scorecardresearch

বড় খবর

‘তোমার চোখে জল দেখেছি…’, নেতৃত্ব ছাড়তেই বিরাটের জন্য আবেগঘন পোস্ট অনুষ্কার

সাত বছরে বিরাটের নানান মুহূর্তের গল্প শোনালেন অভিনেত্রী, দিলেন সাধুবাদ।

বিরাট কোহলি – অনুষ্কা শর্মা

টেস্ট ক্রিকেটের অধিনায়কত্ব থেকে অবসর নিয়েছেন বিরাট কোহলি ( Virat Kohli )। গতকাল সোশ্যাল মিডিয়ার মাধ্যমেই এই খবর জানিয়েছেন তিনি। তারপর থেকেই অনুরাগীদের মধ্যে এক চাপা বেদনা। এতবছরের এক নিদারুণ সঙ্গ, প্রিয় খেলোয়াড়কে এত তাড়াতাড়ি সিদ্ধান্ত নিতে হবে, এ যেন আশা করতে পারেননি কেউই! সোশ্যাল মিডিয়া জুড়ে দর্শকদের শুভেচ্ছা এবং বেদনা একসঙ্গেই দেখা যাচ্ছে। স্ত্রী অনুষ্কাও ( Anushka Sharma ) কলম ধরেই জানালেন অভিব্যক্তি, আবেগ মিশিয়েই লিখলেন লাইনের পর লাইন।

বিরাটের উদ্দেশ্যে জানিয়েছেন হাজারো শুভেচ্ছা। অনুষ্কা লিখেছেন এক অসাধারণ অনুভূতির কথা। ইনস্টাগ্রামে বিরাটের হাসিমুখের ছবি শেয়ার করেই জানান, ২০১৪ সালে যখন টেস্ট ক্রিকেটের অধিনায়কত্ব তিনি গ্রহণ করেন, কতই না খুশি হয়েছিলেন তিনি। প্রাক্তন অধিনায়ক এমএস ধোনির সঙ্গে কথোপকথনে ব্যস্ত ছিলেন দুজনেই, হাসি মজার ছলেই ধোনি সেদিন বলেছিলেন, দায়িত্ব গ্রহণের পর অল্প দিনের মধ্যেই তাঁর দাড়ি সাদা হতে শুরু করেছে। সেই মুহূর্তেই হো হো করে হেসে ওঠেন সকলে। অনুষ্কার বক্তব্য, একজন মানুষ এবং অধিনায়ক হিসেবে বিরাট অনবদ্য। সেদিনের পর অনেককিছু বদলেছিল, বিরাট অনেক বড় হয়েছিলেন। জাতীয় দলের হয়ে বিরাট যতটা করেছেন সেটি বলে বোঝানো সম্ভব নয়! নিদারুণ ভাবে গর্বিত বিরাট-ঘরনি। 

রেশ টেনেই তিনি বলেন, ‘একজন অমায়িক সাধাসিধা মানুষ কতটা ভাল উদ্দেশ্য রাখলে আজকে এই জায়গায় পৌঁছায় সেটি তোমায় দেখলেই বোঝা যায়। মুহূর্তের মধ্যে চ্যালেঞ্জ নিয়ে দেখিয়ে দিয়েছ তুমি। সবসময় মাঠে নয়, জীবনের ক্ষেত্রেও! তোমার পাশে বসে তোমায় কাঁদতে দেখেছি, কিন্তু ভাঙতে নয়, আপস করনি কোনও ক্ষেত্রে। হাজার পরীক্ষার পরেও নিজেকে প্রমাণ করার লড়াইয়ে যে খারাপ কিছু গ্রহণ করনি, তার জন্য অনেক ধন্যবাদ এবং গর্বিত বোধ করছি।’  

শুধু তিনিই নয়। কন্যা ভামিকাও বাবার জন্য একদিন অসীম গর্ব বোধ করবে বলেই ধারণা তাঁর। বিরাটের সবসময় ভাল কিছু করার ইচ্ছে, সকলকে নিয়ে চলার এক প্রশংসনীয় উদ্যোগ চোখের সামনে যাঁরা দেখেছে তাঁরা তো বটেই, তাঁদের শিশুকন্যা একদিন নিশ্চই বুঝতে শিখবে। বিরাটের অবশ্যই দোষ রয়েছে কিন্তু তারপরেও তিনি কঠিন পরিস্থিতিতে শক্ত ভাবে দাঁড়িয়ে থেকেই কাজ করে গেছেন। তার লোভ নেই, শুধুই ভাল করার প্রচেষ্টা! ৭ বছরে অনেক কিছু করেছ, এবং প্রত্যেকটি ভাল কিছু! 

উল্লেখ্য, বিরাটের ঘোষণার পর মন থেকে ভেঙে পড়েছেন অনেকেই। দুঃখ প্রকাশ করেছেন রবি শাস্ত্রী ( Ravi Shastri )। বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় ( Sourav Ganguly ) বলেছেন, তাঁর অধিনায়কত্বে ভারতীয় ক্রিকেট নিজের শ্রেষ্ঠ দিয়ে খেলেছে, পরবর্তীতে দলের মঙ্গলার্থে তাঁকে সহায়ক হিসেবে একান্তই প্রয়োজন। শচীন তেন্ডুলকর ( Sachin Tendulkar ) বলছেন, ‘ক্যাপ্টেন হিসেবে ১০০% দিয়েছ, পরবর্তীতে ভাল থাকো।’

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Anushka sharmas emotional note as virat kohli resigns from test captaincy