scorecardresearch

বড় খবর

দুঃস্থ শিশুদের বিনামূল্যে ইংরেজি শেখার সুযোগ করে দিলেন অরিজিৎ সিং

ভূমিপুত্র অরিজিৎ সিংকে নিয়ে গর্বিত জিয়াগঞ্জ।

দুঃস্থ শিশুদের বিনামূল্যে ইংরেজি শেখার সুযোগ করে দিলেন অরিজিৎ সিং
জিয়াগঞ্জে ফ্রি ইংরেজি কোচিং ক্লাস খুললেন অরিজিৎ সিং

দুঃস্থ শিশুদের জন্য অভিনব উদ্যোগ নিলেন অরিজিৎ সিং। সমাজে আধুনিকীকরণের ছোঁয়া লাগলেও গ্রাম-গঞ্জের পঠনপাঠনে পছন্দের বিষয় হিসেবে ইংরেজি এখনও পিছিয়ে। ফলে সেখানকার পড়ুয়ারা ইংরেজিতে সরগড় নয়। যার ফল ভবিষ্যতের শিক্ষাঙ্গণে ভুগতে হয় তাঁদের। এদিকে অনেকের সংসারে হয়তো সেই আর্থিক স্বচ্ছলতা নেই যে, আলাদা করে ইংরেজি পড়ানোর জন্য গৃহশিক্ষক রাখবেন। সেসব দুঃস্থ পড়ুয়াদের কথা ভেবেই এবার তাদের বিনামূল্যে ইংরেজি শেখার সুযোগ করে দিলেন অরিজিৎ সিং।

সম্প্রতি এক নার্সিং কলেজে দেখা করতে গিয়েছিলেন অরিজিৎ। সেখানে গিয়েই কর্তৃপক্ষকে জিজ্ঞেস করেন কোচিং ক্লাসের জন্য একটা ঘর ফাঁকা পাওয়া যাবে কিনা! এপ্রসঙ্গে শঙ্কর মণ্ডল জানান, “অরিজিৎ আমাকে জিজ্ঞেস করেছিলেন ইংরেজি ক্লাসের ব্যবস্থা করার জন্য ঘর ফাঁকা পাওয়া যাবে কিনা। আমি জিজ্ঞেস করেছিলাম, কোন সময়টা দরকার? উনি বললেন, সকাল ৬টা থেকে ৮টা। যেহেতু সকাল ৯টার আগে কলেজের ক্লাস শুরু হয় না। তাই সকালে ২ ঘণ্টার জন্য ঘর দেওয়া যেতেই পারে।”

জিয়াগঞ্জের দুঃস্থ পড়ুয়ারা সকলে সেই সুযোগ-সুবিধে উপভোগ করতে পারবেন। গায়কের এমন উদ্যোগে খুশি স্থানীয় বাসিন্দারাও। মুর্শিদাবাদের ভূমিপুত্রকে নিয়ে গর্বিত সকলেই। উল্লেখ্য, এর আগে অরিমারী পর্বেও জিয়াগঞ্জের মানুষদের অকাতরে সেবা করে গিয়েছেন অরিজিৎ সিং।

[আরও পড়ুন: রক্তপাত-গলাকাটার দৃশ্য, রাজের ‘ধর্মযুদ্ধ’ বয়কটের ডাক! তোলপাড় নেটদুনিয়া]

প্রসঙ্গত, মুর্শিদাবাদের জিয়াগঞ্জের ছেলেটা আজ মুম্বইয়ের ১ নম্বর গায়ক। গত কয়েক বছর ধরেই বলিউডের প্রযোজক-পরিচালকরা অরিজিৎ সিং (Arijit Singh)-কে তাঁদের পছন্দের তালিকার শীর্ষে রেখেছেন। বিদেশেও তাঁর কম অনুরাগী নেই! মাসে কোটির ওপর আয়। মুম্বইয়ের আন্ধেরিতে বিলাসবহুল ফ্ল্যাট। আসমুদ্র হিমাচল যাঁর সুরের মূর্ছনায় মোহিত, সেই মানুষটি-ই কিনা একেবারে ‘আম-আদমি’। কোনওরকম সেলেবসুবো হাবভাব নেই। স্কুটি চড়ে ঘোরেন। বন্ধুদের সঙ্গে চা খান। আর তারকাকে এমনভাবে কাছে পেয়ে উচ্ছ্বসিত জিয়াগঞ্জও।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Arijit singh to start free english coaching centre for underprivileged students