সঙ্গীতকে যদি শ্রদ্ধাই না করতে পার, তবে স্টেজে উঠে গান গাওয়ার কোনও অর্থ নেই। অন্তত, পাঞ্জাবি জনপ্রিয় ডিঙ্গার এপি ঢিলন যে রোষানলে এবার পড়েছেন তাতে, তাঁর কেরিয়ারে ভয়ঙ্কর পরিবর্তন আসতে পারে।
Advertisment
ভারতের বুকে সঙ্গীতের পাশাপাশি সমস্ত বাদ্যযন্ত্রকে শ্রদ্ধা জানিয়ে থাকেন শিল্পীরা। এমন দৃশ্য অনেকবার নজরে এসেছেন নিজেদের ব্যবহৃত বাদ্যযন্ত্রতে মাথা ঠুকে, শ্রদ্ধা জানিয়ে শিল্পীরা নিজেদের অনুষ্ঠান শুরু করেন। কিন্তু রক ও পপ কালচারে বিশ্বাসী এপি যা করলেন তাতে ছিঃ ছিঃ পরে গিয়েছে নেটপাড়ায়।
প্রকাশ্যে কনসার্টে তাঁকে দেখা যায় গিটার আছাড় মেরে ভাঙতে। তারপরই, হাত তুলে গটগট করে তিনি স্টেজ ছেড়ে বেরিয়ে গেলেন। এমনকি, বিন্দুমাত্র তাঁকে আফসোস তো দূর, হীনমন্যতার শিকার হতেও দেখা গেল না। এদিকে, বাদ্যযন্ত্রকে মা সরস্বতীর অংশ হিসেবে দেখা হয় ভারতবর্ষে। শিল্পের অপমান করেও ভ্রুক্ষেপ নেই তাঁর।
একের পর এক শিল্পীরা তাঁকে ধিক্কার জানালেন। শিল্পী, রাহুল বৈদ্য জানালেন - হতাশাজনক আচরণ। আমাদের সংস্কৃতিতে স্টেজ এবং বাদ্যযন্ত্রকে শ্রদ্ধা জানাতে শেখানো হয়। সেখানে, এই ব্যক্তি যিনি আসলে পঞ্জাব থেকে উঠে এসেছেন পুরনো ওয়েস্টার্ন স্টাইলে গিটার ভাঙছেন। নিজের শিকড় ভুলে যেও না! রেগে আগুন শিল্পের সঙ্গে যুক্ত অন্যান্যরা।
কেউ বলছেন, স্টেজের জন্যই এদের বাঁচা, তারপর এহেন আচরণ! যত ছোটোলকামি! আবার কেউ বললেন, যখন সাফল্য মাথার উপর দিয়ে যায় তখন এসব করে মানুষ। আবার কেউ এও বললেন, অশিক্ষিত এবং ছোটলোক! বাদ্যযন্ত্রকে সম্মান করুন নইলে, কেরিয়ার থাকবে না।