বড় খবর

অমিতাভ বচ্চনের গলায় ১০২ নট আউটের গান হিট, রইল বিগ বি-র গাওয়া সেরা ৮টি গান

আমিতাভ বচ্চন সদ্য প্লে ব্যাক করেছেন তাঁর পরবর্তী ছবি ১০২ নট আউটের জন্য। ‘বাদুম্বা’ গানটি ইতিমধ্যেই হিট শ্রোতাদের কাছে।

বিগ বির গলায় ছবির 'বাদুম্বা' গানটি ইতিমধ্যেই জনপ্রিয়

আবার পর্দায় বচ্চন আসছেন, সঙ্গে থাকছে তাঁর গলায় গানও। ১০২ নট আউট ছবিতে প্লে ব্যাক করেছেন অমিতাভ বচ্চন। তাঁর কণ্ঠে এ ছবির বাদুম্বা গানটি ইতিমধ্যেই সাড়া ফেলে দিয়েছে। ১০২ নট আউট ছবিতে অমিতাভ বচ্চন ১০২ বছরের এক বৃদ্দের ভূমিকায় অভিনয় করছেন। তাঁর ৭৫ বছর বয়সী ছেলের ভূমিকায় রয়েছেন ঋষি কাপুর।

অভিনয়ের জন্য অমিতাভের খ্যাতি আক্ষরিক অর্থেই দুনিয়া জোড়া। অভিনেতা হিসেবে যখন তিনি কেরিয়ারের প্রায় মধ্যগগনে, সে সময়েই প্লেব্যাক করতে শুরু করেন বচ্চন। গানের ক্ষেত্রেও শুরুর পর আর পিছন ফিরে তাকাতে হয়নি অমিতাভকে। সিলসিলার রং বরসে হোক, বা বাগবানের গান, সুরের সঙ্গে তাঁর গলায় মিলেমিশে থেকেছে আবেগ।

দেখে নিন অমিতাভ বচ্চনের গাওয়া ৮টি গান –

১। রঙ বরসে (ছবি-সিলসিলা)

হোলির গান বলতে প্রথমেই যে গানের কথা মনে আসে, তা হল রং বরসে। তবে এ ছবির গান দৃশ্যায়িত হয়েছিল টানাপোড়েনের এক মুহূর্তে। দুই দম্পতির সম্পর্কের টানাপোড়েন যখন টানটান, তখনই ছবিতে এ গানের মুহূর্ত রচিত হয়।

২। ম্যায় ইহাঁ তু ইহাঁ (বাগবান)

বাগবানের সংগীত পরিচালক ছিলেন আদেশ শ্রীবাস্তব। গানের কথা লিখেছিলেন সমীর। ছবিতে হেমামালিনী-অমিতাভ যখন আলাদা থাকেন, সে সময়ের এই গানের ট্র্যাকে ব্যবহার করা হয়েছিল বিষাদের সুর।

৩। মেরে আঙ্গনে ম্যায় (লাওয়ারিশ)

সংগীত পরিচালক ছিলেন কল্যাণজি-আনন্দজি। গানটির রচয়িতা অঞ্জন। ৩৭ বছর হল লাওয়ারিশ মুক্তি পেয়েছে, তা সত্ত্বেও জনপ্রিয়তা কমেনি এতটুকু। এ গানের চিত্রায়ণে অমিতাভকে দুটি রূপে দেখা গিয়েছিল, যাতে বিস্তর মজা পেয়েছেন দর্শকরা।

৪। একলা চলো রে (কাহানি)

রবীন্দ্রসংগীত গেয়ে ফেললেন সিনিয়র বচ্চন। বাংলা তিনি কিছুটা জানেন, ফলে তেমন একটা অসুবিধে হয়নি। সুজয় ঘোষের কাহানি ছবিতে অমিতাভ বচ্চনের গাওয়া একলা চলো রে নিয়ে তোলপাড় হয়েছিল খুব। সংগীত পরিচালনায় ছিলেন বিশাল-শেখর।

৫। চলো যানে দো (ভূতনাথ)

ভূতের গলায় গান। তাও গেয়ে ফেললেন বচ্চন। ২০০৮ সালে মুক্তি পাওয়া ভূতনাথ ছবিতে ভূতের ভূমিকায় অভিনয় করেছিলেন অমিতাভ। ভূতনাথের বাসস্থানে এসে পড়া নতুন ভাড়াটিয়ার নাবালক সন্তানের সঙ্গে আশ্চর্য এক সম্পর্ক গড়ে ওঠে ভূতনাথের। এ গানে সে সম্পর্কেরই ছবি।

 

৬। পিডলি সি বাতে (শামিতাভ)

এ গানের সুরকার ছিলেন ইলাইয়ারাজা। গানটি লিখেছিলেন সদানন্দ কিরকিরে। আর বালকি পরিচালিত শামিতাভ ছবির এ গান যথেষ্ট জনপ্রিয়তা অর্জন করেছিল।

 

৭। আটরঙ্গি ইয়ারি (ওয়াজির)

হচ্ছিল তিন ছবির শ্যুটিং। তাও আবার এই কলকাতাতেই। তখনই বিধু বিনোদ চোপড়ার ওয়াজির ছবির গান রেকর্ড করে ফেললেন অমিতাভ বচ্চন। এ গান অবশ্য তাঁর একার গাওয়া নয়। সঙ্গে রয়েছেন ফারহান আখতারও। সংগীত পরিচালক রোচক কোহলি।

 

৮। রোজানা (নিশব্দ)

বন্ধুর মেয়ের প্রেমে পড়ে যান এক প্রবীণ। সেই প্রবীণের ভূমিকায় অমিতাভ বচ্চন। বন্ধুকন্যার চরিত্রে অভিনয় করেছিলেন জিয়া খান। সেই মেয়ের উদ্দেশেই অমর মোহিলে সংগীত পরিচালনায় রোজানা গানটি গেয়েছিলেন অমিতাভ। গানর কথা ফারহাদ ওয়াদিয়া  ও সাজিদ খানের।

 

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Amitabh bachchan 102 not out songs sung

Next Story
বিয়ন্ড দ্য ক্লাউডস মুভি রিভিউ : প্রান্তিক জীবনকেই পর্দায় তুলে ধরলেন মাজিদি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com