দেখুন বিশ্বকবি রবীন্দ্রনাথকে কিভাবে শ্রদ্ধা জানালেন বিগ-বি!

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৭ তম জন্মদিনে তাঁকে স্বশ্রদ্ধ প্রণাম জানালেন বিগ-বি। ৭ মে কবিগুরু প্রসঙ্গে নিজের ট্যুইটারে একটি পোস্ট শেয়ার করার পাশাপাশি ব্যাক্তিগত ব্লগে শ্রদ্ধাজ্ঞাপন করেন তিনি।

By: Kolkata  Updated: May 8, 2018, 05:18:42 PM

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৭ তম জন্মদিনে তাঁকে স্বশ্রদ্ধ প্রণাম জানালেন বিগ-বি। ৭ মে কবিগুরু প্রসঙ্গে নিজের ট্যুইটারে একটি পোস্ট শেয়ার করেন অমিতাভ বচ্চন। এই পোস্টে তাঁর কলকাতায় জোড়াসাঁকোয় ঠাকুরবাড়িতে করা সম্প্রতি শ্য়ুটিংয়ের অভিজ্ঞতা শেয়ার করার পাশাপাশি একে উল্লেখ করেছেন ধর্মীয় স্থান বলেও।

তিনি তাঁর ব্যক্তিগত ব্লগে লিখেছেন, “আজ গুরুদেব রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মদিন উপলক্ষে ভীষণ মনে পড়ছে আমার গাওয়া জাতীয় সঙ্গীতের জন্য সেই ধর্মীয় স্থানে করা ভিডিও শুটিংয়ের কথা।”

“তাঁর লেখার সুগভীর দর্শন এবং সাহিত্য ও শিল্প জগতের প্রতি অবদান আজ হিমালয়স্বরুপ। তাঁর বাড়িতে ঢুকলে সে ঘরের দরজা, জানলা, খিলান দেখে বিস্মিত হই এরকম একজন প্রাতস্মরনীয় মানুষ এই পৃথিবীতে এসেছিলেন। ভেবে বিস্মিত হই কিভাবে একজন মানুষ এত জ্ঞানী হতে পারেন।

“কি করে একজন মানুষ এরকম লিখতে পারেন… কি করে এরকম সঙ্গীতজ্ঞান উপলদ্ধ করতে পারেন… ছবি আঁকতে পারেন? বিস্মিত করে তাঁর সমস্ত সৃষ্টি এবং শান্তিনিকেতন ও,” লিখেছেন বিখ্যাত কবি হরিবংশ রাই বচ্চনের সুযোগ্য সন্তান।

প্রসঙ্গত, কিছুদিন আগেই মুক্তি পেয়েছে অমিতাভ বচ্চন ও ঋষি কাপুর অভিনীত ‘১০২ নট আউট’ছবিটি। এই ছবির চিত্রনাট্য এক বৃদ্ধ বাবা এবং তাঁর বৃদ্ধ ছেলেকে নিয়ে। অমিতাভ এবং ঋষি কাপুরকে এই ছবিতে দেখা যাবে বাবা ছেলের ভূমিকায়। দীর্ঘ ২৭ বছর পর আকবর-অ্যান্টনি জুটির এই ছবিটি সাড়া ফেলেছে বক্স অফিসে। শ‌ুধু তাই নয়, এই ছবিতে প্লে ব্যাকও করেছেন শাহেনসাহ্ । তাঁর কন্ঠে ‘বাদুম্বা’ গানটি ইতিমধ্যেই বেশ মন জয় করেছে দর্শকদের।
প্রসঙ্গত, এবছর ইংরাজী তিথি অনুসরনে রবীন্দ্র জয়ন্তী পালিত হয়েছে সোমবার, বাংলাদেশে পালিত হচ্ছে মঙ্গলবার। তবে পশ্চিমবঙ্গে এবং ত্রিপুরায় তা পালিত হবে পঁচিশে বৈশাখ অর্থাৎ বুধবার।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Amitabh bachchan remembers rabindranath tagores

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
Weather Update
X