scorecardresearch

বড় খবর

অমিতাভের ‘ইয়ারানা’ কস্টিউম-ই কলকাতা পুলিশের অনুপ্রেরণা! টুইট আপ্লুত বিগ বি’র

এলইডি লাইট লাগানো ঝলমলে পোশাক পরবেন দায়িত্বরত ট্রাফিক পুলিশেরা। কী বলছেন বিগ বি?

Amitabh Bachchan, Yaarana, Amitabh Bachchan tweet, Kolkata Traffic Police, Bengal, অমিতাভ বচ্চন, কলকাতা পুলিশ, কলকাতা ট্রাফিক পুলিশ, bengali news today
অমিতাভ বচ্চন

সালটা ১৯৮১। ‘সারা জমানা হাসিনো কা দিওয়ানা…’, ‘ইয়ারানা’ সিনেমার এই একটা গানই ঝড় তুলে দিয়েছিল ইন্ডাস্ট্রিতে। সর্বাঙ্গে লাইট লাগানো অমিতাভ বচ্চনের সেই ঝলমলে পোশাক তখন আট থেকে আশি সবার হট ফেবারিট। রিলিজের চার দশক পর আজও সেই গান যেমন সুপারহিট, তেমন পোশাকটিও। আর অমিতাভের সেই ‘ইয়ারানা’ কস্টিউমেই কিনা অনুপ্রেরণা খুঁজে পেল কলকাতা পুলিশ! চার দশক আগেকার সেই হিট সিনেমার স্মৃতি ফিরে এল কলকাতা ট্রাফিক পুলিশের পোশাকে। আর সেই প্রেক্ষিতেই আপ্লুত বিগ বি। খুশি ধরে রাখতে না পেরে টুইটেই উচ্ছ্বাস প্রকাশ করলেন।

রাতের শহরে নাকা চেকিং পয়েন্টের দায়িত্বে থাকা পুলিশদের পোশাকে ঝলমল করে উঠবে লাইট। তিন বছর আগেই যদিও এইধরণের পোশাক তৈরি করা হয়েছিল কলকাতা ট্রাফিক পুলিশদের জন্য। তবে সেটা এযাবৎকাল জনা কয়েকের মধ্যেই সীমাবদ্ধ ছিল। কিন্তু এবার আরও বড় পরিসরে সেই পোশাক তৈরির পরিকল্পনা করা হয়েছে। পুলিশ সূত্রে খবর, কাঁধে লাল-নীল এলইডি লাইট লাগানো পোশাক আরও ২৪০জন ট্রাফিক পুলিশকে দেওয়া হবে। শীতের রাতে কুয়াশা কিংবা অন্ধকারেও কুছ পরোয়া নেহি! ৫০০ মিটার দূর থেকে দেখা যাবে সেই লাইট। বিপদে পড়লে পথচারী, যাত্রীরাও সেই লাইট দেখে পুলিশদের কাছে সাহায্য চাইতে পারবেন। কলকাতার পুলিশের এহেন অভিনব উদ্যোগ মন কেড়েছে বিগ বি’র। অতঃপর তড়িঘড়ি টুইট করেছেন তিনি।

[আরও পড়ুন: ‘আমরা বিয়ে কবে করছি?’, প্রকাশ্যেই আলিয়াকে প্রশ্ন রণবীরের, লজ্জায় লাল হলেন ভাট-কন্যা]

অমিতাভের মন্তব্য, “অভাবনীয় ভাবনা। আসল উদ্ভাবন তো শুরু হয়েছিল ১৯৮১ সালেই। আর কী দুর্দান্ত অভিজ্ঞতা হয়েছিল নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে। সেই প্রথম ওই স্টেডিয়ামে কোনও সিনেমার শুটিং হয়। আমাদের অনেকের জন্যই অবশ্য আরও অনেক ক্ষেত্রে সেটা অনন্য অভিজ্ঞতা। কত গল্প সেই স্মৃতি ঘিরে। কেউ হয়তো কোনওদিন সেই গল্পগুলো বলবে।”

প্রসঙ্গত, ‘ইয়ারানা’ সিনেমার সেই জনপ্রিয় গানের শুট হয়েছিল কলকাতারই নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে। বাংলার সঙ্গে এমনিতেও অমিতাভের আত্মিক যোগ। বঙ্গকন্যা জয়ার স্বামী হওয়ার সুবাদে বাংলার জামাই তিনি। চাকুরি জীবনের শুরুটাও করেছিলেন এই কলকাতা থেকেই। ‘ইয়ারানা’র ৪০ বছর পুর্তিতে জানিয়েছেন, “শুটের সময় কলকাতার মানুষের মধ্যে যে উন্মাদনা দেখেছিলাম, বিশ্বের কোনও প্রান্তে গেলে হয়তো সেটা পাওয়া যাবে না।” অতঃপর কলকাতা পুলিশের পোশাকে সেই ছবির প্রভাব দেখে খুশি বিগ বিও।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Amitabh bachchans yaarana costume inspired kolkata police big b tweeted