বড় খবর

কথা রাখলেন অক্ষয়, সাধারণতন্ত্র দিবসেই প্রকাশ্যে আনলেন ‘FAU-G’

ভারতীয় গেমারদের কাছে বড় পাওনা! নরেন্দ্র মোদীর আত্মনির্ভর ভারতকে সমর্থন জানিয়ে অক্ষয়ের ভাবনায় অভিনব অনলাইন গেম।

কথা দিয়েছিলেন সাধারণতন্ত্র দিবসেই ‘FAU-G’কে প্রকাশ্যে আনবেন। করলেনও তাই। প্রতিশ্রুতি রাখলেন ‘দেশভক্ত’ অক্ষয় কুমার (Akshay Kumar)। লাদাখের গালওয়ান সীমান্তে লালফৌজের আগ্রাসন নীতির পর থেকেই ভারতে চিনা দ্রব্যের উপর নিষেধাজ্ঞা জারি হয়েছে। অতঃপর দেশজুড়ে PUBG-ও বন্ধ হয়। সেই প্রেক্ষিতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) আত্মনির্ভর ভারতকে সমর্থন জানিয়ে অক্ষয় এক অভিনব অনলাইন গেমের ভাবনার কথা ঘোষণা করেন। খাঁটি ভারতীয় অনলাইন গেম ‘FAU-G’র কথা ঘোষণা করতেই যুবপ্রজন্মের কৌতূহল চরমে পৌঁছে যায়। তাঁরা এযাবৎকাল অপেক্ষায় ছিলেন যে, কবে এই গেম মুক্তি পাবে? এবার সেই ইচ্ছেই পূরণ করলেন অক্ষয় কুমার। মঙ্গলবার, ২৬ জানুয়ারি মুক্তি পেল অনলাইন মোবাইল গেম ‘FAU-G’।

এই গেমকে ঘিরে যুব প্রজন্মের উন্মাদনা এতটাই চরমে যে, মুক্তির প্রায় এক মাস আগে গত ডিসেম্বর থেকেই এর প্রি-রেজিস্ট্রেশনও শুরু হয়ে গিয়েছে। জানুয়ারির প্রথম সপ্তাহেই ‘FAU-G’ মুক্তির দিনক্ষণ এবং নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে গেমটির ‘অ্যান্থেম’-এর সঙ্গে একটি ভিডিও প্রকাশ করেন অক্ষয়। সেই ভিডিওতেই স্পষ্ট যে, সীমান্তে দুর্গম এলাকায় ভারতীয় জওয়ানরা কীর্তিই তুলে ধরা হবে গেমটিতে। সঙ্গে লেখেন, “সমস্যা দেশের ভিতরে হোক কিংবা সীমান্তে, ভারতের এই বীরেরা বুক চিতিয়ে দাঁড়ান। আমাদের সীমান্তের পাহারাদাররা কাউকে ভয় পান না এবং সবসময় একসঙ্গে লড়াই করেন।”

প্রসঙ্গত ‘এনকোর গেমস’ সংস্থার হাত ধরেই এই অনলাইন গেমিং অ্যাপ এনেছেন অক্ষয় কুমার। যাদের সাইট থেকে জানা যাচ্ছে বেঙ্গালুরুতে অবস্থিত এই সংস্থা। এই সংস্থার পার্টনার র‍্যাভিও, যারা বিখ্যাত ‘অ্যাংরি বার্ডস’ গেম তৈরি করেছে। তবে অনলাইন গেমারদের মতে, PUBG বেশ ডেভেলপড গেম। এবার দেখার অক্ষয়ের ‘FAU-G’ সেই উচ্চতায় পৌঁছতে পারে কিনা। যদি তা সফর হয়, তাহলে ভারতীয় গেমারদের কাছে যে এটা বড় পাওনা হবে, তা বলাই বাহুল্য।

Web Title: Akshay kumar kept promises launches mobile action game fau g

Next Story
সদ্য অ্যাঞ্জিওপ্লাস্টি হয়েছে, হাসপাতালেই ডাক্তারদের সঙ্গে নাচলেন রেমো, ভাইরাল ভিডিও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com