scorecardresearch

দুই ভাগে ভাগ হবে অমিতাভের সম্পত্তি

Amitabh Bachchan property: বিষয়টা ঠিক সম্পত্তি ভাগাভাগির নয়, বিষয়টা অধিকারের। সম্প্রতি সেই বিষয়ে প্রশ্ন করাতে খোলাখুলিই এই নিয়ে কথা বললেন অমিতাভ বচ্চন।

দুই ভাগে ভাগ হবে অমিতাভের সম্পত্তি
অমিতাভ বচ্চন। ছবি: ফেসবুক পেজ থেকে

Amitabh Bachchan to equally divide his property: বলিউড কিংবদন্তির সম্পত্তির পরিমাণ যে বিপুল, সেটা তো আর নতুন করে বলার কিছু নেই। আর বিশেষ কোনও ইচ্ছা না থাকলে সেই সম্পত্তি পরিবারের উত্তরাধিকারীরাই পাবেন, এমনটাই জানা। সম্প্রতি সম্পত্তির উত্তরাধিকার নিয়ে প্রশ্ন করা হয়েছিল অমিতাভ বচ্চনকে। তিনি কোনও রাখঢাক না করেই জানিয়েছেন যে সম্পত্তি দুভাগেই ভাগ হবে।

নিউজ এইট্টিন-এর একটি প্রতিবেদন অনুযায়ী, অমিতাভ বচ্চন তাঁর মেয়ে শ্বেতা নন্দাকে ঠিক ততটাই ভালবাসেন, যতটা ভালবাসেন তিনি অভিষেক বচ্চনকে। তাই তিনি নিজের সম্পত্তি দুই ছেলেমেয়েদের মধ্যেই ভাগ করে দিয়ে যেতে চান। শুধু তাই নয় সেই ভাগ হবে সমান সমান, এমনটাই জানা গিয়েছে টাইমস অফ ইন্ডিয়া-র একটি প্রতিবেদন থেকে। তার মানেটা দাঁড়ায় এই রকম যে মুম্বইয়ের বুকে, যে বাড়িতে এখন বাস করে বচ্চন পরিবার, সেই বাড়ির মালিকানাও শুধুমাত্র অভিষেকের থাকবে না।

Amitabh Bachchan's property will be equally divided between Shweta and Abhishek
শ্বেতা নন্দা ও অভিষেক বচ্চন। ছবি: অমিতাভ বচ্চনের ফেসবুক পেজ থেকে

আরও পড়ুন: রাজনীতির ময়দানে নামছেন না সঞ্জয় দত্ত

বর্তমান আইন অনুযায়ী, ছেলে ও মেয়েদের সমান অধিকার রয়েছে সম্পত্তিতে। তবে একজন বাবা ইচ্ছা করলে তাঁর নিজের অর্জিত সম্পত্তি থেকে ছেলে বা মেয়েকে বাদ দিতে পারেন। কিন্তু দাদুর সম্পত্তির অধিকার থেকে নাতি-নাতনিদের বাদ দেওয়া যায় না। সেদিক থেকে দেখতে গেলে অমিতাভ ইচ্ছে করলেই দুই সন্তানের যে কোনও একজনকে তাঁর নিজের অর্জিত সম্পত্তি দিতে পারতেন। কিন্তু তিনি ছেলে ও মেয়ে উভয়েরই সমানাধিকারে বিশ্বাসী।

আরও পড়ুন: সম্মুখ সমরে হৃতিক রোশন এবং টাইগার শ্রফ

বেটি বাঁচাও, বেটি পড়াও ক্যাম্পেনেরও প্রচারক তিনি। আর শ্বেতার যে কোনও সাফল্য বরাবর সেলিব্রেট করেছেন বিগ বি। সোশাল মিডিয়া-তে এও লিখেছেন যে মেয়েরা সব সময়েই খুব স্পেশাল হয়, তাদের সাফল্যও খুব গর্বের হয় একজন বাবার কাছে। সেটা কনের সাজ হোক অথবা বেস্টসেলার নভেল। শ্বেতার প্যারাডাইস টাওয়ার্স ইতিমধ্যেই বেস্টসেলার শ্রেণিভুক্ত হয়েছে। সেটা নিয়েও উচ্ছ্বসিত টুইট করেছিলেন অমিতাভ। তাই নিজের কষ্টার্জিত সম্পত্তির ভাগ যে তিনি তাঁর মেয়েকেও সমানভাবে দিতে চাইবেন, সেটাই তো স্বাভাবিক।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Amitabh bachchans property will be equally divided between abhishek and shweta