‘টেকো’ মুক্তিতে স্থগিতাদেশ, কিন্তু কেন?

পিছিয়ে গেল অভিমন্যু মুখোপাধ্যায়ের ছবি 'টেকো'-র রিলিজ। বৃহস্পতিবার আলিপুর কমার্শিয়াল আদালত স্থগিতাদেশ দিল ছবির উপর। সূত্রের খবর, এক তেল প্রস্তুতকারী সংস্থা 'টেকো'-র বিরুদ্ধে মামলা রুজু করেছে।

By:
Edited By: Debasmita Das Kolkata  Updated: November 10, 2019, 10:57:24 AM

দু’বছর আগে তৈরি ছবি ‘টেকো’, মুক্তির দোরগোড়ায় এসে ফের বাধা। পিছিয়ে গেল অভিমন্যু মুখোপাধ্যায়ের ছবি ‘টেকো’-র রিলিজ। বৃহস্পতিবার আলিপুর কমার্শিয়াল আদালত স্থগিতাদেশ দিল ছবির উপর। সূত্রের খবর, এক তেল প্রস্তুতকারী সংস্থা ‘টেকো’-র বিরুদ্ধে মামলা রুজু করেছে। তাদের দাবি, ছবিতে যে তেলের বোতলটি দেখানো হচ্ছে সেটা তাদের প্রোডাক্টের মতো দেখতে।

যদিও বোতলের উপরে কোনও নাম দেখা যায়নি, তবে মামলায় বিচারক শ্রীকুমার গোস্বামী ‘টেকো’র মুক্তি স্থগিত রাখার পক্ষেই রায় দেন। অকালে চুল পড়ে যাওয়া, টাক। অল্প বয়সে এটা হলে তো কথাই নেই, বিজ্ঞাপনের ট্যাগ লাইন থেকে বাড়ির টোটকা, সবকিছু উপায় আঁকড়ে ধরার চেষ্টা করে মানুষ। মাথায় ভিড় করে হাজারো চিন্তা। কিন্তু টাক থেকে মুক্তি কী সহজে মেলে? এবার চিরাচরিত এই সমস্যা নিয়ে ছবি তৈরি করছেন পরিচালক অভিমন্যু মুখোপাধ্যায়।

আরও পড়ুন, বাংলা ছবির একশো বছরে সেলুলয়েডে ‘মায়াকুমারী’

ইতিমধ্যেই অনলাইনে ছবির বিষয় থেকে ওই তেলের বিজ্ঞাপনের যাবতীয় দৃশ্য মুছে ফেলার নির্দেশ দিয়েছে আদালত। পরিচালক অভিমন্যু মুখোপাধ্যায়ের সঙ্গে এই সংক্রান্ত বিষয়ে আগেই যোগাযোগ করা হয়েছিল, তখনও তিনি এই বিষয়ে কিছু জানতেন না। এদিন পরিচালক বলেন, ”সিনেমার বিষয় বা গল্প নিয়ে কোনও সমস্যা হয়নি। তবে প্রযোজনা সংস্থার আইনজীবী বিষয়টি দেখছেন।”

হিন্দিতেও দুটি ছবি তৈরি হয়েছে এই বিষয় নিয়ে– আয়ুষ্মান খুরানা অভিনীত ‘বালা’ এবং ‘উজড়া চমন’। মনে হয়েছিল ফের একবার বলিউডের নকল করছে বাংলা ছবি। কিন্তু এবারে চিত্রটা অন্য, হিন্দিতে এই বিষয় নিয়ে ছবি তৈরি হলেও অভিমন্যুর ভাবনাটা অনেক আগের। প্রায় ২ বছর আগে শেষ হয়ে গিয়েছিল এই ছবির কাজ, কিন্তু নানা কারণ বশত মুক্তি পায়নি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Alipur court ruled a injunction on ritwick chakrabortys film teko

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় খবর
X