ঈশ্বরের হাতে চিনে নেওয়ার দায়িত্ব সঁপে সুর বাঁধলেন অনুপম

'আলোতে আলোতে ঢাকা' শুনে মুগ্ধ শ্রোতারা। কারণ ইতিমধ্যেই কমেন্ট বক্স ভরে গিয়েছে। 'কণ্ঠ' চলে যাওয়ার পরের সময়কেই গানে গানে তুলে ধরতে চেয়েছন নির্মাতারা।

By: Kolkata  Updated: April 21, 2019, 09:26:07 PM

‘কণ্ঠ’ চলে গেছে হঠাৎই। সেখান থেকেই ফেরার লড়াই। ফিরে আসা জীবনস্রোতে। শুধুমাত্র বাঁচার তাগিদে। আর সেই হিমালয় সমান আশায় ভর করে আলোয় ফেরার গান লিখলেন অনুপম। জানা যাচ্ছে, শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়ের ছবি ‘কণ্ঠ’-র জন্য গান বেঁধেছেন তিনি।

”কর্কট রোগ স্পর্শ করেনি এমন বাড়ি নেই বললেই চলে। কিন্তু এই নিয়ে গান লেখার সুযোগ প্রথমবার পেলাম কণ্ঠর কারণে। ছবিটা আমার শব্দবন্ধকে অন্যমাত্রা দিয়েছে বোধহয়। এই গান মানুষকে যেকোনও রোগের হাত থেকে ফিরে আসার স্পর্ধা যোগাবে, আশার কথা বলবে,” শনিবার সন্ধ্যায় ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে বললেন অনুপম।

আরও পড়ুন, ‘তিনবার বিয়ে তো কী!’ সরব বাংলা বিনোদন জগৎ

‘আলোতে আলোতে ঢাকা’ শুনে মুগ্ধ শ্রোতারা। কারণ ইতিমধ্যেই কমেন্ট বক্স ভরে গিয়েছে। ‘কণ্ঠ’ চলে যাওয়ার পরের সময়কেই গানে গানে তুলে ধরতে চেয়েছন নির্মাতারা। আর অনুপম-শিবপ্রসাদের জুটি বরাবরই হিট গান উপহার দিয়েছে দর্শককে।

ক্যানসারের কারণে অর্জুনের ভোকাল কর্ডটাই কেটে বাদ দিতে হয়। এখন থেকে সবটা লিখে বোঝাতে হয় তাকে। চাইলেও বেরোয় না একটুও আওয়াজ। ধীরে ধীরে কীভাবে ফিরে পাবে সে হারিয়ে যাওয়া জীবনের স্বাদ? একেবারে যে আওয়াজ হারিয়ে গিয়েছে তা নয়, তৈরি হবে নতুন স্বর। সেটাই দেখাবে ছবি।

আরও পড়ুন: জানেন, শ্রাবন্তী কাকে বিয়ে করছেন?

১৯৯৯ সালে টেলিভিশনে কাজ করার সময়ে বিভূতি চক্রবর্তীর সঙ্গে পরিচয় হয়েছিল শিবপ্রসাদের। তখন থেকেই ভেবেছিলেন সিনেমা তৈরি করবেন এই ঘটনার ওপর। এবার বাস্তবায়িত হতে চলেছে তাঁর স্বপ্ন। রেডিও জকির জীবনের উত্থান-পতনের গল্প বলবে ‘কণ্ঠ’। শিবপ্রসাদের স্ত্রীর ভূমিকায় দেখা যাবে পাওলি দামকে। কণ্ঠে অভিনয় করেছেন জয়া আহসানও। স্পিচ থেরাপিস্টের চরিত্রে দেখা যাবে তাঁকে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Alote alote dhaka konttho anupam roy95079

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
হয়রানির আশঙ্কা
X