scorecardresearch

বড় খবর

‘গাঙ্গুবাঈ’ করতে গিয়ে বনশালির ছবির পোকা হয়ে যান আলিয়া, খোঁচা দিয়ে রণবীর বললেন…

প্রেমিকাকে নিয়ে কী বললেন রণবীর কাপুর?

Alia Bhatt, Gangubai Kathiawadi, Bhansali, Alia Bhatt's preparation for Gangubai Kathiawadi, আলিয়া ভাট, সঞ্জয় লীলা বনশালি, রণবীর কাপুর, গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি, bengali news today
আলিয়া ভাট, রণবীর কাপুর

‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’র (Gangubai Kathiawadi) ট্রেলারে আলিয়া ভাটের (Alia Bhatt) অভিনয়ের ঝলক দেখেই প্রশংসায় পঞ্চমুখ দর্শকরা। গণিকার ভূমিকায় দুর্ধর্ষ অভিনেত্রী! বিগত ১ দশকে ভিন্ন চরিত্রে নিজেকে ভার্সেটাইল অভিনেত্রী হিসেবে প্রমাণ করেছেন ভাট-কন্যা। গাঙ্গুবাইয়ের ক্ষেত্রেও যে তার অন্যথা হবে না, ট্রেলারেই তার ইঙ্গিত মিলেছে। ট্রেলার দেখেই অনুরাগীরা ভবিষ্যদ্বাণী করে ফেলেছেন, ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ যে আলিয়ার ফিল্মি কেরিয়ারের অন্যতম মাইলফলক হতে চলেছে। তবে সঞ্জয় লীলা বনশালির (Sanjay Leela Bhansali) ছবিতে অভিনয়ের আগে কষিয়ে হোমওয়ার্কও করতে হয়েছে অভিনেত্রীকে। কীভাবে? সেই কথাই ফাঁস করলেন আলিয়া ভাট।

‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’র শুটের আগে তিনি রীতিমতো বনশালির সিনেমার পোকা হয়ে গিয়েছিলেন। তবে শুধু একটিমাত্র পরিচালকের ছবি দেখেই ক্ষান্ত থাকেননি আলিয়া। বহু ক্লাসিক হিন্দি সিনেমাও দেখতে হয়েছে তাঁকে। নিজেই জানালেন, মীনা কুমারীর অভিনয়ের ধরন শেখার জন্য তাঁর ছবিও দেখেছেন। শ্যাম বেনেগাল পরিচালিত শাবানা আজমির ‘মান্ডি’ সিনেমাও দেখেছেন। যে সিনেমায় অভিনয় করেছিলেন আলিয়ার মা সোনি রাজদানও।

[আরও পড়ুন: মাদককাণ্ড অতীত! ১২ কোটির ‘ক্র্যাশ কোর্স’ করে IPL-এর নিলামে হাজির আরিয়ান]

আসলে আলিয়াকে এই সিনেমাগুলো দেখার পরামর্শ দিয়েছিলেন সঞ্জয়লীলা বনশালি খোদ। তিনি চেয়েছিলেন সিনোমার গল্পের প্রেক্ষাপট যেহেতু ষাটের দশক, তাই সেই সময়কার নায়িকাদের চলন-বলন কেমন ছিল? সেগুলোর খুঁটিনাটি ভাল করে শিখুন অভিনেত্রী। তবে মন চাঙ্গা রাখার জন্য কিন্তু পরিচালকমশাই আরেকটি পরামর্শও দিয়েছিলেন অভিনেত্রীকে। বলেছিলেন, “শুধু খাও আর সেটে হাসিখুশি থাকো।”

আলিয়া জানান, “‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’র সেটে অভিনয়ের ফাঁকে সারাদিন শুধু খেতেন তিনি। বাড়িতে তৈরি খাবারের মধ্যে সবথেকে যেগুলো প্রিয়, শুটের কদিন সেগুলো জমিয়ে খেয়েছি। দারুণ সময় কাটিয়েছি।”

“হিন্দি ক্লাসিক সিনেমা দেখে ওয়াহিদা রহমান, মধুবালা, শাবানা আজমিদের অভিব্যক্তি
দেখে এতটাই অনুপ্রেরিত হয়েছি যে, তাঁরা কীভাবে শট দিতেন সেটা মনে করে গায়ে কাঁটা দিয়ে উঠত আমার…” বললেন অভিনেত্রী। আর বনশালির ছবির জন্য আলিয়ার এহেন কসরত দেখে প্রেমিক রণবীর কাপুর বলেছিলেন, তিনি একেবারে ‘অবসেসড’ হয়ে গিয়েছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Alia bhatt rewatched bhansalis films during gangubai kathiawadi shoot ranbir kapoor commented