scorecardresearch

বড় খবর

সাবধান! এদেশে প্রতিবাদ করলেই আপনাকে জেলে ঢোকানো হবে: অপর্ণা সেন

মোদী সরকারের সমালোচনা করে ঠিক কী বললেন পরিচালক-অভিনেত্রী?

সাবধান! এদেশে প্রতিবাদ করলেই আপনাকে জেলে ঢোকানো হবে: অপর্ণা সেন

“এদেশে প্রতিবাদ করলেই আপনি পাকিস্তানি কিংবা দেশদ্রোহী, কাজেই প্রতিবাদ করা থেকে নিজেকে বিরত রাখুন”, নাম না করেই মোদি সরকারের দিকে তোপ দাগলেন অভিনেত্রী তথা পরিচালক অপর্ণা সেন (Aparna Sen)।

অপর্ণা সেন অবশ্য বরাবারই মোদি সরকারের সমালোচনায় সরব হয়েছেন। দেশে মেরুকরণের রাজনীতি থেকে শুরু করে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর আক্রমণ, সংশোধিত নাগরিকত্ব আইনের মতো একাধিক ইস্যুতে বিজেপি সরকারকে একহাত নিতে পিছপা হননি তিনি। এবারও তার অন্যথা হল না। গোটা দেশ যখন কৃষকদের আন্দোলন নিয়ে উত্তাল। প্রতিবাদে মুখর হয়েছেন সাধারণ মানুষ থেকে অনেক তারকারাও আওয়াজ তুলেছেন। তখন কেন্দ্রীয় সরকারের কোনওরকম তাপ-উত্তাপই নেই, এমনটাই মত অনেকের। দেশের গণতন্ত্র যেন সংকটে! কারণ, প্রতিবাদী সুর উঠলেই সেটাকে দমন করা হয় ক্ষমতার জোরে। কণ্ঠরোধ করা হয় সংবাদমাধ্যমেরও। এবার সেই প্রেক্ষিতেই মুখ খুললেন অপর্ণা সেন।

কোনওরকম রেয়াত না করেই মোদি সরকারকে বিঁধলেন নিজের বাক্যবাণে। বিজেপি সরকারের উদ্দেশে টুইটারে লিখলেন, “দয়া করে দেশের কোনও ঘটনাতেই প্রতিবাদ করবেন না। যদি করেন তাহলেই আপনি হয় দেশদ্রোহী নতুবা আর্বান-নকশাল, আর নয়তো পাকিস্তানি কিংবা টুকরে টুকরে গ্যাং, সন্ত্রাসবাদী হিসেবে চিহ্নিত হয়ে যাবেন। আবার খালিস্তানিও বলা হতে পারে আপনাকে। যে কোনও মুহূর্তে আপনাকে জেলে পাঠিয়ে দেওয়া হতে পারে। তাই সাবধান।”

প্রসঙ্গত, বর্তমানে সরকারের বিরুদ্ধে সরব হলেই প্রতিবাদকারীকে টুকরে টুকরে গ্যাংয়ের সদস্য কিংবা দেশদ্রোহী হিসেবে তকমা সাঁটেন বিজেপির নেতা-মন্ত্রীরা। তা সে মেরুকরণের রাজনীতি, NRC, CAA নিয়ে বিক্ষোভ হোক, দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ছাত্র আন্দোলনই হোক কিংবা কৃষি আইন প্রত্যাহারের প্রতিবাদে কৃষক বিক্ষোভ, সবক্ষেত্রেই দৃশ্যটা প্রায় একই। অপর্ণা সেনের টুইটে সম্ভবত সেই কথা উঠে এসেছে।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Aparna sen slams modi government