scorecardresearch

বড় খবর

গ্রামের হাসপাতালগুলিতে উন্নত পরিকাঠামো আনতে ‘অভিনব উদ্যোগ’ অরিজিৎ সিংয়ের

মাতৃবিয়োগের শোকের মাঝেও থামেনি সাহায্যের হাত! সঙ্গীতশিল্পীর মানবিক উদ্যোগে মুগ্ধ অনুরাগীরা।

Arijit Singh, Bollywood

মাতৃবিয়োগের শোকের মাঝেও থামেনি সাহায্যের হাত! এই করোনা আবহে মুর্শিদাবাদের মানুষের কাছে রীতিমতো ত্রাতা হয়ে উঠেছেন ভূমিপুত্র অরিজিৎ সিং। অতিমারীর এমন চরম প্রকোপে যখন বিধ্বস্ত জনজীবন। কোথাও হাসপাতালে বেডের অভাব! তো আবার কোথাও বা অক্সিজেনের হাহাকার। তার মাঝেই নিঃশব্দে অতিমারী (Pandemic) মোকাবিলায় কাজ করে চলেছেন অরিজিৎ সিং (Arijit Singh)। দিন কয়েক আগেই মুর্শিদাবাদ (Murshidabad) জেলা স্বাস্থ্য দপ্তরকে পাঁচটি হাই ফ্লো নেজাল অক্সিজেন থেরাপি মেশিন দান করেছিলেন, যেগুলি কিনা পৌঁছে গিয়েছে সরকারি হাসপাতালে। এবার কোভিড (Covid-19) মোকাবিলায় গ্রামের হাসপাতালগুলিতে চিকিৎসা পরিষেবা উন্নয়নের জন্য আরও এক অভিনব উদ্যোগ নিলেন গায়ক।

অরিজিৎ সিং একটি অনলাইন লাইভ কনসার্টের (Arijit Singh Live Concert) আয়োজন করেছেন। সেই কনসার্ট থেকে যত টাকা উঠবে, সংগৃহীত অর্থের পুরোটাই তিনি দান করে দেবেন গ্রামের চিকিৎসা ব্যবস্থার উন্নয়ন খাতে। এপ্রসঙ্গে অরিজিতের মন্তব্য, করোনা আবহে গোটা দেশে যখন ভয়ঙ্কর পরিস্থিতি, গ্রামের হাসপাতালগুলির আরও শোচনীয় অবস্থা। উন্নতমানের চিকিৎসা পরিকাঠামো নেই। ফলে প্রত্যন্ত অঞ্চলের মানুষেরা যথাযথ স্বাস্থ্য পরিষেবা পাচ্ছেন না। আর সেই ভাবনা থেকেই এই অনলাইন কনসার্ট। এই অনুষ্ঠান থেকে যে টাকা উঠবে, তা থেকে MRI, সিটি স্ক্যান করার মতো বিভিন্ন প্রয়োজনীয় যন্ত্রপাতি কিনে দান করবেন তিনি। তাই সাধ্যমতো অনুরাগীদের পাশে থাকার আর্জি জানিয়েছেন তিনি।

[আরও পড়ুন: দুঃসময়ের ত্রাতা! কোভিড সেফ হোমের পর Yaas বিধ্বস্ত সুন্দরবনের জন্য ‘নয়া উদ্যোগ’ যিশুর]

কবে দেখা যাবে অরিজিৎ সিংয়ে স্পেশ্যআল এই কনসার্ট? গায়ক সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন, আগামী ৬জুন রাত ৮টায় অরিজিতের ফেসবুক পেজে দেখতে পাবেন এই কনসার্ট। গায়কের এমন মানবিক উদ্যোগে মুগ্ধ অনুরাগীরা। উল্লেখ্য, ফেসবুক এবং গিভ ইন্ডিয়ার সঙ্গে যৌথ উদ্যোগে এই কনসার্ট আয়োজন করেছেন সঙ্গীতশিল্পী।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Arijit singh arranges live concert to raise fund for rural hospitals