বড় খবর

‘বাংলা মিত্রহীন’, সৌমিত্র চট্টোপাধ্যায়কে বিনম্র শ্রদ্ধাজ্ঞাপন আমূলের

নেটিজেনদের মন কাড়ল আমূলের উদ্যোগ।

Amul

‘বাংলা মিত্রহীন’, সৌমিত্র চট্টোপাধ্যায়কে (Soumitra Chatterjee) বিনম্র শ্রদ্ধাজ্ঞাপন আমূলের (Amul)। প্রথমবার কোনও শিল্পীর উদ্দেশে বাংলায় পোস্টার তৈরি করল এই সংস্থা।

অনুরাগীদের এত প্রার্থনা, চিকিৎসকদের হাজারো চেষ্টা সত্ত্বেও আর ফিরে এলেন না ফেলুদা সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee)। বাঙালি হারালো তাঁর ‘আইকনিক হিরো’কে। দীপাবলির মাঝেই নিভে গেল আলো। ফিল্মি কেরিয়ারে মোট ৩০০টিরও বেশি ছবি করেছেন তিনি। শুধু বাংলা সিনেজগৎ-ই নয়, ভারতীয় বিনোদনজগতে তাঁর যা অবদান, তা সম্ভবত কয়েকটি শব্দে ব্যাখ্যা করা অসম্ভবপর। পাশ্চাত্যের আঙিনাতেও সৌমিত্র চট্টোপাধ্যায়ের কাজ প্রশংসা কুড়িয়েছে। সেই মহান অভিনেতার প্রয়াণে অভিনবভাবে শ্রদ্ধা জ্ঞাপন করল আমূল।

কিংবদন্তী শিল্পীর প্রয়াণে স্মৃতিমেদুর আমূলও। সাদা-কালো পোস্টারে দেখা যাচ্ছে সৌমিত্র চট্টোপাধ্যায়ের অবয়ব। আমূল গার্লের হাতে ধরা মোমবাতি। গোটা বাংলা অক্ষরে লেখা, “বাংলা মিত্রহীন, শ্রী সৌমিত্র চট্টোপাধ্যায় (১৯৩৫-২০২০)।” পোস্টারে এও লেখা যে, “বাংলা তার অন্যতম শ্রেষ্ঠ এক রত্নকে হারিয়ে শোকস্তব্ধ!”

প্রসঙ্গত, রবিবার, ১৫ নভেম্বর ৪১ দিনের লড়াই শেষ করে পরপারে চলে গেলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। বিদায়বেলাতেও তিনিই যেন সেটের মহারাজা। গান গেয়ে, তাঁর লেখা কবিতা আবৃত্তি করে রবীন্দ্রসদন থেকে পদযাত্রা করে কেওড়াতলা মহাশ্মশান অবধি নিয়ে যাওয়া হয় তাঁকে। সেখানে প্রকৃত রাষ্ট্রীয়মর্যাদায় গান স্যালুট দিয়ে শেষবিদায় জানানো হয় প্রবীণ অভিনেতাকে। তাঁর প্রয়াণে বাংলা সিনেমহল তো বটেই, বরং বলিউড ইন্ডাস্ট্রির তারকারাও শোকাহত।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Amul pays tribute to renowned actor soumitra chatterjee

Next Story
শাশ্বত-রুদ্রনীল এবার ‘প্রতিদ্বন্দ্বী’? প্রকাশ্যে রহস্য-রোমাঞ্চে মোড়া সিনেমার টিজারpratidwandi
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com