বড় খবর

বয়সকে বুড়ো আঙুল! -৩৩ ডিগ্রি ঠান্ডায় লাদাখে অমিতাভ বচ্চন

হাড় কাঁপানো ঠান্ডায় সেখানে কী করছেন বিগ বি? চিন্তায় অনুরাগীরা।

amitabh

মাস খানেক আগেই করোনাকে জয় করেছেন। স্বমহিমায় ফিরেছেন সেটে। তাঁর থেকে কম বয়সি অভিনেতা-অভিনেত্রীরা যখন মারণ ভাইরাসের জন্য শুটিং সেটে যাচ্ছেন ভয়ে ভয়ে, তখন আটাত্তরের অমিতাভ (Amitabh Bachchan) মাইনাস ৩৩ ডিগ্রি ঠান্ডাকেও পরোয়া করছেন না। বয়সকে বৃদ্ধাঙ্গুষ্ঠ দেখিয়ে এখনও ঝোড়ো ব্যাটিং চালিয়ে যাচ্ছেন পিচে। তা এই হাঁড় কাপানো ঠান্ডায় লাদাখে (Ladakh) কী করতে গিয়েছেন বিগ বি?

বরফের দেশ, অনেকেই হয়তো ভাববেন অমিতাভ ঘুরতে গিয়েছেন। কিন্তু না, ঘুরতে নয়, বরং কাজের জন্যই এই হাড় কাঁপানো ঠান্ডাকে উপেক্ষা করে লাদাখে গিয়েছেন তিনি। ছুটেছেন কাজের টানে। কতটা পেশাদারিত্ব থাকলে একজন প্রবীণ অভিনেতা এমন পদক্ষেপ নিতে পারেন, তা বোধহয় অমিতাভ বচ্চনের কাছ থেকেই শেখার। এই বয়সেও তিনি যে শারীরিকভাবে দিব্যি ‘ফিট’ রয়েছেন, তা বোধহয় আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না।

লাদাখের তাপমাত্রা এখন মাইনাসে রয়েছে। সেই মরণ কামড় বসানো ঠান্ডায় এক বিজ্ঞাপনের শুট করে এলেন। এখন অবশ্য মুম্বইতে ফিরে এসেছেন অমিতাভ। সোশ্যাল মিডিয়ায় ছবি শেয়ার করে অনুরাগীদের নিজেই জানিয়েছেন লাদাখে শুটের অভিজ্ঞতা। এই বয়সেও শারীরিক ঝুঁকি নিয়ে দায়বদ্ধতা পূরণ করলেন বিগ বি। পিছিয়ে এলেন না। বা শারীরিক ঝুঁকির কারণ দেখিয়ে বন্ধ করলেন না শুটিং। নির্ধারিত সময়েই শেষ করলেন নিজের কাজ। কাজের প্রতি কতটা নিষ্ঠা থাকলে এমনটা সম্ভব? অমিতাভের ছবি দেখে সেই প্রশ্নই ছুঁড়ে দিয়েছেন অনুরাগীরা।

টুইটারে শেয়ার করা ছবিতে অমিতাভ বচ্চনকে দেখা গেল সাদা থার্মালওয়্যারে। ঠান্ডা থেকে বাঁচতে মোটা গ্লাভস এবং সানগ্লাসও পরেছেন। ক্যাপশনে লিখেছেন, “এত কিছুর পরও ঠান্ডাকে আটকাতে পারলাম না।” যদিও ছবি দেখে বোঝার উপায় নেই যে বিগ বি’কে ঠান্ডা কাবু করেছে।

Web Title: Amitabh bachchan at ladakh at minus 33 degree celsius

Next Story
যৌনাঙ্গে রড ঢুকিয়ে খুন ধর্ষিতাকে, বিজেপি সরকারের সমালোচনা করে মোদিকে ‘খোঁচা’ নুসরতেরNusrat
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com