scorecardresearch

বড় খবর

‘অসহায় প্রাণীদের সেবা করা উচিত’, দিল্লির যুবকের মানবিকতাকে কুর্নিশ জানালেন অনুষ্কা শর্মা

এমন মহৎ কাজের প্রশংসা না করে পারলেন না অনুষ্কা

তাঁর এই কাজে সাধুবাদ দিলেন অভিনেত্রী

অসহায় অবলা প্রাণীদের কোনও শব্দ থাকে না, আঘাত লাগলেও তাদের প্রকাশের কোনও রাস্তা নেই। বেশ কিছুদিন ধরে তাদের হয়ে পথে নেমেছেন অনেকেই, তারকা সমাবেশও কম নয়। অনুষ্কা শর্মা ( Anushka Sharma ) একাধারে যেমন পেশাগত অভিনেত্রী তেমনই একজন পশু আধিকারিক উকিলও বটে, তিনিও কিন্তু সরব হয়েছেন ২০১৯ সাল থেকে। সম্প্রতি অবলা এক সারমেয়কে সেবা করতে দেখা যায় দিল্লির এক যুবককে, তার এই আচরণ এবং ব্যবহারকে কুর্নিশ জানিয়েছেন অভিনেত্রী। 

দিল্লির সেই যুবককে দেখা যায় একজন অন্য মানুষের সঙ্গে বিতর্কে জড়াতে। একটি অসহায় কুকুরকে নিজের সঙ্গে জড়িয়ে রেখেছিলেন তিনি, তার এই কাজে অবাক হয়েই জনৈক এক ব্যক্তি পাগল হিসেবে খোঁটা দেন তাঁকে। উত্তরে সেই যুবক বলেন, “আমি পাগল? আপনার আমাকে পাগল মনে হচ্ছে? অসহায় প্রাণীর সবসময় সেবা করা উচিত, ওদের ভাল খাবার খাওয়ান, যত্ন নিন”….. অনুষ্কা নিজে শেয়ার করেছেন সেই ভিডিও, ক্যাপশনে লিখেছেন পাগল তো তারা যারা মনুষ্যত্ব ভুলে গেছে, আপনি তো সেরা… সঙ্গেই জুরেছেন হাততালি এবং ভালবাসার ইমোজি।  

anushka sharma

অনুষ্কা মাঝে মধ্যেই পশুদের অধিকার এবং তাদের সুরক্ষার তাগিদে সরব হন। এমনকি দীপাবলিতে বাজি পোড়ালে কতটা তাদের কষ্ট হয়, সেই নিয়েও বার্তা দেন তিনি। ‘Justice for animal’ নামের একটি ক্যাম্পেইন শুরু করেছেন তিনি। স্বামী বিরাটের সঙ্গে হাত মিলিয়ে পথ পশুদের জন্য এক সংস্থাও চালান। শুধু তাই নয়, মাংস থেকে একেবারেই দূরে সরে গিয়েছেন তারা। শুধু পশুপ্রেমী বলে নয়, শরীর সুস্থ রাখতে এই সিদ্ধান্তে অটল দুজনে। 

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Anushka sharma praises a guy for his kindness on stray dog