scorecardresearch

বড় খবর

‘অহিংস আন্দোলনে কেন ১৪৪ ধারা জারি?’ TET-কাণ্ডে ধরপাকড়ে ক্ষুব্ধ অপর্ণা-শ্রীলেখারা

‘গণতান্ত্রিক অধিকারে হস্তক্ষেপ করছে তৃণমূল’, অশনরত বিক্ষোভকারীদের পাশে বিদ্বজ্জনেরা।

‘অহিংস আন্দোলনে কেন ১৪৪ ধারা জারি?’ TET-কাণ্ডে ধরপাকড়ে ক্ষুব্ধ অপর্ণা-শ্রীলেখারা
TET-কাণ্ডে সরব অপর্ণা সেন, শ্রীলেখা মিত্ররা

টানা ৮৪ ঘণ্টা ধরে পথে। নিয়োগ চেয়ে অনশন, মুহুর্মুহু স্লোগান ২০১৪ সালে টেট উত্তীর্ণ নন-ইনক্লুডেড চাকরিপ্রার্থীরদের। বৃহস্পতিবার রাতে উত্তাল করুণাময়ী চত্বর। অনশনরত বিক্ষোভকারীদের টেনে-হিঁচড়ে উঠিয়ে দেওয়া হয়। গ্রেপ্তার একাধিক। সকাল থেকেই রণক্ষেত্র করুণাময়ী। এবার TET-কাণ্ডে রাজ্য সরকারের তীব্র নিন্দা করলেন অপর্ণা সেন, শ্রীলেখা মিত্ররা।

টেট বিক্ষোভকারীদের বিরুদ্ধে পুলিশি সক্রিয়তায় বেজায় ক্ষেপে গেলেন অপর্ণা সেন। পরিচালক-অভিনেত্রীর মন্তব্য, “অনশনকারীদের গণতান্ত্রিক অধিকারে হস্তক্ষেপ করছে তৃণমূল সরকার! অহিংস আন্দোলনের বিরুদ্ধে ১৪৪ ধারা জারি করা হল কেন? সরকারের অনৈতিক আচরণের তীব্র প্রতিবাদ করছি!” বাদ গেলেন না শ্রীলেখা মিত্রও।

বামপন্থী মনোভাবাপন্ন অভিনেত্রী যে কোনওরকম ইস্যুতেই তৃণমূল, বিজেপিকে বিঁধতে ছাড়েন না। এবারও TET উত্তীর্ণ চাকরিপ্রার্থীদের বিক্ষোভের বিরুদ্ধে বৃহস্পতিবার রাতে পুলিশ অভিযান চলেছে, তাতেও রীতিমতো চটে গিয়েছেন নায়িকা। শ্রীলেখা বললেন, “অধিকারের দাবিতে অনশনে বসে খুব অন্যায় করেছে ওরা? নাকি এটাও সিপিএমের ষড়যন্ত্র? আপনারা সকলে আওয়াজ তুলুন।”

দেখুন উত্তপ্ত সল্টলেক সিটি সেন্টার চত্বর

এখানেই অবশ্য থামেননি শ্রীলেখা। তিনি ফেসবুক প্রোফাইলে আবেদন করেন, “আজকের দিনটা অন্তত কোনও খুশি উদযাপনের ছবি পোস্ট না করে অনশনরত চাকরিপ্রার্থীদের হয়ে আওয়াজ তুলুন। একটি বিনীত আবেদন। যারা আমার প্রোফাইলে ফ্রেন্ডলিষ্টে আছেন, আছো, আছিস, এবং যারা তৃণমূলের সাপোর্টার এখনও মানে আজকের তারিখেও,দয়া করে আমাকে আনফ্রেন্ড করুন ও নিজের মতো থাকুন। কোনও তৃণমূলের সাপোর্টারকে বন্ধু বলে ভাবতে পারছি না। তাদের বোধ এর সাথে আমার মিলবে না। সুতরাং আর বন্ধু থেকে লাভ নেই। আমি তৃণমূলের বন্ধু নই।”

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Aparna sen sreelekha mitra reacts on bengal tet agitation