বড় খবর

২০ হাজার লোকের সামনে নাচতে হয়েছিল অমিতাভকে! শেয়ার করলেন ‘ইয়ারানা’র শুটের ঘটনা

সেদিন কী ঘটে শুটিং ফ্লোরে?

অমিতাভ বচ্চন

সময় একেবারেই কারওর জন্য অপেক্ষা করে না। নিজের গতিতে সে প্রবাহমান। এইতো সেইদিনের গল্প। কলকাতার এন এস স্টেডিয়ামে শুট করছিলেন বিগ বি! এর মধ্যেই নাকি ৪০ বছর পার। বিখ্যাত সেই সিনেমা ইয়ারানা দেখতে দেখতেই চল্লিশের দর্গীরায়। প্রসঙ্গেই বিগ বির স্মৃতিচারণা ইনস্টাগ্রাম পোস্টে। 

 ইয়ারানা ছবির প্রসঙ্গেই একটি ছবি শেয়ার করে ক্যাপশেন লেখেন, “চল্লিশ বছর হয়ে গেল। সারা জামানা হাসিনো কা দিওয়ানার শুটিং হয়েছিল্ কলকাতার এন এস স্টেডিয়ামে এবং প্রথম বারের মত শুটিং হয় এখানে”। তবে একেবারেই ভুলে যাননি কলকাতার মানুষদের কথা। বলেন, ‘এমন সুন্দর এবং উন্মত্ত জনগন বিশ্বের আর কোথাও নেই।’ 

শুধু অমিতাভ বচ্চন নয়, স্টার স্টাডেড এই ছবিতে অভিনয় করেন, আমজাদ খান, তনুজা এবং নিতু সিংয়ের মত কলাকুশলীরা। সিনেমার সঙ্গে সঙ্গেই সবথেকে বেশি মানুষের হৃদয়ে জায়গা করে নেয় ছবির গান। আজও মানুষ গুনগুনিয়ে ওঠেন অল্প মিউজিকের আভাস পেলেও। যদিও এর আগেও অমিতাভ জানিয়েছিলেন, কি প্রচন্ড ভিরের মধ্যেই শুটিং চলেছিল সেই সময়। পুলিশ পর্যন্ত ঘাবড়ে গিয়েছিলেন পরিস্থিতি নিয়ে। বেশ অসুবিধের মধ্যেই পড়েছিলেন প্রশাসন। প্রায় কুড়ি হাজার উত্তেজিত অনুরাগীদের ভিড়ে সেদিন বেশ ভয় পেয়েছিলেন বিগ বি। গাড়ি খারাপ হয়ে যায়, নিতু সিং নিজেও দিব্য আশঙ্কায় ছিলেন। তবে অনুরাগীদের ভালবাসাই তাঁদের হোটেলে পৌঁছতে সাহায্য করে। ফ্যানেরা নিজেই ধাক্কা দিয়ে সেদিন গাড়ি এগিয়ে দেন, তাদেরকেও ধন্যবাদ জানিয়ে বিগ বি বলেন, এই মুহূর্ত একেবারেই ভোলার নয়।

প্রসঙ্গত, অমিতাভ বচ্চনের সঙ্গে শহর কলকাতার যোগ বহুদিনের। জীবনের নানান মুহূর্তের সময় কাটিয়েছেন তিনি এই শহরে। তাই সুখের সময় যখনই শহরে আসতে পেরেছেন একরাশ স্মৃতি নিয়েই ফিরেছেন তিনি। কিছুদিন আগেও কৌন বনেগা ক্রোড়পতি শোয়ের শানদার শুক্রবারের পর্বে কৃতি স্যাননের সঙ্গে ব্যালে করার ছবি শেয়ার করেও তিনি বলেন, পুরনো কলেজের এবং কলকাতার দিনগুলি মনে পরে যাচ্ছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Amitabh bachchan pens down about yaaranas memory

Next Story
Kangana Ranaut: ‘গণতন্ত্রের রক্ষাকর্তা নরেন্দ্র মোদী’kangana-ranaut
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com