বড় খবর

‘মাধ্যমিক-উচ্চমাধ্যমিক তো বাতিল! এবার পুরভোটের দিন ঠিক করা যাক’, কটাক্ষ Anirban-এর

করোনার প্রভাবে শিক্ষাঙ্গনের দরজায় তালা ঝুললেও থেমে নেই রাজনৈতিক তথা প্রশাসনিক কাজকর্ম।

anirban bhattacharya, tollywood

পড়ুয়াদের ভবিষ্যৎ অনিশ্চয়তায়! দীর্ঘ টালবাহানার পর বাতিল মাধ্যমিক, উচ্চ-মাধ্যমিক (Secondary & High Secondary Exam Dismissed) পরীক্ষা। অতিমারীর (Pandemic) জেরে অর্থনৈতিক কাঠামোর পাশাপাশি রাজ্যের শিক্ষাঙ্গনও যে বেজায় প্রভাবিত, তা বোধহয় আর আলাদা করে বলার প্রয়োজন পড়ে না। অনলাইন ক্লাস-ই সই! বেজায় বিপাকে পড়েছেন সেসব পড়ুয়ারা, যাঁদের চলতি শিক্ষাবর্ষে বোর্ড পরীক্ষায় বসার কথা ছিল। এমতাবস্থায় নিঃসন্দেহে ছাত্রছাত্রীদের ভবিষ্যৎ নিয়েও উদ্বিগ্ন বাবা-মায়েরা। আর সেই প্রেক্ষিতেই এবার রাজ্য সরকারকে তুলোধোনা করলেন অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য (Anirban Bhattacharya)।

কোনওরকম কটু বাক্য নয়! অভিনেতার ভাষার মারপ্যাঁচ চিরকালই প্রশংসিত। তাঁর শব্দচয়ন নিয়েও অবশ্য আলাদা করে বলার কিছু নেই! এই বিষয়ে বরাবরই অন্যদের থেকে আলাদা পথে হাঁটেন তিনি। এবারও তার অন্যথা হল না। করোনার প্রভাবে রাজ্যের শিক্ষাব্যবস্থা যখন ধুকছে, ভবিষ্যৎ নিয়ে বেজায় চিন্তায় পড়ুয়ারা। বরং মঙ্গলবারই পরীক্ষা বাতিল হওয়ার অবসাদে দিনহাটার এক ছাত্রীর অবসাদে ভুগে আত্মহত্যা হওয়ার খবর প্রকাশ্যে এসেছে, তখন রাজনৈতিক কর্মসূচী কিন্তু কোথাও থেমে নেই। বরং, শিক্ষাঙ্গনের দরজা না খুললেও হইহই করে ভোট হয়েছে। প্রচারেও কোনও খামতি ছিল না। আর তাতেই বেজায় চটেছেন অনির্বাণ ভট্টাচার্য।

[আরও পড়ুন: ‘সম্প্রীতির সুর’, জনপ্রিয় পাকিস্তানি সিরিয়ালে বাজল রবীন্দ্রসংগীত, উত্তাল সোশ্যাল মিডিয়া]

পর্ষদের পরীক্ষা বাতিল হওয়া নিয়ে বিঁধলেন রাজ্যের শাসক দলকে। খানিক ব্যাঙ্গাত্মকভাবেই অভিনেতার মন্তব্য, “যাক, পরীক্ষা-টরীক্ষা বাতিল হয়ে গিয়েছে। এবার পুরভোটের দিনক্ষণ ঠিক করা যাক। জাতির অগ্রগতি যেন থেমে না থাকে।” অনির্বাণের এহেন ইনস্টাগ্রাম স্টোরি দেখেই অনুরাগীরা সমর্থন করেছেন। অতঃপর সেই স্টোরির স্ক্রিনশট ভাইরাল হতেও সময় নেয়নি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Anirban bhattacharya slams wb government on dismissing secondary high secondary exam

Next Story
‘সম্প্রীতির সুর’, জনপ্রিয় পাকিস্তানি সিরিয়ালে বাজল রবীন্দ্রসংগীত, উত্তাল সোশ্যাল মিডিয়াPakistan tele series, Rabindranath Tagore
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com