বড় খবর

লকডাউন জারি কিন্তু যোগাভ্যাস বন্ধ নেই বাংলার অভিনেতা-অভিনেত্রীদের

ক্রমশই দীর্ঘায়িত হয়ে চলেছে লকডাউনের সময়সীমা। কাজ বন্ধ তো কী হয়েছে, শরীরচর্চায় খামতি নেই অভিনেতা-অভিনেত্রীদের। সোশাল মিডিয়া লাইভেও যোগাভ্যাস করছেন অনেকে।

Amid lockdown Bengali actors keeping themselves fit through Yoga
বাঁদিকে অদ্রিজা রায় ও ডানদিকে সুব্রত দত্ত। ছবি: সোশাল মিডিয়া থেকে
যত সময় এগোচ্ছে, ততই বেড়ে চলেছে লকডাউনের সময়সীমা। ঠিক কবে আবার স্বাভাবিক জনজীবনে ফিরতে পারবেন সবাই তা এখনও স্পষ্ট নয় কারও কাছেই। বাংলায় শুটিং বন্ধ হয়েছে লকডাউনের অনেক আগে থেকেই। অভিনেতা-অভিনেত্রীরা সবাই ঘরে বসে রয়েছেন। কিন্তু নিজেদের ফিটনেস যাতে নষ্ট না হয়, তাই লকডাউনেও চলছে নিয়মিত যোগাভ্যাস। অনেকের বাড়িতে আবার জিম ইকুইপমেন্ট রয়েছে। তাঁরা সেখানেও ওয়ার্কআউট করছেন কিন্তু নতুন প্রজন্মের অভিনেত্রী অদ্রিজা রায় এবং হিন্দি ও বাংলা ছবির জনপ্রিয় অভিনেতা সুব্রত দত্ত যোগাভ্যাসের উপরেই ভরসা রেখেছেন।

জনতা কারফিউয়ের পরেই যখন ২১ দিনের লকডাউন ঘোষণা করা হয়, তখনই নিজের সোশাল মিডিয়া প্রোফাইলে জানান সুব্রত যে তিনি এই লকডাউনের দিনগুলিতে প্রতিদিনই সকালে ফেসবুক লাইভে এসে যোগাভ্যাস করবেন। এই দীর্ঘ গৃহবন্দি জীবনে শরীর ও মন ভাল রাখতে খুবই প্রয়োজন নিয়মিত যোগাভ্যাস।

আরও পড়ুন: জুনিয়র আর্টিস্ট নয়, ‘এক দো তিন’ গানের শুটিংয়ে ভিড় ছিল ১০০০ আসল দর্শকের

সুব্রত বলেন, ”অভিনেতাদের কাছে যোগাভ্যাস একটা ডেইলি রুটিন। কিন্তু এমনটা নয় যে শুধুই অভিনেতা-অভিনেত্রীদেরই যোগাভ্যাস করা প্রয়োজন। এটা যে কোনও মানুষেরই সুস্থ থাকার জন্য অত্যন্ত দরকারী।” যাঁরা নিয়মিত শরীরচর্চা করেন না বা কোনওদিন যোগাসন করেননি তাঁদের জন্য তাই প্রতিদিন সকালে ফেসবুক লাইভে এসে যোগাসন শিখিয়েছেন অভিনেতা তাঁর ফেসবুক পেজ থেকে।

Amid lockdown Bengali actors keeping themselves fit through Yoga
ছবি: অভিনেত্রী অদ্রিজা রায়ের সোশাল মিডিয়া পেজ থেকে

বাংলা টেলিভিশনের জনপ্রিয় অভিনেত্রী অদ্রিজা রায়ও নিয়মিত যোগাভ্যাস করছেন তাঁর গলফ গ্রিনের বাড়িতে। লকডাউনে সিরিয়ালের শুটিং বন্ধ কিন্তু অভিনেত্রী প্রতিদিন সকালে সূর্যপ্রণাম করছেন এবং অন্যান্য যোগাসনও অভ্যাস করছেন। ২১ দিনের লকডাউন শেষ হওয়ার কথা ছিল আগামী ১৪ এপ্রিল। কিন্তু কেন্দ্রীয় ও রাজ্য সরকারের যৌথ সিদ্ধান্ত অনুযায়ী লকডাউন চলবে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত।

Amid lockdown Bengali actors keeping themselves fit through Yoga
ছবি: অভিনেতা সুব্রত দত্তের পেজ থেকে

তাই আরও ১৫-১৬ দিন গৃহবন্দি থাকতে হবে সবাইকে। এই সময় নিয়মিত যোগাসনের মতো বেশ কিছু স্বাস্থ্যকর অভ্যাস তৈরি করে ফেললে আখেরে লাভই হবে সকলের।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Amid lockdown bengali actors keeping themselves fit through yoga

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com