বড় খবর


গৃহবন্দি অপর্ণা সেন লকডাউনে কীভাবে ব্যস্ত রেখেছেন নিজেকে?

নিজের অনুরাগীদের জন্য কবিতার আসর তৈরি করছেন তিনি। সোশাল মিডিয়ায় তাঁর ফলোয়ার ও সমস্ত ভক্তদের জন্য বাড়িতে বসেই কবিতার অনুষ্ঠান করছেন অপর্ণা সেন।

অপর্ণা সেন।

করোনা ভাইরাসের প্রকোপে সারা দেশে লকডাউন। এখন কিছুটা শিথিল হলেও বন্দী অবস্থা জারি রয়েছে। এমতবস্থায় জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক-অভিনেতা অপর্ণা সেন আর পাঁচজনের থেকে একটু আলাদাভাবেই দিন কাটাচ্ছেন। নিজের অনুরাগীদের জন্য কবিতার আসর তৈরি করছেন তিনি। সোশাল মিডিয়ায় তাঁর ফলোয়ার ও সমস্ত ভক্তদের জন্য বাড়িতে বসেই কবিতার অনুষ্ঠান করছেন অপর্ণা সেন।

বরাবরই নিজেকে কবিতার বড় ভক্ত বলে থাকেন অপর্ণা সেন। এ সময়ে নিজের সোশাল মিডিয়া প্রোফাইলে কবিতাপাঠের ভিডিয়ো শেয়ার করছেন ঘরে বাইরে আজ-এর পরিচালক। এমনকী কবিতার অনুবাদও করছেন তিনি। কিছুদিন আগেই জীবনানন্দ দাশের নাটোরের বনলতা সেন-এর অনুবাদ করেছেন অপর্ণা সেন। জীবনানন্দেরই আরও একটি কবিতা সিন্ধুসারস আবৃত্তি করেছেন তিনি। ভিডিয়োর ক্যাপশনে তিনি লিখেছেন, কিন্তু সেই ভাবনার বিত্তই উনি (চিদানন্দ দাশগুপ্ত) আমাকে দিয়ে গিয়েছিলেন”।

আরও পড়ুন, কীসের ভয়ে ফেসবুকে লেখা খোলা চিঠি ডিলিট করলেন সুশান্তের দিদি?

তিনি শক্তি চট্টোপাধ্যায়েরও একটি কবিতা ইংরাজীতে অনুবাদ করে শোনান তাঁর অনুরাগীদের। শক্তি চট্টোপাধ্যায়ের কবিতাকে অপর্ণা সেন তাঁর কবিতা পাঠের মধ্যে দিয়ে সেই ভাবকেই প্রকাশ্যে আনতে চেয়েছেন।

নভেল করোনাভাইরাসের সঙ্গে কীভাবে লড়াই করে নিজেদের সুস্থ রাখা যায় এবং প্রয়োজনীয় কী কী পদক্ষেপ নেওয়া উচিত তা নিয়ে টলিউডের একাধিক অভিনেতা-অভিনেত্রীরা পোস্ট করেছেন। কিন্তু করোনা ভাইরাসের থেকেও অন্য অনেক কারণ কতটা ভয়াবহতা সে বিষয়ে মুখ খুলেছেন খুব অল্প সংখ্যক মানুষ। যার মধ্যে অপর্ণা সেন একজন। ‘ঘরে বাইরে আজ’-এর পরিচালক অপর্ণা তাঁর অনুরাগীদের সর্তক করেছেন সেই বিষয়ে। করোনাকে নিয়ে ধর্মের ভেদাভেদের যে রাজনীতি চলছে সেখানে যেন কেউ পা না দেন, তাও উল্লেখ করেছেন তিনি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Aparna sen keep herself engaged by recite poetry

Next Story
ফিল্ম ইন্ডাস্ট্রিতে বুলিইং নিয়ে মুখ খুললেন আয়েশা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com