scorecardresearch

বড় খবর

রেলগাড়ি-কাশবন, সত্যজিতের নস্ট্যালজিয়া উসকে প্রকাশ্যে ‘অপরাজিত’র পয়লা ঝলক, দেখুন

কী বলছেন জিতু কামাল?

Anik Dutta, Aparajito first look, Jeetu Kamal, জিতু কামাল, অপরাজিত, অনীক দত্ত, bengali news day
অনীক দত্তর 'অপরাজিত'

আর ১ মাস বাদেই সত্যজিৎ রায়ের জন্মদিন। তার ঠিক আগেই ‘অপরাজিত’র পয়লা ঝলক উসকে দিল মাণিকবাবুর নস্ট্যালজিয়া। মাণিকবাবুর জন্মমাসেই রিলিজ করবে এই ছবি। মে মাসের ১৩ তারিখ পর্দায় সত্যজিতের ভূমিকায় ধরা দেবেন জিতু কামাল। সোমবার টিজার প্রকাশ্যে এনে সেই কথাই মনে করিয়ে দিলেন অনীক দত্ত।

‘অপরাজিত’ আদতে মাণিকবাবুর বায়োপিক কিনা, তা নিয়ে বিস্তর ধন্দে দর্শকরা। তবে এপ্রসঙ্গে উল্লেখ্য, অনীকের ফ্রেমে ধরা দেবে ‘পথের পাঁচালি’র মতো কালজয়ী ছবি তৈরির নেপথ্যের গল্প। যেখানে বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের অক্লান্ত পরিশ্রমের গল্প ধরা পড়েছে। শুধু তাই নয়, বিশ্ব-খ্যাত সেই সিনেমা তৈরি করতে স্বামীর পাশে কীভাবে দাঁড়িয়েছিলেন বিজয়া রায়, সেই কাহিনীও অনীক তুলে ধরবেন তাঁর ফ্রেমে। কিংবদন্তী পরিচালকের জন্মশতবর্ষে অনীক দত্তর শ্রর্দ্ধার্ঘ্য হিসেবে যে সিনেমা আসতে চলেছে, তা নিয়ে ইতিমধ্যেই দর্শকদের মধ্যে উন্মাদনা তুঙ্গে।

সোমবার ‘অপরাজিত’র প্রথম টিজার প্রকাশ্যে এল। সাদাকালো ফ্রেমে ‘পথের পাঁচালি’র নস্ট্যালজিয়া উসকে দিল সেই ঝলক। রেলগাড়ি, মাথা দোলানো কাশেদের ভীড়ে ফ্রেম চেক করছেন মাণিক-রূপী জিতু কামাল। আর নেপথ্যে সেই কালজয়ী ছবির ব্যাকগ্রাউন্ড মিউজিক। প্রথম টিজার প্রকাশ্যে আসায় কেমন অনুভূতি জিতুর? বড়পর্দায় প্রথন ব্রেক, নিঃসন্দেহে উচ্ছ্বসিত অভিনেতা। বললেন, ‘অপরাজিত’র শ্যুট শেষ হয়েছে গত ডিসেম্বরে। তখন থেকেই মুক্তির অপেক্ষায় দিন গুণছেন জিতু। পরিচালক অনীক দত্তর কাছে যে তিনি চিরজীবনের জন্য কৃতজ্ঞ থাকবেন, সেকথাও জানালেন অভিনেতা।

[আরও পড়ুন: ২ মাস আগেই একমাত্র ছেলের মৃত্যু! প্রয়াত ‘টু স্টেটস’ অভিনেতা শিবকুমার]

প্রসঙ্গত, পরনে সাদা পাঞ্জাবী। হাতে ধরা সিগারেট। চোখ রেখেছেন ক্যামেরায়। হুবহু যেন মাণিকবাবু! চুলের স্টাইলেও যেন একচুল হেরফের নেই। এক নজরে সত্যজিৎ-রূপী জিতু কমলকে (Jeetu Kamal) দেখে চেনা দায়। ‘অপরাজিত’ সিনেমায় জিতুর লুক ইতিমধ্যেই বেজায় প্রশংসিত। অতঃপর বড়পর্দায় তাঁকে সত্যজিৎ রায়ের ভূমিকায় দেখার জন্য দর্শকরা যে অধীর আগ্রহে অপেক্ষা করছেন তা বলাই যায়।

বীরভূম, বোলপুর থেকে শুরু করে নন্দন, শিশির মঞ্চ থেকে শুরু করে শহরের বিভিন্ন অংশে শুট হয়েছে। আসলে পুরো শহরটাকেই তো নিজের ফ্রেমে আলাদা মাত্রা দিয়েছিলেন মাণিকবাবু। অনীকের সুবাদে এবার সেই ফ্রেমও জীবন্ত হয়ে উঠবে আরও একবার । তবে সত্যজিৎ রায়ের ভূমিকায় জিতুকে বাজি রেখে যে অনীক ভুল করেননি, তেমনটা কিন্তু প্রথম ঝলকেই বলা যায়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Anik dutta helmed aparajito first look out