scorecardresearch

বড় খবর

টিম ইন্ডিয়ার জার্সিতে বাংলা বলছেন অনুষ্কা! ‘চাকদা এক্সপ্রেস’ ঝুলন-রূপে টিজারেই বাজিমাত

৪ বছর বাদে বড় ধামাকা নিয়ে প্রত্যাবর্তন অনুষ্কা শর্মার। দেখুন টিজার।

Chakda Xpress, Anushka Sharma, Jhulan Goswami biopic, চাকদা এক্সপ্রেস, ঝুলন গোস্বামী, ঝুলন গোস্বামীর বায়োপিক, অনুষ্কা শর্মা, bengali news today
'চাকদা এক্সপ্রেস' ঝুলনের ভূমিকায় অনুষ্কা

ভারতীয় ক্রিকেট দুনিয়ার একদা ফার্স্টলেডি। ২০২০ সালের জানুয়ারি মাসেই শোনা গিয়েছিল যে পর্দায় মহিলা ক্রিকেটার ঝুলন গোস্বামীর (hulan Goswami) ভূমিকায় ধরা দেবেন অনুষ্কা শর্মা। মাঝে অবশ্য বছর দুই কেটে গিয়েছে। অতিমারীর ধাক্কা। পাশাপাশি অভিনেত্রী এখন মায়ের দায়িত্বও সামলাচ্ছেন। সব মিলিয়েই স্থগিত ছিল ঝুলনের বায়োপিকের কাজ। শোনা গিয়েছিল, অনুষ্কার নাকি ‘চাকদা এক্সপ্রেস’ (Chakda Xpress)-এর কাজও হাতছাড়া হয়েছে। তার পরিবর্তে অভিনয় করছেন তৃপ্তি দিমরি। তবে বৃহস্পতিবার সমস্ত জল্পনার অবসান করে দিল নেটফ্লিক্স। প্রকাশ্যে নিয়ে এল ‘চাকদা এক্সপ্রেস’-এর টিজার। যেখানে ভারতীয় ক্রিকেট টিমের জার্সিতে ঝুলনের ভূমিকায় নজর কাড়লেন বিরাট-ঘরণি অনুষ্কা শর্মা (Anushka Sharma)।

“ক্রিকেট যদি ধর্ম হয়, তাহলে সেই ধর্মের দেবতার আসনে কেন শুধু পুরুষদেরকেই বসানো হবে?”- সেই প্রশ্নই সমাজের কাছে ছুঁড়ে দিল ‘চাকদা এক্সপ্রেস’-এর টিজার। উসকে দিল ২০০৮ সালের স্মৃতি। যখন তুখর অস্ট্রেলিয়ান মহিলা ক্রিকেট টিমের সম্মুখীন হওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিল ভারতীয় মহিলা ক্রিকেট টিম। তবে তফাৎ শুধু একটাই, পুরুষদের উৎসাহ দেওয়ার জন্য দর্শকাসনে যে ভীড় থাকত, মহিলাদের ম্যাচে মাথা গোনা যেত উপস্থিত দর্শকদের। তবে সেই পরিস্থিতি এখন অনেকটাই বদলেছে। কীভাবে? সেই গল্পই দেখানো হবে ‘চাকদা এক্সপ্রেস’-এ।

[আরও পড়ুন: বাড়ির বাইরে পা রাখেননি! যাবতীয় কোভিড বিধি মানা সত্ত্বেও করোনায় আক্রান্ত মিমি চক্রবর্তী]

আগেই বলেছিলেন, ২০২২ সালে ধামাকা দিতে চলেছেন। বছরের প্রথম সপ্তাহেই সেই কথা রাখলেন অভিনেত্রী। চাকদা এক্সপ্রেস প্রসঙ্গে অনুষ্কা শর্মা জানান, “আজকের প্রেক্ষাপটে এই সিনেমা সত্যিই গুরুত্বপূর্ণ, যেটা এক আত্মত্যাগের পাঠ দেয়। ভারতীয় মহিলা ক্রিকেট টিমের প্রাক্তন অধিনায়ক ঝুলন গোস্বামীর জীবন সংগ্রাম এবং তৎকালীন মহিলা ক্রিকেট দলের পরিস্থিতির গল্প বলবে এই ছবি। যা কিনা বিশ্বের মহিলা ক্রিকেটের ইতিহাসে চোখ খুলে দেওয়ার মতো। যখন ঝুলন ক্রিকেটার হয়ে দেশকে গর্বিত করার সিদ্ধান্ত নিয়েছিলেন। তবে ওঁর জার্নিটা মোটেই সহজ ছিল না। কারণ, তখন মহিলারা চিন্তাই করতে পারত না যে তারাও একদিন দেশের হয়ে ক্রিকেট খেলবে। ভারতীয় মহিলা ক্রিকেট টিম তথা ঝুলনের জীবনের অনেক অজানা কাহিনী তুলে ধরবে এই সিনেমা।”

এখানেই অবশ্য থামেননি বিরাট-ঘরণি। তাঁর মন্তব্য, “যে দেশে ক্রিকেট নিয়ে মাতামাতি সে দেশে মহিলা ক্রিকেটারদের তাঁদের প্রাপ্যটা দিতেই হবে। ঝুলনের বায়োপিকের মধ্য দিয়েই এই সিনেমা চেতনার উদযাপন করবে।”

‘চাকদা এক্সপ্রেস’-এর পরিচালকের আসনে প্রসিত রায়। যিনি এর আগে অনুষ্কা অভিনীয় পরি ছবির পরিচালনা করেছেন। সিনেমার কাহিনী লিখেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। প্রযোজনায় ক্লিন স্লেট ফিল্মজ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Anushka sharma dons the indian cricket team jersey in chakda xpress