‘প্রত্যেকদিনই মাদার্স ডে’, একগুচ্ছ বিরল ছবি শেয়ার করলেন অমিতাভ

মায়ের জন্য নির্দিষ্ট কোনও দিন হতে পারে না। সেই কথাটাই আরও একবার জানানেল অমিতাভ বচ্চন। শেয়ার করলেন তেজি বচ্চনের কিছু বিরল ছবি।

By:
Edited By: Shanoli Debnath New Delhi  Updated: May 12, 2020, 01:49:19 PM

বিখ্যাত কবির স্ত্রী ও এক কিংবদন্তি অভিনেতার মা তেজি বচ্চন। বলিউড-ভক্ত মাত্রই তাঁর কথা জানেন। আর অমিতাভ বচ্চনের গুণমুগ্ধরা এও জানেন যে মায়ের কথা, মায়ের মতামত কতটা গুরুত্বপূর্ণ ছিল বিগ বি-র জীবনে। মাদার্স ডে-তে তাই আরও একবার মায়ের কথা লিখলেন বিগ বি, সঙ্গে শেয়ার করলেন তেজি বচ্চনের কিছু বিরল ছবি।

১০ মে তাঁর সোশাল মিডিয়া হ্যান্ডল থেকে লিখলেন বিগ বি, ”মায়ের জন্য নির্দিষ্ট কোনও দিন নেই। প্রত্যেক দিনই মাদার্স ডে।” শৈশব থেকে জীবনের শেষ দিন পর্যন্ত তিনি যেমন ছাতার মতো আগলে রেখেছিলেন কিংবদন্তিকে। তেমনই তিনি চলে যাওয়ার পরে একদিনও এমন যায়নি, যেদিন মা-কে অনুভব করেননি অমিতাভ।

আরও পড়ুন: ‘সবাই কেমন মায়ের সঙ্গে ছবি দিচ্ছে, তখন স্মার্টফোন কেনার সামর্থ ছিল না’

তবু বিশেষ দিনে মা-কে বিশেষ করে মনে করতে আরও বেশি যেন ভাল লাগে। তাই এবছর মাদার্স ডে বিগ বি ও তাঁর ভক্তদের কাছেও বিশেষ হয়ে উঠল তেজি বচ্চনের বিরল ছবিতে। তেজ কাউর সুরি অর্থাৎ তেজি বচ্চনের জন্ম ১৯১৪ সালে। কবি হরিবংশ রাইয়ের স্ত্রী তেজি বচ্চনের ব্যক্তিত্ব ছিল তাঁর নামের মতোই।

Amitabh Bachchan shares rare pictures of his mother Teji Bachchan ছবি: অমিতাভ বচ্চনের সোশাল মিডিয়া হ্যান্ডল থেকে।

তিনি ছিলেন সোশ্যাল অ্যাক্টিভিস্ট ও ইন্দিরা গান্ধীর প্রিয়পাত্রী। সেই সময় থেকেই গান্ধী পরিবার ও বচ্চন পরিবারের মধ্যে বন্ধুত্ব যা এখনও রয়েছে। আবৃত্তি ও অভিনয় দুটিই পেয়েছেন অমিতাভ তাঁর বাবা-মায়ের থেকে। তেজি বচ্চন নিয়মিত থিয়েটার করতেন। গানও গাইতেন খুব ভাল। ১৯৭৬ সালের সুপারহিট ছবি ‘কভি কভি’-তে দেখা গিয়েছিল তাঁকে একটি ছোট্ট চরিত্রে।

Amitabh Bachchan shares rare pictures of his mother Teji Bachchan বাঁদিকে মায়ের সঙ্গে তোলা অমিতাভ বচ্চনের প্রথম ছবি।

এছাড়া ফিল্ম জগতের সঙ্গে নিবিড়ভাবে জড়িয়ে ছিলেন তিনি আরও একটি কারণে। তিনি ছিলেন ফিল্ম ফিনান্স করপোরেশনের একজন ডিরেক্টর। ২০০৭ সালে খুবই অসুস্থ হয়ে পড়েন। প্রায় গোটা বছরটাই তাঁকে থাকতে হয়েছিল হাসপাতালে। ওই বছরই ২১ ডিসেম্বর প্রয়াত হন তেজি বচ্চন, ৯৩ বছর বয়সে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Amitabh bachchan shares rare pictures of his mother teji bachchan

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X