বড় খবর


“ঘুম আসছে না, বাবার কথা মনে পড়ছে”

অমিতাভ বচ্চনের মন ভারাক্রান্ত। যা ছত্রে ছত্রে ধরা দিয়েছে তার লেখা ব্লগে।

অমিতাভ বচ্চন

অমিতাভ বচ্চনের মন ভারাক্রান্ত। যা ছত্রে ছত্রে ধরা দিয়েছে তার লেখা ব্লগে। গতকাল রাতে ঠান্ডা ঘরে যখন সে দুচোখের পাতা এক করতে পারছে না। তখন তাঁর বারবার মনে পড়ছে বাবা হরিবংশ রায় বচ্চনের কথা। রবিবার রাতে একটি ভিডিও শেয়ার করে তিনি জানিয়েছেন, এই ভিডিওতে যে কবিটাটি আমি পাঠ করছি , সেটি আমার বাবার লেখা।

তিনি আরও জানিয়েছেন, আমার বাবার লেখা কবিতার বেশ কিছু অংশে, সে ব্যবহার করতেন যে সে বেশ কিছু কবির মাঝে রয়েছেন। হাসপাতালের একাকীত্বে আমার বাবাকে বারবার মনে পড়ছে। আমার বিনীদ্র একা থাকার রাত জুড়ে রয়েছে বাবার বলা কথা।

প্রসঙ্গত, শনিবার একটি ব্লগ লিছেছিলেন অভিনেতা। একাকীত্ব ঘিরে ধরেছে অভিনেতা অমিতাভ বচ্চনকে। সেই যন্ত্রণার কথা ধরা পড়ল তাঁর লেখা ব্লগে। কোভিড-১৯ কাত করেছে ছয় ফিটের বৃদ্ধ মানুষটিকে। জ্বরের কাঁপুনি স্যালাইন আর ওষুধে ঝিম ধরেছে গোটা শরীরে। ১৫ দিন ধরে করোনার সঙ্গে জুঝছেন অমিতাভ। এরই মধ্য়ে ব্লগ লিখলেন বিগ-বি। রাতের ঠান্ডা ঘরে আমি জেগে থাকি, মোটে ঘুম আসে না। তাই গান গাই। এখানে আমার চারপাশে কেউ নেই। অচ্ছুতের মতো লাগছে নিজেকে। মুক্তি কবে মিলবে? কবে আমি বাড়ি যাবো? সর্বশক্তিমান ভগবানই জানেন।

সংক্রমণের ভয়ে ওরা আমায় ছুঁয়ে দেখে না। চিকিত্্সকদের ভরসার হাত আজ অনেক দূরে। সাদা পিপিইতে মুড়ে রেখেছে তাঁরা নিজেদেরে। কাজের চাপে খুব একটা কথাও বলতে পারে না তাঁরা। যন্ত্রের মতো চিকিত্্সা করছেন ডাক্তার-নার্স-স্বাস্থ্যকর্মী। আপনাদের কাছে ওঁরা অজ্ঞাত। শুধু শুনতে পাই ওদের গলার শব্দ। কত দিন কাউকে দেখি না।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Amitabh bachchan coronavirus twitter on sunday night to share a video

Next Story
‘মৃত্যু চুম্বন করেছে এআর রহমানকে’!
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com