বড় খবর

করোনা মোকাবিলায় মাঠে ‘শাহেনশা’! শিখদের ত্রাণ তহবিলে ২ কোটি অর্থসাহায্য অমিতাভের

অমিতাভের মন্তব্য, “শিখেরা কিংবদন্তি। তাঁদের এই সেবামূলক কাজকে কুর্নিশ জানাই।” সাহায্যের হাত বাড়ালেন বলিউড পরিচালক রোহিত শেট্টিও।

amitabh

গতবছর করোনার (Covid-19) প্রথম ঢেউয়ে নিজেও মারণ ভাইরাসের কোপে পড়েছিলেন। তবে সত্তোরোর্দ্ধ ‘বিগ বি’ প্রাণঘাতী ভাইরাসকে বুড়ো আঙুল দেখিয়ে পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন। এবার অতিমারীর দ্বিতীয় ঢেউয়ে যখন দেশের জনজীবন ব্যাপকভাবে বিপর্যস্ত, তখন মোকাবিলায় এগিয়ে এলেন অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) খোদ। গতবারও করোনা মোকাবিলায় নরেন্দ্র মোদীর PM Care ফান্ডে আর্থিক অনুদান দিয়েছিলেন, তবে এবার আর কোনও সরকারি ত্রাণ তহবিলে নয়, বরং রাজধানীর ‘শ্রী গুরু তেগ বাহাদুর কোভিড কেয়ার সেন্টার’-এ ২ কোটি টাকা দিলেন ‘শাহেনশা’।

করোনার কোপে ধুকছে দিল্লি (Delhi)। রাজধানী পরিণত হয়েছে মৃত্যুপুরীতে। লাশের ভীড়, অক্সিজেনের হাহাকার, হাসপাতালগুলিতে বেছে নিতে হচ্ছে প্রতি চারজনের মধ্যে একজনের প্রাণ। এমতাবস্থায় দিল্লির শিখ সংগঠন অতিমারী মোকাবিলায় ময়দানে নেমেছে। সোমবার, ১০ মে অর্থাৎ আজ থেকে ৩০০ শয্যা বিশিষ্ট কোভিড সেন্টার চালু হয়েছে। যেখানে করোনা রোগীর চিকিৎসা হবে সম্পূর্ণ বিনামূল্যে। ৩০০ শয্যা ছাড়াও এই সেন্টারে থাকবে অক্সিজেন কনডেন্টার, চিকিৎসক, স্বাস্থ্যকর্মী এবং অ্যাম্বুলেন্স। আর ‘শ্রী গুরু তেগ বাহাদুর কোভিড কেয়ার সেন্টার’-এর এই উদ্যোগেরই ভূয়সী প্রশংসা করে আর্থিক সাহায্যে করেছেন অমিতাভ। শুধু তাই নয়, পর্যাপ্ত অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা করে দেওয়ারও প্রতিশ্রুতি দিয়েছেন প্রবীণ অভিনেতা। অন্যদিকে, ২৫০টি হাসাপাতাল বেড দান করে সাহায্যের হাত বাড়িয়েছেন বলিউড পরিচালক রোহিত শেট্টিও।

দিল্লির শিখ গুরুদ্বার ব্যবস্থাপক সমিতির সভাপতি তথা অকালি দলের জাতীয় মুখপাত্র মনজিন্দর জানালেন, শিখদের এই ভূমিকায় গর্বিত ‘বিগ বি’। অমিতাভের মন্তব্য, “শিখেরা কিংবদন্তি। তাঁদের এই সেবামূলক কাজকে কুর্নিশ জানাই।”

প্রসঙ্গত, রবিবার টুইটে অমিতাভ একটি ছোট্ট ভিডিও পোস্ট করেন। সেখানেও তিনি এই চর পরিস্থিতিতে গোটা বিশ্বকে ভারতের পাশে দাঁড়ানোর আন্তরিক অনুরোধ জানান। সেই ভিডিওয় তাঁকে বলতে শোনা যায়, “ভারত এই মুহূর্তে করোনার দ্বিতীয় ঢেউয়ের সঙ্গে লড়ছে। সেই লড়াই অনেকটাই সহজ হবে যদি বিশ্বের নানা প্রান্ত থেকে জরুরি ওষুধপত্র ভারতে এসে পৌঁছোয়। সঠিক চিকিৎসা এবং ওষুধের জোগান থাকলে এই যুদ্ধেও জিতবে এই দেশ।”

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Amitabh bachchan donates 2 cr to delhi sikh covid care center

Next Story
টলিউডের কলাকুশলীদের ‘বিনামূল্যে’ COVID টেস্ট করাচ্ছে ফেডারেশন, দেওয়া হবে ‘টিকা’ওtolly test
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com