বড় খবর

মহিলা অনুরাগীর কবিতা শেয়ার করে কৃতিত্ব দেননি অমিতাভ! ক্ষমা চাইলেন বিগ বি

ঠিক কী বললেন বিগ বি?

amitabh

সোশ্যাল মিডিয়ায় সাধারণত বেশ সক্রিয় থাকেন অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। বিশেষ করে টুইটারে। সবসময়েই বিভিন্ন রকম সামাজিক ইস্যু কিংবা জীবন দর্শন নিয়ে ব্যক্তিগত মতামত দিতে দেখা যায় তাঁকে। এই বয়সে পৌঁছেও জীবন উপভোগ করতে ভালবাসেন। অনুরাগীদের কথায়, বিগ বির কাছ থেকে জীবনের পাঠ নেওয়া যায়। অনেকেই আবার অমিতাভের লেখা ব্লগের গুণমুগ্ধ। এবারও সেরকমই একটি টুইটে নিজের ছবির সঙ্গে মানানসই এক কবিতা শেয়ার করেছিলেন। তবে এই কবিতাটি আদৌ তাঁর লেখা নয়। আর সেখানেই বাঁধে গোল।

ঘটনাচক্রে অমিতাভ নিজের ছবির সঙ্গে যে কবিতাটি শেয়ার করেছিলেন, সেটি তাঁরই এক মহিলা অনুরাগীর লেখা। স্বাভাবিকবশতই বিগ বি টুইট করার পর টিশা আগরওয়াল নামে ওই মহিলার চোখে পড়ে। তিনি বিনীতভাবে অমিতাভকে গোটা বিষয়টি জানিয়ে একটি টুইট করেন। লেখেন, “স্যার আপনাকে অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা। আপনার লেখা শব্দে আমার নামের উল্লেখ সৌভাগ্যের ও গর্বের, আর আমার সেরা সম্মান। এটা শুধু মান্যতা নয় আমার গর্ব। আরও একবার প্রমাণ হয়ে গেল সত্যমেব জয়তে।”

ওই মহিলা অনুরাগীর এমন টুইটের পরই অমিতাভ বিশয়টি সম্পর্কে জানতে পারেন। তড়িঘড়ি পালটা টুইট করে ক্ষমা চেয়ে নেন। জানান, ওই কবিতাটি তাঁকে কেউ হোয়াটসঅ্যাপে পাঠিয়েছিলেন। তাই কবিতাটি কে লিখেছেন, সে সম্পর্কে বিন্দুমাত্র অবগত ছিলেন না তিনি। তাছাড়া কবিতাটির মাধুর্য এতটাই যে, সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার লোভ সামলাতে পারেননি। যে পোস্ট ঘিরে এই ঘটনার সূত্রপাত, সংশ্লিষ্ট পোস্টের নীচেও টিশার আগরওয়ালকে কৃতিত্ব জানান তিনি। টুইটে বিগ বি লেখেন, “টিশাদেবী আমি এক্ষুণি জানতে পারলাম যে আমি যে কবিতাটি শেয়ার করেছি, সেটা আপনার লেখা। আমি আপনার কাছে ক্ষমাপ্রার্থী।”

Web Title: Amitabh bachchan apologises to woman for using her poem without her consent276571

Next Story
‘ক্লিভেজ’ নিয়ে মাতামাতি! অশ্লীল মানসিকতাকে ‘দুরমুশ’ করলেন শ্রীলেখা মিত্রsreelekha
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com