিও জড়িয়েছিল ওতোপ্রতোভাবে। শহিদ দিবসে সেই মহান ব্যক্তিত্বকে নিয়ে চর্চা না করলেই নয়, কিন্তু এই চরিত্র করতে গিয়েই ভগৎ ভ্রাতা কুলতার সিং তাকে কাঁদিয়ে ছেড়েছিলেন? কেন? 

ইতিহাসের পাতা থেকে সিনেমার পর্দায় ভগৎ সিংকে অজয় নিজের শ্রেষ্ঠ অভিনয় দিয়েই ফুটিয়ে তুলেছিলেন। আর ছবির শুটিং উপলক্ষেই সেখানে উপস্থিত থাকতেন কুলতার সিং। ভাইয়ের সঙ্গে কাটানো মুহূর্ত যেমন সকলকে জানাতেন, তেমন খুঁটিয়ে দেখতেন পর্যন্ত! কিন্তু শেষদিনে ঘটিয়েছিলেন এক দারুণ ঘটনা। অজয় সাক্ষাৎকারে বলেন, “পুনেতে অভিনয় করছিলাম, কুলতারকে যখন বলা হয় আমায় আশির্বাদ দেওয়ার কথা, উনি নাকোচ করেন। বলেন, নিজের বড় ভাইকে কী আশির্বাদ দেব? বিশ্বাস করুন, নিজেকে আটকাতে পারিনি, কেঁদে ফেলেছিলাম।”  

শুধু তাই নয়। দাদা ভগৎ সিংয়ের প্রসঙ্গে এমন কিছু অজানা তথ্য জানিয়েছিলেন যেগুলি এখনও সকলের কাছে অধরা। শুধু একজন মুক্তিযোদ্ধা নয় তার দূরদর্শিতা ছিল সাংঘাতিক। অজয় বলেন, একজন স্বাধীনতা সংগ্রামী ছাড়াও তিনি স্বপ্নদ্রষ্টা ছিলেন। স্পষ্টভাষায় জানিয়েছিলেন, এই দেশ সাম্প্রদায়িকতা এবং দুর্নীতির সমস্যায় ভরে যাবে। আরও কিছু বছর যদি বাঁচতে পারতেন তবে ভারতের রাজনৈতিক নকশায় অনেকটা বদল আসতো বলেই মনে করেন অজয়। 

আজ ২৩শে মার্চ, এদিনেই রাজগুরু সুখদেব সহ ভগৎ সিংয়ের ফাঁসি হয়। ভারতে শহিদ দিবস হিসাবে পালন হয় এইদিন। ২০০৪ সালে ৮৬ বছর বয়সে কুলতার সিং মারা যান। 

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Ajay devgan shared his interaction with kultar singh said i was cryig