scorecardresearch

বড় খবর

পানমশলার বিজ্ঞাপন করে ট্রোলড অমিতাভ! ‘টাকা পাই, তাই করি’, সপাট জবাব শাহেনশাহর

নেটিজেনকে ধুয়ে দিলেন অমিতাভ বচ্চন। কী বললেন?

Amitabh Bachchan, Amitabh Bachchan terminates contract with pan masala brand, অমিতাভ বচ্চন, গুটখা ব্র্যান্ডের সঙ্গে চুক্তিভঙ্গ করলেন অমিতাভ, bengali news today
বিতর্কে পড়ে পানমশলা ব্র্যান্ডের সঙ্গে চুক্তিভঙ্গ করলেন অমিতাভ

Amitabh Bachchan: গুটখার বিজ্ঞাপন করে এর আগে কটাক্ষের শিকার হয়েছিলেন অজয় দেবগণ। এবার সেই একই ঘটনার সম্মুখীন হলেন অমিতাভ বচ্চনও। তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন করায় ট্রোলিংয়ের শিকার হতে হল খোদ বিগ বি’কেও। তবে কটাক্ষের সম্মুখীন হয়েও চুপ থাকেননি, বরং সপাটে জবাব দিয়েছেন বলিউডের শাহেনশা। তাঁর সাফ মন্তব্য, “টাকা পাই, তাই করি।”

প্রসঙ্গত, সেলেবদের অনুসরণ করে ব্যক্তিগত জীবনে অনেকেই প্রভাবিত হন। তাঁদের লার্জার দ্যন লাইফে চোখ ধাঁধিয়ে গিয়ে আম-জনতারা নিজেরাও সেভাবে বাঁচার চেষ্টা করেন। কেউ প্রিয় অভিনেত্রীকে অনুসরণ করে সাবান কিংবা প্রসাধনী দ্রব্য ব্যবহার করতে শুরু করেন। আবার কেউ বা প্রিয় অভিনেতাকে দেখে বড়ি স্প্রে ব্যবহার করেন, সেগুলোর গুণগত মান বিচার না করেই। আখেড়ে তাঁদের শরীরের পক্ষে সেগুলো কতটা সহায়ক, সেসবের ধার ধারেন না অনুরাগীরা। আর মদ, সিগারেট কিংবা যে কোনওরকম তামাকজাত দ্রব্যই শরীরের জন্য ক্ষতিকারক। সেই প্রেক্ষিতে অমিতাভ বচ্চনের মতো একজন নামজাদা স্টার কীভাবে তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপনে মুখ দেখান কিংবা সেই প্রোডাক্টের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হন? প্রশ্ন তো ওঠেই। সেরকমই এক নেটজনতা প্রশ্ন ছুঁড়ে দিয়েছিলেন বিগ বি’কে।

[আরও পড়ুন: মেয়েরা দানসামগ্রী নয়! চিরাচরিত বৈবাহিক রীতিকে ‘ভাঙচুর’ আলিয়া ভাটের]

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেছিলেন অমিতাভ। সেখানে লেখা ছিল, “আমি ঘড়ি কিনে হাতে বাঁধলাম আর সময় আমার পিছনে পড়ে গেল…।” সিনিয়র বচ্চনের সেই পোস্টের নিচেই এক নেটজনতার মন্তব্য, “স্যর, শুধু একটা কথা জিজ্ঞেস করার কথা ছিল আপনাকে। সেটা হল, আপনিও পান মশলার বিজ্ঞাপন দিতে শুরু করলেন! তাহলে আপনার সঙ্গে বাকিদের আর পার্থক্যটা কোথায়?”

এহেন টিপ্পনি শোনার পর চুপ থাকেননি অমিতাভ। সেই অনুরাগীর মন্তব্যের নিচেই উত্তর দিলেন। বিগ বি’র কথায়, “মান্যবর আমি ক্ষমাপ্রার্থী। কোনও ব্যবসার দরুণ যদি কেউ লাভবান হন, তাহলে আমাদের এটা চিন্তা করা উচিত নয় যে, আমরা কেন সেই ব্যবসার সঙ্গে নিজেদের নাম জুড়ছি। হ্যাঁ, আমাদের নিজেদেরও ব্যক্তিগত বৈসয়িক বিষয়ে চিন্তাভাবনা করতে হয়। এখন আপনার মনে হতেই পারে যে, আমার এরকম করা উচিত ছিল না। কিন্তু এরকম বিজ্ঞাপন করে আমিও টাকা পাই। তাছাড়া, এই সংস্থায় আরও যাঁরা কর্মীরা কাজ করেন, তাঁরাও লাভবান হন। আপনার মুখে এহেন কথা অশোভন। সম্মানের সঙ্গে আপনাকে প্রণাম জানাচ্ছি।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Amitabh bachchan got trolled for endorsing tobacco product