বড় খবর

অবশেষে বড়পর্দায় ‘অ্যাম্বুল্যান্স দাদা’র জীবনী, নেপথ্যে বলিউডের খ্যাতনামা প্রযোজক

সম্প্রতি মুম্বইয়ে প্রযোজনা সংস্থার সঙ্গে চুক্তি স্বাক্ষর করে ফিরলেন করিমুল হক।

karimul-haque

বিগত ২ বছর ধরেই ‘অ্যাম্বুল্যান্স দাদা’ করিমুল হকের (Ambulance Dada Karimul Haque) বায়োপিকের কথা শোনা যাচ্ছে। তবে নানা কারণে এযাবৎকাল সেই ছবির কাজ আর শুরু হয়নি। তবে এবার অবশেষে রূপোলি পর্দায় আসতে চলেছে করিমুলের জীবনী। দিন কয়েক আগেই প্রযোজকের ফোন পেয়ে মুম্বইতে গিয়েছিলেন তিনি। সইসাবুদের কাজ সেরে এসেছেন। এবার শোনা যাচ্ছে খুব শিগগিরিই নাকি সিনেমার কাজ শুরু হতে চলেছে।

জলপাইগুড়ি জেলার রাজডাঙা গ্রামের ধলাবাড়ির বাসিন্দা করিমুল হক। এলাকার মানুষদের কাছে তিনি ভগবান-সম। মানুষের আপদে-বিপদে, প্রত্যন্ত এলাকার রোগীদের হাসপাতালে পৌঁছে দিতে তিনিই একমাত্র ভরসা। নিজের অর্থাভাব থাকলেও কোনওদিন অন্যের বিপদে ঝাঁপিয়ে পড়তে দুবার ভাবেননি করিমুল। তাই তো ডুয়ার্সের সংশ্লিষ্ট এলাকার বাসিন্দাদের কাছে তিনি তাঁদের প্রিয় ‘অ্যাম্বুল্যান্স দাদা’। মানবসেবার জন্য ২০১৭ সালে পদ্মশ্রী পুরস্কারও পেয়েছেন। সেই জবদরদী মানুষটির সংগ্রামের কাহিনিই এবার সিনেপর্দায় আসতে চলেছে। কিন্তু করিমুলের ভূমিকায় কাকে দেখা যাবে? সেখানেই থাকছে চমক।

প্রসঙ্গত ‘অ্যাম্বুল্যান্স দাদা’র বায়োপিকের প্রযোজনা করছেন করিম মোরানি (Karim Morani)। যিনি কিনা শাহরুখ খানের ঘনিষ্ঠ বন্ধু। বায়োপিকের পরিচালনা করবেন বিনয় মুদগাল। দীর্ঘ দিন ধরেই করিমুলের বায়োপিকের কথা শোনা যাচ্ছিল। প্রথমটায় শোনা গিয়েছিল ‘অ্যাম্বুল্যান্স দাদা’র ভূমিকায় অভিনয় করবেন ইরফান খান। তবে পরে তাঁর ক্যানসার ধরা পড়ায়, সেই কাজ স্থগিত থাকে। এরপর শোনা গিয়েছিল, সুশান্ত সিং রাজপুত নাকি এই বায়োপিকে অভিনয় করবেন। কিন্তু তাঁর অকাল মৃত্যুতে সেই পরিকল্পনাও পালটাতে হয়। এর পাশাপাশি ‘অ্যাম্বুল্যান্স দাদা’র ভূমিকায় অভিনেতা সোনু সুদের কথাও নাকি ভেবেছিলেন নির্মাতারা। তবে তাঁর উচ্চতা করিমুলের তুলনায় অনেকটা বেশি হওয়ায়, সেই ভাবনাও পালটাতে হয়। অবশেষে মুম্বই থেকে বিনয় মুদগালের ফোন পান করিমুল। আর সেই ডাকে সাড়া দিয়েই সম্প্রতি মুম্বই গিয়ে সেখানকার এক পাঁচতারা হোটেলে চুক্তিস্বাক্ষর করে আসেন প্রযোজক করিম মোরানির সঙ্গে। তাঁর কথায়, ‘অ্যাম্বুল্যান্স দাদা’র চরিত্রে চমক থাকবে বলে জানানো হয়েছে প্রযোজনা সংস্থার তরফে। এমনকী, শাহরুখ খানের (Shah Rukh Khan) কথাও ভাবা হয়েছে।

Web Title: Ambulance dada karimul haques biopic is on board

Next Story
নয়া ভারত গড়ে তোলার স্বপ্ন, এবার দুস্থদের উপার্জনের জন্য ই-রিকশা উপহার সোনুরsonu-sood
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com