বড় খবর

রিহানার প্রসাধনী ব্র্যান্ড ‘বয়কট’! অর্পিতা কি বিজেপিতে যোগ দিচ্ছেন? প্রশ্ন নেটজনতার

কৃষকদের সমর্থনে টুইট করে রোষানলে রিহানা। টলিউড অভিনেত্রীর মুখে এমন ‘কেন্দ্র-তোষণনীতি’ শুনে শোরগোল আমজনতার। রিহানা-গ্রেটাকে তোপ দেগে কী বললেন তিনি?

arpita

“নিজেদের চরকায় তেল দিন! ভারতে কী চলছে, সে বিষয়ে তো কোনও ধারণা নেই রিহানা (Rihanna) এবং গ্রেটা থুনবার্গের (Greta Thunberg)। নিজেদের দেশে কী চলছে, আদৌ সেই সম্পর্কে কি কিছু জানেন তাঁরা?” মার্কিন পপ তারকা এবং সুইডিশ পরিবেশবিদের উদ্দেশে কড়া প্রশ্ন ছুঁড়ে দিলেন টলিউড অভিনেত্রী অর্পিতা চট্টোপাধ্যায়। শুধু তাই নয়, রিহানার নিজস্ব প্রসাধনী দ্রব্যের ব্র্যান্ডকেও বয়কটের ডাক দিয়েছেন তিনি। টলিউড অভিনেত্রীর মুখে এমন ‘কেন্দ্র-তোষণনীতি’ শুনে ক্ষান্ত থাকেনি আমজনতা। প্রশ্ন ছুঁড়েছেন, “অর্পিতা চট্টোপাধ্যায়ও (Arpita Chatterjee) কি যোগ দিচ্ছেন বিজেপিতে?”

মোদী সরকারের প্রস্তাবনায় নয়া কৃষি বিল নিয়ে যেখানে উত্তাল দেশ, আন্তর্জাতিক ময়দানেও গেরুয়া শিবিরকে কড়া সমালোচনার মুখে পড়তে হচ্ছে, সেই প্রেক্ষিতেই দাঁড়িয়েই রিহানা এবং গ্রেটা কৃষকদের সমর্থনে মুখ খুলেছিলেন। আর তাতেই বেজায় ‘ক্ষিপ্ত’ প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের স্ত্রী। অতঃপর সোশ্যাল মিডিয়ায় দুই আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ব্যক্তিত্বকে কটাক্ষ করতেও পিছপা হলেন না তিনি। নজর এড়ায়নি নেটজনতাদের। স্বাভাবিকবশতই তাঁরাও প্রশ্ন তুলেছেন যে, “তাহলে রাজ্য-রাজনীতিতে গ্ল্যামার ইন্ডাস্ট্রির এই ‘শিবির বদলের দিনে’ অর্পিতা চট্টোপাধ্যায়ও কি যোগ দিচ্ছেন বিজেপিতে?”

সেই প্রশ্নের উত্তর অবশ্য সময়েই মিলবে। তবে আপাতত অর্পিতার এই পোস্টে কিন্তু তোলপাড় সোশ্যাল মিডিয়া। কৃষি বিক্ষোভ নিয়ে এযাবৎকাল তৃণমূলের দুই তারকা সাংসদ মিমি চক্রবর্তী এবং নুসরত জাহান ছাড়া টলিউডের আর কোনও তারকাকেই সেভাবে মোদী সরকারের সমালোচনা করতে দেখা যায়নি। তবে এবার সংশ্লিষ্ট বিষয়ে মুখ খুললেন অর্পিতা চট্টোপাধ্যায়। আর সেই প্রেক্ষিতেই এখন নেটজনতার আতস কাঁচের ফোকাসে তিনি!

কী এমন লিখেছেন অর্পিতা, যার জন্য তাঁর গেরুয়া শিবিরে নাম লেখানো নিয়ে এত জল্পনা? অভিনেত্রীর কথায়, “Fenty ব্র্যান্ডের প্রসাধনী দ্রব্য বয়কটের সিদ্ধান্ত নিলাম। ভারতে যা হচ্ছে, তার পিছনে কী কারণ রয়েছে, সে বিষয়েও কিছু জানেন না রিহানা, গ্রেটারা। এমনকী ওঁদের নিজেদের দেশে কী চলছে, সে বিষয়েও কি তাঁদের স্বচ্ছ ধারণা রয়েছে তাঁদের?” ব্যস, অভিনেত্রীর সোশ্যাল ওয়ালে সেই পোস্ট দেখেই নেটজনতাদের এত হইচই।

উল্লেখ্য, কৃষক আন্দোলনের সমর্থনে টুইট করে গেরুয়া শিবিরের বিড়ম্বনা বাড়িয়েছেন পপস্টার রিহানা এবং পরিবেশকর্মী গ্রেটা থুনবার্গ। সেই প্রেক্ষিতেই সমালোচনা করে সোচ্চার হয়েছিলেন করণ জোহর, অক্ষয় কুমার, অজয় দেবগন, একতা কাপুর থেকে শচিন তেন্ডুলকরের মতো ব্যক্তিত্বরা। প্রত্যেকের মুখেই একসুর- “ভারত-বিরোধী মিথ্যা কোনও প্রোপাগান্ডার ফাঁদে পা দেওয়া উচিত নয়। একত্রিত হয়ে এই বিদেশি অপপ্রচার রুখতে হবে।” দেশের ডাকসাইটে তারকাদের পাশাপাশি এবার সেই একই সুর শোনা গেল অর্পিতা চট্টোপাধ্যায়ের কণ্ঠেও।

Web Title: Arpita chatterjee slams rihanna for supporting farmers protest

Next Story
“বিচারব্যবস্থার উপর পূর্ণ আস্থা রয়েছে”, জেলমুক্ত হয়ে বললেন কমেডিয়ান মুনাওয়ার ফারুকিMunawar Faruqui
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com