scorecardresearch

বড় খবর

এই বেলার শেষ নেই! সৌমিত্র-স্বাতীলেখাকে অনন্য সম্মান আমূলের

সৌমিত্র চট্টোপাধ্যায় ও স্বাতীলেখা সেনগুপ্ত আর ‘বেলাশুরু’!

amuls tribute belashuru
কিংবদন্তী দুই শিল্পীকে শ্রদ্ধার্ঘ্য আমুল ইন্ডিয়ার

সৌমিত্র চট্টোপাধ্যায় ও স্বাতীলেখা সেনগুপ্ত আর ‘বেলাশুরু’! বেলাশুরু নিয়ে দর্শকদের মধ্যে ব্যাপক উন্মাদনা চোখে পড়েছে। ২০ মে বড় পর্দায় মুক্তি শিবপ্রসাদ-নন্দিতা মুখোপাধ্যায়ের ‘বেলাশুরু’। সৌমিত্র চট্টোপাধ্যায় ও স্বাতীলেখা সেনগুপ্ত দুজনেই আমাদের ছেড়ে চলে গিয়েছেন । কিন্তু, কথায় বলে না, শিল্পীর মৃত্যু হলেও শিল্পের মৃত্যু হয় না। সৌমিত্র ও স্বাতীলেখাকে আবার পর্দায় দেখতে হলমুখী দর্শকরা।

সাত বছর পর মুক্তি পেল শিবপ্রসাদ-নন্দিতা মুখোপাধ্যায়ের ‘বেলাশুরু’। আমুল ইন্ডিয়ার তরফে বিশেষ শ্রদ্ধাজ্ঞাপন সৌমিত্র চট্টোপাধ্যায় ও স্বাতীলেখা সেনগুপ্তকে। সংস্থার পক্ষ থেকে বিশেষ স্টিকারের মাধ্যমে শ্রদ্ধা প্রদর্শন করা হয়েছে। আমুল ইন্ডিয়ার তরফে একটি বিশেষ স্টিকার পোস্ট করা হয়েছে সোশ্যাল মিডিয়ায়। তাতে লেখা রয়েছে, ‘স্বাতীলেখা ও সৌমিত্র দুজনেই আমাদের ছেড়ে চলে গিয়েছেন ঠিকই! কিন্তু বেলাশুরু’র মাধ্যমে আবার আমরা আমাদের কাছের শিল্পীদের আবার স্ক্রিনে দেখতে পারব। সেই সঙ্গে আমুলের তরফে লেখা হয়েছে ভারতীয়ে সিনে ইতিহাসে এ-এক বিরল ঘটনা। যেখানে ছবি মুক্তির আগেই প্রয়াত দুই শিল্পী’।

২০ মে মুক্তি পেয়েছে ‘উইন্ডোজ প্রোডাকশন হাউজ’-এর বহু প্রতীক্ষিত ছবি ‘বেলাশুরু’ (Belashuru)। একেবারে নতুন পারিবারিক গল্প ‘বেলাশুরু’। সৌমিত্র, স্বাতীলেখা ছাড়া এই সিনেমায় অভিনয় করছেন মনামী ঘোষ, অপরাজিতা আঢ্য, ঋতুপর্ণা সেনগুপ্ত, খরাজ মুখোপাধ্যায় ও আরও অনেকে।

স্বাতীলেখা ও সৌমিত্র দুজনেই আমাদের ছেড়ে চলে গিয়েছেন ঠিকই। কিন্তু, তাঁদের নিখুঁত অভিনয়, তাঁদের স্মৃতি বাঙালির মনে রয়ে যাবে চিরকাল। প্রথম সপ্তাহান্তেই অপ্রতিরোধ্য ‘বেলাশুরু’-র। খবর অনুসারে জানা গিয়েছে রবিবার ১৫০টা শো’ রীতিমতো হাউসফুল।

দিন কয়েক আগেই কলকাতা বিমানবন্দরে বেলাশুরু’র প্রমোশন উপলক্ষে ভাইরাল হয়েছে অভিনেত্রী মনামীর একটি নাচ ব্যস্ত বিমানবন্দরে আচমকাই নাচ করতে শুরু করেন তাঁরা। চমক দিতে উপস্থিত হয়েছিলেন অভিনেত্রী মনামী। মুহূর্তেই ভাইরাল হয়েছে সেই ভিডিও। উইন্ডোজ প্রোডাকশনসের তরফ থেকে জানানো হয়, বিমান সংস্থার পক্ষ থেকে তাঁদের সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। ‘টাপা টিনি’র সঙ্গে একটি ফ্ল্য়াশ মব করার ইচ্ছা প্রকাশ করে সেই সংস্থা। তাদের উৎসাহ দিতেই বিমানবন্দরে পৌঁছে গিয়েছিলেন মনামী। তারপরই আমুল ইন্ডিয়ার এই বিশেষ শ্রদ্ধার্ঘ্য নজর কেড়েছে সকলের। খুব দ্রুত আমুলের এই বিশেষ শ্রদ্ধার্ঘ্য ভাইরাল হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Amuls tribute to belashuru movie soumitra chatterjee swatilekha sengupta